home / চুলের যত্ন নিয়ে নানা টিপস
পার্টির মরশুমে সঙ্গে রাখুন নিজের হেয়ার পারফিউম

পার্টির মরশুমে সঙ্গে রাখুন নিজের হেয়ার পারফিউম

শীতকালে প্রতিদিন স্নান করা হয় না। শ্যাম্পু করার কথা ভাবা তো প্রায় অসম্ভব। এদিকে এই সময় একাধিক পার্টিতে নিমন্ত্রণ থাকে। আবার বিয়ের মরশুম তো আছেই। তাই চুলে শ্যাম্পু না করা গেলেও চুল যেন সব সময় সুগন্ধময় হয়, সেদিকে আমাদের খেয়াল রাখতে হয়। সে কারণে আপনি বাড়িতেই বানিয়ে নিতে পারেন আপনার হেয়ার পারফিউম (natural hair perfume ) । কীভাবে বাড়িতে হেয়ার পারফিউম বানাবেন, সেই আলোচনাই আজ করব।

হেয়ার পারফিউম (natural hair perfume ) কী

বিশেষজ্ঞদের মতে, প্রতিদিন চুল ধোওয়া ঠিক নয়। কারণ, এতে চুলের গোড়া আলগা হয়ে যায়। তাছাড়া অফিসের চাপ ও বাড়ির কাজের মধ্যে প্রতিদিন চুল ধোওয়াও যায় না। আবার অনেক সময় শ্যাম্পু করার পরেও চুলে একটা গন্ধ থেকেই যায়। এই সময়েই আপনাকে বাঁচিয়ে দিতে পারে হেয়ার পারফিউম। হেয়ার পারফিউম স্প্রে করলে চুলে একটা সুগন্ধ তো অবশ্যই আসবে, তারই সঙ্গে চুলে একটা জেল্লাও বজায় থাকবে। এছাড়া চুলের রুক্ষতাও দূর করে হেয়ার পারফিউম (natural hair perfume ) ।

বাড়িতে কীভাবে বানাবেন

আপনি যদি বাজার চলতি হেয়ার পারফিউম ব্যবহার (natural hair perfume ) করতে না চান তাহলে আপনি বাড়িতেই হেয়ার পারফিউম বানিয়ে নিতে পারেন। আর বাড়িতে হেয়ার পারফিউম বানিয়ে নেওয়া খুবই সহজ। আসুন জেনে নিই বাড়িতেই কীভাবে হেয়ার পারফিউম বানিয়ে নেবেন-

Kenan Thompson Snl GIF by Saturday Night Live - Find & Share on GIPHY

কী কী লাগবে

  • গোলাপ জল
  • অ্যালোভেরা জেল
  • কোনও একটি পছন্দের এসেনশিয়াল অয়েল (natural hair perfume )

কীভাবে বানাবেন

প্রথমেই একটি কাচের শিশি নেবেন। সেই কাচের শিশি ভাল করে পরিষ্কার করে ধুয়ে নেবেন। তারপর শুকিয়ে নিন। এইদিকে একটি পাত্র নিন। তাতে এক কাপ গোলাপ জল ও এক কাপ অ্যালোভেরা জেল মিশিয়ে নেবেন। ভাল করে মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিন। এরপর আপনার পছন্দের একটি এসেনশিয়াল অয়েল ১০ ফোঁটা ওই মিশ্রণে মিশিয়ে দিন। তারপর কিছুক্ষণ রেখে দিয়ে ওই কাচের শিশিতে ঢেলে ফেলুন। আপনার ঘরোয়া হেয়ার পারফিউম তৈরি!

গোলাপ জল আপনার চুলে আনবে তরতাজা ভাব। অ্যালোভেরা জেল প্রাকৃতিক কন্ডিশনার। তাই আপনার চুলে সবসময়ই আর্দ্রতা বজায় থাকবে। এসেনশিয়াল অয়েল আপনার চুলে দেবে সুগন্ধি।

স্নান করে চুল শুকিয়ে নিন। তারপর হেয়ার পারফিউম (make hair perfume)চুলে স্প্রে করে নেবেন। সব সময় শুকনো চুলেই হেয়ার পারফিউম লাগাবেন। প্রতিবার ব্যবহারের আগে একবার শিশি ঝাঁকিয়ে নেবেন।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

15 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text