home / রূপচর্চা ও বিউটি টিপস
ঠোঁটের যত্ন নিতে বাড়িতেই বানিয়ে নিন শিমার লিপবাম

ঠোঁটের যত্ন নিতে বাড়িতেই বানিয়ে নিন শিমার লিপবাম

শরীরের অন্য়ান্য অংশের মতোই ঠোঁটেরও ভাল করেই যত্ন নেওয়া উচিত। ঠোঁট সব সময় ময়শ্চারাইজড রাখা প্রয়োজন। লিপ বাম প্রত্যেক মেয়েই কম বেশি ব্যবহার করেন। লিপ বাম আপনার ঠোঁটের আর্দ্রতা বজায় রাখে। ঠোঁটকে ময়শ্চারাইজ করে। এই লিপ বামই শিমার হলে আপনার ঠোঁট আরও উজ্জ্বল দেখায়। একইসঙ্গে ঠোঁটে এক সুন্দর রঙিন আভাও থাকে। আপনি বাড়িতেই শিমার লিপ বাম (shimmer lip balm) বানিয়ে নিতে পারেন। আসুন জেনে নিই কীভাবে DIY শিমার লিপ বাম (shimmer lip balm) বানাবেন।

DIY শিমার লিপ বাম (shimmer lip balm)

কী কী প্রয়োজন (shimmer lip balm)

১ টেবিল চামচ কসমেটিক গ্রেড মাইকা পিগমেন্ট পাউডার
২ টেবিল চামচ শিয়া বাটার
২ টেবিল চামচ অর্গানিক নারকেল তেল
১০ ফোঁটা পিপারমিন্ট এসেনশিয়াল অয়েল
১টি ভিটামিন ই ক্যাপসুল
১ টেবিল চামচ কোকোয়া পাউডার

কীভাবে বানাবেন

একটি পাত্র নিন। তার মধ্য়ে শিয়া বাটার এবং নারকেল তেল যোগ করুন। অল্প আঁচে পাত্র গরম করুন। যতক্ষণ না শিয়া বাটার গলে যায়। একটি মিশ্রণ তৈরি হবে। মিশ্রণ তৈরি হলে আঁচ বন্ধ করে দিন। ভিটামিন ই ক্যাপসুল ফাটিয়ে ভিতরের তরল ওই মিশ্রণে মিশিয়ে দিন। ভাল করে নাড়িয়ে নেবেন।

এরপর এক চা চামচ পিপারমিন্ট অয়েল নিন। সেটি ওই মিশ্রণে মিশিয়ে দিন। ভাল করে নাড়তে থাকুন। ধীরে ধীরে আপনার মাইকা পিগমেন্ট পাউডার যোগ করুন। খুব ভাল হয় যদি লাল কিংবা গোলাপি রঙের হয়। কোকোয়া পাউডার যোগ করুন। ধীরে ধীরে নাড়তে থাকুন। এরপর একটি লিপবামের কন্টেনার নিন। তার মধ্য়ে এই মিশ্রণটি ঢেলে দিন। তারপর ঠান্ডা করে নিন। রেফ্রিজারেট করুন। আপনার শিমার লিপ বাম তৈরি। যখন প্রয়োজন ঠোঁটে লাগিয়ে নিন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

16 Mar 2022

Read More

read more articles like this
good points logo

good points text