ADVERTISEMENT
home / রূপচর্চা ও বিউটি টিপস
শীতে শুষ্ক ত্বকের যত্ন নিতে ব্যবহার করুন হলুদের ফেসপ্যাক

শীতে শুষ্ক ত্বকের যত্ন নিতে ব্যবহার করুন হলুদের ফেসপ্যাক

এই শীতে শুষ্ক ত্বকের যত্ন কীভাবে নেবেন, সেই নিয়েও নিশ্চয়ই ভেবেছেন। ঘরে হলুদ আছে? সবার রান্না ঘরে এই উপকরণটি অবশ্যই আছে। ত্বকের যত্নে হলুদের গুণাবলী নিশ্চয়ই আপনি জানেন। শুষ্ক ত্বকের যত্ন নেওয়ার জন্যও কিন্তু হলুদ খুবই কার্যকরী। তাহলে শুষ্ক ত্বকে হলুদ (turmeric face packs) কীভাবে ব্যবহার করবেন, হলুদের ফেসপ্যাক বানিয়ে নেবেন নিজেই। কীভাবে বানাবেন, বলে দিচ্ছি আমরা

শুষ্ক ত্বকে কেন হলুদের ফেসপ্যাক (turmeric face packs ব্যবহার করবেন

শতাব্দী ধরে পৃথিবীর সব প্রান্তের মানুষ হলুদ ব্যবহার করেছেন সুস্থ থাকার জন্য এবং ত্বক ভাল রাখার জন্য। হলুদে আছে অ্যান্টি-ইনফ্ল্যামেটরি এবং অ্যান্টি-অক্সিড্যান্ট উপাদান। একাধিক গবেষণায় দেখা গিয়েছে, ত্বকের বিভিন্ন সমস্যা ঠিক করে দিতে পারে হলুদ (turmeric face packs)। আর ত্বকের জন্য খুবই ভাল।

আপনিও বানিয়ে নিন হলুদের ফেসপ্যাক
  • ত্বকের যে কোনও সমস্যা সমাধান করতে পারে।
  • অ্যান্টি-ইনফ্ল্যামেটরি উপাদান আপনার ত্বকের প্রদ্রাহ কমিয়ে ত্বককে শীতল করে তোলে।
  • দাগছোপও মলিন করে।

হলুদের ফেসপ্যাক

হলুদ এবং মধুর ফেসপ্যাক (turmeric face packs – আধ চামচ হলুদ নেবেন। তার সঙ্গে এক টেবিল চামচ দুধ এবং এক চা চামচ মধু মিশিয়ে নিন। প্রতিটি উপাদান ভাল করে মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিন। সেটি মুখে ও গলায় ভাল করে মেখে নিন (turmeric face packs)। ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলবেন সাধারণ জলে। সপ্তাহে ২-৩বার ব্যবহার করুন।

হলুদ ও দুধ – এক চা চামচ দুধ নিন। দুই ফোঁটা অলিভ অয়েল নেবেন এবং সামান্য় হলুদ গুঁড়ো নেবেন। আপনি এই অলিভ অয়েলের পরিবর্তে ব্যবহার করতে পারেন নারকেল তেলও। (turmeric face packs ভাল করে সব কটি উপাদান মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে নেবেন। সেটি মুখে ও গলায় ভাল ভাবে লাগিয়ে নেবেন। দুধ এবং তেল আপনার ত্বকে আর্দ্রতা জোগায়। ১৫ মিনিট রাখবেন। জল দিয়ে ধুয়ে ফেলবেন। এরপর ময়শ্চারাইজার লাগিয়ে নিন। সপ্তাহে ২ বার ব্যবহার করবেন।

ADVERTISEMENT

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

15 Dec 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT