home / লাইফস্টাইল
সবার কথা তো অনেক ভাবলেন, এবার নিজের জন্য়েও নতুন কিছু করুন!

সবার কথা তো অনেক ভাবলেন, এবার নিজের জন্য়েও নতুন কিছু করুন!

শেষ কবে নিজের জন্য় নতুন কিছু করেছিলেন? অনেক ভেবেও কি উত্তর পেলেন না। হয়তো না পাওয়াই স্বাভাবিক। আপনি উত্তর নাও পেতে পারেন, কিন্তু আমার মনে হয় এইবার সময় এসেছে আবার নিজের জন্য নতুন করে কিছু করার (yourself)। আমাদের প্রত্যেকেরই নিজের জন্য কিংবা নিজের জীবনের জন্য কিছু করা প্রয়োজন রয়েছে। এই নিজের জন্য নতুন করে গান (do something new) শিখলেন কিংবা নিজেকে ভাল রাখার জন্য একা একাই ঘুরে এলেন কোথাও। এরকমভাবেও তো জীবনটা দেখা যায়। যায় না কি?

বিষয়টি শুনতে একটু স্বার্থপর মনে হতেও পারে। কিন্তু বিষয়টি সত্য়ি। মেয়েদের প্রতি বিষয়টি বিশেষ করে প্রযোজ্য। কারণ অফিসের কাজ সামলিয়ে, পরিবারের পিছনে সময় দিয়ে নিজের জন্য আর সময় পাওয়া যায় না (do something new) । সবাই কী করলে ভাল থাকবে, কী খেলে সুস্থ থাকবে, এইসব ভেবেই দিন চলে যায়। নিজের জন্য়ে নতুন কিছু করা হয় না।

এবার নিজের জন্যেও নতুন কী কী করতে (do something new) পারেন

ব্যস্ততার মধ্যেও নিজের জন্য সময় বের করুন – যাঁদের সংসার ও অফিস দুটোই সামলাতে হয়, তাঁদের উপর চাপের পরিমাণ আরও বেশি। আপনিও সেই কথা জানেন। কিন্তু নিজের কাছে আর কোনওরকম অজুহাত দেবেন না। বরং নিজের জন্য ভাবুন। এই যেমন, নিজের জন্য সামান্য সময় বের করে নিন। যেই সময়টুকু একদম নিজের জন্যই আপনি গুছিয়ে (something for yourself)রেখেছেন।

নিজের ইচ্ছেকে আর কবে গুরুত্ব দেবেন?

নিজের পছন্দের জায়গায় ঘুরে আসুন (do something new) – সন্তান বা পরিবারের অন্যান্য সদস্য কোথায় ঘুরতে যেতে ভালবাসেন, সেই ভেবেই সব সময় আপনার ঘুরতে যাওয়ার স্থান ঠিক করেন তাই না। এই কাজটা আর করবেন না। এবার নিজের পছন্দ মতো জায়গা খুঁজে নিন (do something new) । সেই জায়গায় ঘুরে আসুন। হয়তো অনেকদিন ধরেই একটা জায়গায় আপনি ঘুরতে যেতে চান, আজই সেই জায়গায় যাওয়ার পরিকল্পনা করুন এবং ঘুরে আসুন।

নিজের পুরনো কোনও ইচ্ছে পূরণ করুন (do something new) – জীবনের বেশিরভাগ ইচ্ছেই আমাদের অসম্পূর্ণ রয়ে যায়। আপনার ক্ষেত্রেও কি বিষয়টি তাই? হয়তো অনেক বছর আগে একটি ইচ্ছে ছিল, কিন্তু কোনও না কোনও কারণে সেই ইচ্ছে পূরণ করা হয়নি। এইটাই সময়। এখন সেই ইচ্ছে পূরণ করুন। যদি গান শিখতে ইচ্ছে করে কিংবা ছবি আঁকতে ইচ্ছে করে কিংবা ছাদে ফুলের বাগান করতে ইচ্ছে করে তাই করুন। কিন্তু নিজেকে ভাল রাখুন। নতুন করে চিনে নিন নিজেকে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

14 Sep 2021

Read More

read more articles like this
good points logo

good points text