Advertisement

রূপচর্চা ও বিউটি টিপস

গরমে শুধু বাইরে থেকে না, ত্বকের যত্ন নিন ভিতর থেকে – এই স্মুদিগুলো খেয়ে

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Mar 30, 2021
গরমে শুধু বাইরে থেকে না, ত্বকের যত্ন নিন ভিতর থেকে - এই স্মুদিগুলো খেয়ে in bengali

Advertisement

গরমকাল আসছে। আসছে, আসছে করতে-করতে কিন্তু একদিন সত্যিই দুম করে এসে যাবে। আর আপনি তখন পা ছড়িয়ে কাঁদতে বসবেন। এ মা, আমার ত্বকের কী হাল (drink these smoothies to get radiant glow on skin) হয়েছে গো বলে! তা অ্যাদ্দিন কী করছিলেন? জানতেন তো যে গরম কালে একটু বিশেষ যত্ন লাগে ত্বকের। জানি, ফেসিয়াল করেছেন আর গাদা গুচ্ছের প্রসাধনী মুখে মেখেছেন। তাতে লাভ হয়েছে ঘণ্টা!

গরমে তরমুজের স্মুদি খেতে পারেন

ত্বকের যত্ন মানে শুধু বাইরে থেকে যত্ন নয়। যত্ন করতে হয় ভিতর থেকে। না, না তেতো বা বিস্বাদ কোনও সবজি আপনাকে খেতে হবে না। আপনি বরং আমাদের বলে দেওয়া ফল-সবজির মিশেলে তৈরি স্মুদি খান, যেটা তৈরি করা সহজ, খেতে সুস্বাদু এবং যেটা খেলে আপনার ত্বক হবে লাবণ্যময় আর উজ্জ্বল। তাই আজ থেকেই এই তিনটি স্মুদি খেতে শুরু করুন (drink these smoothies to get radiant glow on skin) আর ম্যাজিক দেখুন নিজের ত্বকে। 

অ্যান্টি অ্যাকনে স্মুদি

অ্যান্টি অ্যাকনে স্মুদি

এক টুকরো আপেল, একটু দুধ আর এক চিমটে দারচিনি, এই সামান্য কয়েকটি উপাদানেই আপনার তৃতীয় স্মুদি তৈরি হয়ে যাবে। ত্বকে ঔজ্জ্বল্য আনতে সবচেয়ে বেশি যা প্রয়োজন সেই ভিটামিন সি আছে আপেলে। এছাড়াও আছে অন্যান্য খনিজ ও ভিটামিন। আর দারচিনিতে আছে সেই গুণ যা ত্বকের দাগছোপ দূর করে এবং অ্যাকনে নিয়ন্ত্রণে রাখে। তবে এই স্মুদিতে (drink these smoothies to get radiant glow on skin) আপনি আপেলের পরিবর্তে অন্য মরসুমি ফলও ব্যবহার করতে পারেন। 

স্কিন হাইড্রেটিং স্মুদি

স্কিন হাইড্রেটিং স্মুদি

স্মুদি আপনাকে ভিতর থেকে আর্দ্রতা যোগায়। তাই এই স্মুদি তৈরি করতে গেলে আপনার প্রয়োজন সবুজ। হ্যাঁ, অনেকটা সবুজ। যেমন সবুজ আপেল, সবুজ পাতাওয়ালা সব্জি যেমন লেটুস, পালংশাক বা পুদিনা এবং শসার। স্বাদ যোগ করতে এর মধ্যে আমন্ড বাদাম দিতে পারেন। যে কোনও একটা সব্জি আর শসা আর কয়েকটা বাদাম দুধের মধ্যে ব্লেন্ড করে নিন। এই স্মুদি (drink these smoothies to get radiant glow on skin) আপনার ত্বকে ভিটামিন এ, সি আর ই’র যোগান দেবে।

স্কিন ডিটক্স স্মুদি

স্কিন ডিটক্স স্মুদি

ত্বকে শুধু ভিতর থেকে আর্দ্রতা দিলেই তো আর হবে না। তাকে ভিতর থেকে পরিষ্কারও রাখতে হবে। এটি হল ডিটক্স করার জন্য প্রোবায়োটিক স্মুদি (drink these smoothies to get radiant glow on skin)। না কঠিন নাম শুনে ভয় পাবেন না। উপাদান মাত্র দুটি। আর সেই দুটো দিয়েই কাজ হবে দারুণ। আপনার দরকার একটা গোটা শসা আর একটা গোটা লেবু। শসা ব্লেন্ড করে নিন তারপর তার মধ্যে লেবুর রস পুরোটা দিয়ে দিন। শসা ভাল করে মিহি করে ব্লেন্ড করবেন একটু জল দিয়ে যাতে সেটা আপনি পান করতে পারেন। লেবুতে আছে ভিটামিন সি আর শসায় আছে আর্দ্রতা। 

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!