home / Dry Skin
ড্রাই স্কিন কেয়ারে যত্নশীল হন আজ থেকেই

ড্রাই স্কিন কেয়ারে যত্নশীল হন আজ থেকেই

আমরা অ্যাকনে, পিম্পল বা সেনসিটিভ স্কিন নিয়ে যতটা চিন্তিত থাকি, অতটা খেয়াল কিন্তু ড্রাই স্কিনের প্রতি আমরা দিই না। এদিকে ড্রাই স্কিনের অনেক প্রবলেম থাকে সেটা যাদের ড্রাই স্কিন তারাই শুধু জানেন (dry skin care routine at home)। আজ তাই সেই ত্বক কিভাবে ভাল রাখবেন তার টিপস রইল আপনাদের জন্য..

সিটিএম মাস্ট

প্রতিদিন নিয়ম করে ক্লেনজিং, টোনিং এবং ময়শ্চারাইজিং করুন। ড্রাই স্কিন ভাল থাকে একমাত্র হাইড্রেট থাকলেই। কারণ এমনিই শুষ্ক থাকে এরকম স্কিন আর নিয়মিত সিটিএম না করলে ত্বক ভেতর থেকে আরও শুষ্ক হয়ে যাবে।

ফেস সিরাম

এমনিতে সিটিএমের পর আর কিছু প্রয়োজন হয় না তবে যাদের ড্রাই স্কিন তারা ময়শ্চারাইজার লাগানোর আগে ফেস সিরাম লাগাতে পারেন। যত হাইড্রেট থাকবে স্কিন তত ভাল থাকবেন। (dry skin care routine at home)

 এক্সফোলিয়েশন

সপ্তাহে একবার ফেসিয়াল স্ক্রাব ব্যবহার করে এক্সফোলিয়েট করুন। কারণ শুষ্ক ত্বকের সমস্যা হচ্ছে ত্বকে ডেড স্কিন জমা হয় বেশি পরিমাণে তাই ত্বক খুব ফ্যাকাশে দেখায়। (dry skin care routine at home)

ওটমিলের প্যাক

যে ওটমিল আপনি রোজ ব্রেকফাস্টে খাচ্ছেন সেই ওটমিলই আপনাকে ড্রাই স্কিনের সমস্যা থেকে রক্ষা করবে জানেন কি? আধকাপ ওটমিলের সাথে দু’চামচ মধু আর তিন চামচ দুধ মিশিয়ে প্যাক বানিয়ে মুখে মেখে ফেলুন। কিছুক্ষণ রেখে ভাল করে ম্যাসাজ করে মুখ পরিষ্কার করে নিন। তারপর ময়শ্চারাইজার মেখে নিন (dry skin care routine at home)। সপ্তাহে দুবার এটা মেখে দেখুন অনেক বেটার থাকবে স্কিন। ওটমিল এক্সফোলিয়েশনে সাহায্য করে।

অ্যালোভেরা

আপনার ব্যালকনির বেস্টফ্রেন্ডকে ভুলে যাবেন না যেন। অ্যালোভেরা জেল শুধু মুখে মাখুন দুবেলা, ম্যাজিকের মত ফল পাবেন। তাছাড়া অ্যালোভেরার সাথে মধু মিশিয়েও মাখতে পারেন।

সানস্ক্রিন মাস্ট

রান্নাঘরে যান বা অফিসে আপনার ত্বক শুষ্ক হলে সানস্ক্রিন ছাড়া বেরোবেন না। সানস্ক্রিন আপনার ত্বককে একস্ট্রা প্রোটেকশন দেবে। (dry skin care routine at home)

জল খান

ড্রাই স্কিনের মূল মন্ত্র হল হাইড্রেট থাকা। তাই শরীরকে ভেতর থেকেও ময়শ্চারাইজড রাখুন। প্রচুর জল, জলীয় ফল খান। রোজ ৩-৪ লিটার জল তো খেতেই হবে।

অকারণে টেনশন করবেন না। প্রচুর জিনিস ট্রাই করা বন্ধ করুন, এতে হিতে বিপরীত হবে। নিয়মিত নিজের স্কিনের কেয়ার নিন।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

17 Jun 2022

Read More

read more articles like this
good points logo

good points text