home / Festive
দুর্গা মোটিফ ব্লাউজ কিনে ফেললেই হবে? জেনে নিন স্টাইলিং টিপস

দুর্গা মোটিফ ব্লাউজ কিনে ফেললেই হবে? জেনে নিন স্টাইলিং টিপস

পুজোর সময় যদি ব্লাউজের ডিজাইন নিয়ে কিছু লিখতে বসি তাহলে সেটা রীতিমতো একটা গবেষণাপত্র হয়ে যাবে। এমনিতেই যারা শাড়ি পরতে ভালবাসেন তাঁরা ব্লাউজ নিয়ে একটু খুঁতখুঁতে হন। কোথাও একটু অন্যরকম ডিজাইন দেখলেই ব্লাউজ পিস নিয়ে দর্জির কাছে দৌড়ন। আর পুজোর সময় এগিয়ে এলে তো কথাই নেই। তাঁর ব্লাউজ যেন অন্য জনের ব্লাউজের মতো না হয় সেইদিকে থাকে কড়া নজর। ফ্যাশন কোশেন্টে পেতে হবে দশে দশ। এমন তাক লাগানো ব্লাউজ হবে যে পুজো শেষ হয়ে গেলেও তার রেশ থাকবে। (durga motif blouse styling tips)

ঘরোয়া আড্ডায় বা মেয়েলি পার্টিতে ঘোষদার গিন্নি বা সেনবাবুর কলেজ পড়ুয়া মেয়ে এসে জিজ্ঞেস করবে, “তোমার সেই সপ্তমীর ব্লাউজটা অসাম ছিল! কোথা থেকে তৈরি করেছ গো?” আর আপনি মনে মনে এত্ত খুশি হবেন। এত কিছু না হলে আর কীসের স্পেশ্যাল ব্লাউজ বলুন তো?

আমরাও অইজন্য একদম তক্কে-তক্কে থাকি। নতুন কিছু দেখলেই সেটা ছোঁ মেরে নিয়ে আসি আপনার জন্য। আজ যেমন নিয়ে এসেছি দুর্গা পুজো স্পেশ্যাল ব্লাউজ। হ্যাঁ, জানি আপনি বলবেন, সে যে কোনও ব্লাউজই তো পুজোর আগে স্পেশ্যাল হয়ে যায়। সে যায় বটে, কিন্তু সব ব্লাউজের পিছনে কি আর দুর্গার ছবি থাকে? আটচালা থাকে? ত্রিশূল থাকে? এবারের পুজোয় কিন্তু এটাই লেটেস্ট ট্রেন্ড। আপনার ব্লাউজের পিছনে জ্বলজ্বল করবেন স্বয়ং ত্রিনয়নী দুর্গা। (durga motif blouse styling tips)

এবার এখানে একটা ‘কিন্তু’ আছে! দুর্গা মোটিফের ব্লাউজ তো আপনি অনলাইনে হোক বা দোকানে গিয়েই হোক কিনে ফেলবেন। কিন্তু এই ব্লাউজ পরে স্টাইলিং করাটা বেশ ঝক্কি। কেন? কারণ, ব্লাউজের পিছনে অর্থাৎ পিঠে যেহেতু মুল ডিজাইনটা থাকে, কাজেই আপনার সাজও হতে হবে মানানসই। সেজন্যই আপনার জন্য রইল আমাদের তরফ থেকে পুজোর গিফট, থুরি, স্টাইলিং টিপস

স্টাইলিং টিপস

১) যেহেতু দুর্গা ঠাকুরের মুখ বা চালচিত্র হল এই ব্লাউজের ইউএসপি, তাই সেটা যেন নিখুঁতভাবে এমব্রয়ডারি করা থাকে। এই সব ব্লাউজে বেশিরভাগ ডিজাইন থাকে পিঠের দিকে তাই এমনভাবে ডিজাইন হওয়া বাঞ্ছনীয় যেটা স্পষ্টভাবে বোঝা যায়।

২) যদি আপনি ডিপ কাট ব্লাউজ পরতে ভালবাসেন বা পছন্দ করেন তা হলে এই ধরনের ব্লাউজ আপনার জন্য নয়। কারণ, এটা একটু সাবেকি লুকের কথা ভেবে তৈরি। (durga motif blouse styling tips)

৩) ব্লাউজ যে মোটিফ এমব্রয়ডারি করা হয়েছে সেটা থেকে রং উঠতে পারে কিনা ব্লাউজ কেনার সময় ডিজাইনের কাছ থেকে জেনে নিন। কারণ সুতো ভাল না হলে তার থেকে রং উঠে আপনার ব্লাউজ নষ্ট করে দিতে পারে। 

৪) দুর্গা মোটিফ থাকলেও এমন ব্লাউজ বেছে নেওয়ার চেষ্টা করবেন যার রং খুব বেসিক বা যেটাতে ফ্লোরাল প্রিন্ট আছে। অর্থাৎ পুজো হয়ে গেলেও যাতে আপনি এই ব্লাউজ অন্য শাড়ির সঙ্গে অনায়াসে পরতে পারেন আর সেটা যাতে দেখতে মোটেও অদ্ভুত না লাগে সেই ব্যবস্থা আগে থেকে করে রাখুন।

৫) আগেই বলেছি, এই জাতীয় ব্লাউজের ডিজাইন বেশিরভাগ থাকে পিঠের দিকে। তাই চুল খোলা না রাখাই ভাল। যদি চুল খোলা রাখতে চান তা হলে সেটা কাঁধের এক পাশ দিয়ে সাইডে রাখবেন। পিঠে চুল ছড়ানো থাকলে কেউ আপনার মোটিফ দেখতেই পাবে না। (durga motif blouse styling tips)

ছবি সৌজন্য: সায়ন্তি ঘোষ ডিজাইনার স্টুডিও

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

07 Sep 2021

Read More

read more articles like this
good points logo

good points text