Advertisement

ফ্যাশন

পুজোর সাজ: অষ্টমীর সকালে কোন শাড়ি পরবেন, সন্ধ্য়ায় কেমন হবে আপনার মেকআপ?

Indrani BoseIndrani Bose  |  Oct 12, 2021
পুজোর সাজ: অষ্টমীর সকালে কোন শাড়ি পরবেন, সন্ধ্য়ায় কেমন হবে আপনার মেকআপ?

Advertisement

পুজোর কয়েকটি দিন মেয়েরা সাজগোজ করবে না, এটা মেনে নেওয়া যায় না। বরং, বছরের অন্যান্য দিন সাজগোজ করার সুযোগ না পেলেও পুজোর এই সময়টা মেয়েরা সাজেই। দুর্গাপুজোয় কেমন হবে আপনার সাজ, সেই নিয়ে বেশ কিছু আলোচনা করেছি। তবে এবার আমরা আপনার জন্য় বিশেষ টিপস নিয়ে এলাম। পুজোয় সপ্তমী ও অষ্টমীতে আপনার সাজ কেমন হতে পারে। কী পোশাক আপনি পরতে পারেন, সেই নিয়ে টিপস (ashtami fashion and makeup) দেব আমরা। দুটি প্রবন্ধে দুই দিনের সাজের কথা লিখব। আজ থাক অষ্টমীর সাজ কেমন হবে, সেই কথাই

অষ্টমীর সকাল (ashtami fashion and makeup)

কচি-কাঁচা থেকে শুরু করে কলেজ পড়ুয়া, সবাই এই দিনটি প্রত্যেকেই শাড়ি পরেন। তবে সকালবেলা খুব জমকালো শাড়ি না পরাই ভাল। তার থেকে বরং আপনি সুতির হালকা রঙের শাড়ি বেছে নিন (ashtami fashion and makeup) । কনট্রাস্ট করে ব্লাউজ পরতে পারেন। খোঁপা করতে পারেন বা চুল খোলাও রাখতে পারেন। যেরকমই হোক, আপনাকে দেখতে সুন্দর লাগবে। তবে উজ্জ্বল ও গাঢ় রঙ এড়িয়ে যাওয়াই ভাল।

আই মেকআপে গুরুত্ব দিন। হাইলাইটার ও ব্লাশার আপনার মেকআপকে আরও সুন্দর করে তুলুক। আপনার যেন ডিউই লুক থাকে। আই মেকআপ গাঢ় হলে লিপস্টিকের রঙ গাঢ় যেন না হয়। দেখতে ভালো লাগবে আপনাকে (ashtami fashion and makeup) ।

অষ্টমীর রাত

অষ্টমীতে ভারতীয় পোশাক পরলেই বেশি ভালো লাগে। পশ্চিমি পোশাক পরার জন্য় তো আপনার নবমীর রাত রয়েছে। যে পোশাকই বাছুন না কেন, তা যেন হয় জমকালো এবং বেশ রঙিন! জমকালো পোশাক মানেই যে সিল্কের শাড়ি বা কুর্তা পরতে হবে তা কিন্তু না, হ্যান্ডলুমের শাড়িও পরতে পারেন, তবে তা যেন হয় বেশ চটকদার (ashtami fashion and makeup) । যদি ড্রেস পরতে চান সেক্ষেত্রেও ইন্দো-ওয়েস্টার্ন ধাঁচের ড্রেস পরতে পারেন। সঙ্গে অবশ্যই মানানসই গয়না যেন থাকে।

প্রাইমার ও ফাউন্ডেশন দিয়ে বেস মেকআপ করে প্রয়োজন হলে একটু কন্টোরিং করে নিন যাতে মুখের ফিচারগুলো ভালোভাবে বোঝা যায়। একটু হাইলাইট করুন হাইলাইটার দিয়ে। লিপস্টিক পোশাকের রঙের (ashtami fashion and makeup) সঙ্গে মানানসই করে পরুন। চোখে চাইলে স্মোকি অথবা কাট ক্রিজ, যেমন ইচ্ছে মেকআপ করুন।

মূল ছবি – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!