home / ফ্যাশন
পুজো ফ্যাশন : আপনার পোশাকের সঙ্গে মানানসই হারও প্রয়োজন, জেনে নিন প্রয়োজনীয় কয়েকটি টিপস

পুজো ফ্যাশন : আপনার পোশাকের সঙ্গে মানানসই হারও প্রয়োজন, জেনে নিন প্রয়োজনীয় কয়েকটি টিপস

পুজোর ফ্যাশন কি আর মুখের কথা? শুধু পোশাক নিয়ে ভাবলেই হয় না। সঙ্গে অ্যাকসেসরিজ নিয়েও ভাবতে হয়। কোন হার পরব। কোন পোশাকের সঙ্গে কোন দুল মানাবে। সেই সব নিয়েই চিন্তা থাকে। তাই কেনাকাটাও করতে হয়। নেকলেস আপনার সাজ সম্পূর্ণ পাল্টে দিতে পারে। কোন পোশাকের সঙ্গে কখন কীরকম হার আপনি পরতে পারেন, সেটা আরও একবার দেখে নেওয়া যাক। নেকলাইন অনুযায়ীও হারের কিছুটা পার্থক্য নির্ভর করে। এই সাজেশনগুলো আপনি মাথায় রাখুন। তার সঙ্গে আপনার মন পছন্দের হারও (necklace styles) আপনি অবশ্যই পরতে পারেন।

ছবি সৌজন্য় – ইনস্টাগ্রাম

পোশাকের ধরন অনুযায়ী আপনি কোন হার পরবেন? (necklace styles)

  • বোট নেক ডিজাইনের পোশাক পরলে অবশ্যই লম্বা চেনের পেন্ডেন্ট বা পুঁতির হার পরতে পারেন। মেকআপ করুন সেভাবেই। ট্রেন্ডিং মেকআপ ট্রাই করতে পারেন। গ্লাস স্কিন কিন্তু বেশ জনপ্রিয়।
  • অফ শোলডার পোশাকের সঙ্গে আপনি চোকার পরতে পারেন অনায়াসেই। কারণ, এই ক্ষেত্রে সামনে পিছনে ও কাঁধের অনেকটাই অনাবৃত থাকে। চোকার ব্যান্ড সরু ও মোটা দুই হয়। আপনার গলা ভরাট হলে সরু চোকার পরুন। লম্বা গলা হলে মোটা চোকার পরবেন।
  • চৌকো নেকলাইন হলে ত্রিকোণ আকৃতির হার পরার চেষ্টা করুন। কারণ চৌকো নেকলাইনে আপনার গলার অনেকাংশই ঢাকা থাকে না। তাই আপনি একটি ত্রিকোণাকৃতি হার পরলে মানান সই হবে। তবে শাড়ি, সালোয়ার বা অন্য কোনও ওয়েস্টার্ন পোশাক পরলে সেই অনুযায়ী হার নির্বাচন করবেন।
  • হল্টার নেক পোশাকের সঙ্গে যদি পেনডেন্ট দেওয়া হার পরেন তাহলে খেয়াল রাখবেন সেটা যেন ত্রিকোণ আকারের হয়। এতে পোশাকের সঙ্গে সামঞ্জস্য আসবে।
  • ক্রিউ নেকলাইন হলে বিব বা কলার নেকলেস পরবেন।

গলার ধরন অনুযায়ী আপনি কোন হার পরবেন?

  • যাঁদের ভরাট গলা, তাঁরা গলা ভরা একটি নেকলেস পরতে পারেন। দেখতে বেশ ভাল লাগে।
  • লম্বা গলাতেও আপনি ভরাট নেকলেস না হাঁসুলি পরতে পারেন।
  • গলার দৈর্ঘ্য কম হলে লম্বা ঝুলের হার পরুন।
ছবি সৌজন্য় – ইনস্টাগ্রাম

কোন পোশাকের সঙ্গে হার পরতে পারেন? (necklace styles)

আপনি যে কোনও পোশাকের সঙ্গেই হার (necklace styles) পরতে পারেন। তবে কী ধরনের হার পরবেন, সেটা আপনাকে খেয়াল রাখতে হবে। আপনি কোন অনুষ্ঠানের জন্য পোশাক পরছেন সেটিও লক্ষ্য রাখার বিষয়। যাঁরা অফিসে যান, তাঁরা যদি একটি পাতলা সোনার চেন করিয়ে রাখতে পারেন খুব ভাল হয়। যে কোনও পোশাকের সঙ্গে আপনি এই পাতলা ও সরু চেনটি গলায় পরতে পারবেন। সেই হারের সঙ্গে অবশ্য়ই পেনডেন্ট থাকতে পারে। সেটা নির্ভর করছে আপনার পছন্দের উপর (necklace styles) । এই সরু চেন যেমন আপনি ফর্মাল ওয়েস্টার্নের সঙ্গেও পরতে পারেন, একইসঙ্গে ভারতীয় পোশাকের সঙ্গেও পরতে পারেন(complete guide to necklace styles)। লিপস্টিক বেছে নেওয়ার সময় সতর্ক থাকুন।

শাড়ি ও জাঙ্ক জুয়েলারি

আপনি শাড়ির সঙ্গে যেমন ভারী কোনও নেকলেস পরতে পারেন। লম্বা ঝুলের ভারী নেকলেস বা গলা ভরাট থাকা ভারী নেকলেসও পরতে পারেন (necklace styles) ।

মূল ছবি সৌজন্য় – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!            

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

22 Sep 2021

Read More

read more articles like this
good points logo

good points text