home / ডি আই ওয়াই ফ্যাশন
দুর্গা পুজোয় ফ্যশন এমারজেন্সি, সামলানোর টিপস দিলাম আমরা

দুর্গা পুজোয় ফ্যশন এমারজেন্সি, সামলানোর টিপস দিলাম আমরা

এতদিনে লিস্ট নিশ্চয়ই কমপ্লিট? কবে কবে কোন-কোন প্যান্ডেলে ঠাকুর দেখতে যাবেন সেই লিস্টের কথাই হচ্ছে। কোন দিন কোন ড্রেসে মাঞ্জা দেবেন, সে প্ল্যানও ছকে ফেলেছেন ফর শিওর। কিন্তু বেসিক কিছু প্রবলেম তো থাকবেই। সে ব্যাপারটা ভেবে দেখেছেন? পুজোর ভিড়ে ফ্যাশন সংক্রান্ত কিছু সমস্যা তো থাকবেই। এমার্জেন্সি বেসিসে কীভাবে সামলাবেন সে সব হ্যাপা, তারই একটা গাইডলাইন দেওয়ার চেষ্টা করা হল। মাথায় রাখতে পারেন, যদি কাজে লাগে…। (durga puja emergency fashion hacks)

শাড়ির পিন ভুলে গেলে!

যাঁরা বছরভর শাড়ি পরেন, তাঁদের এই সমস্যা হবে না। যদি পিন করতে ভুলেও যান, আপনি ম্য়ানেজ করতে অভ্যস্ত। কিন্তু যাঁরা নতুন শাড়ি পরছেন, অথবা কম পরেন, তাঁদের এই সমস্যা হলে মুশকিল। যদি একান্তই পিন করতে ভুলে যান হাত দিয়েই শাড়ি সুন্দর করে প্লিট করে নিন। আর সম্ভব হলে আঁচল বাঁহাত দিয়ে ধরে রাখুন।

ব্যাগের অবস্থা খারাপ

পুজোর ভিড়ে ব্যাগ নিয়ে সমস্যায় পড়েন অনেকে। শখ করে কেনা স্টাইলিস্ট ব্যাগের দফারফা হয়ে যায়। তাই আগে থেকে সাবধান হোন। স্টাইল মেনটেন করতে গিয়ে এমন কোনও ব্যাগ ক্যারি করবেন না, যাতে আপনার প্রয়োজনীয় জিনিস রাখতে অসুবিধে হয়। তাই কমফর্টেবল ব্যাগ ইউজ করাই ভাল। (durga puja emergency fashion hacks)

নতুন জামার সুতো উঠে গেল!

নতুন জামায় সুতো দিয়ে সুন্দর কাজ করা রয়েছে। আপনাকে মানিয়েছেও দারুণ। সেটা পরে প্যান্ডেলে প্যান্ডেলে ঘুরছেন। কিন্তু বাস থেকে নামতে গিয়ে বা ভিড়ে বাঁশের কোনায় উঠে গেল সুতো! এটা শাড়ির ক্ষেত্রেও হতে পারে। কী করবেন? একটুও দেরি না করে ওই ওঠা সুতো টেনে ছিঁড়ে দিন হালকা করে। কারণে সুতো ওঠা থাকলে প্রথমত দেখতে খারাপ লাগবে। তাছাড়া ওই জায়গা থেকে আরও কিছুটা অংশ ছিঁড়ে যাওয়ারও সম্ভাবনা থাকে। 

নতুন জুতো আর পায়ে ফোস্কা

নতুন জুতো নিশ্চয়ই কিনেছেন, প্রত্যেক বছরের মতো। আর পুজোর দিনেই ওটা প্রথম পড়বেন বলে ঠিক করেছেন। এটা কিন্তু বড় ভুল। একটু আগে থেকে ওই জুতো পরে নিলে পায়ের ফোস্কা থেকে রক্ষা পাবেন বৈকি! যদিও ফোস্কা পা নিয়ে ঠাকুর দেখার নাকি আলাদা আনন্দ আছে। যদি সেই কন্ডিশনই হয়, তাহলে তাৎক্ষণিক আরাম পেতে অবশ্যই ব্যাগে কিছু ব্যান্ডেড আগে থেকে মজুত রাখুন। এমার্জেন্সির টাইমে সামলে নিতে পারবেন। 

মোবাইল নিয়ে সাবধান

মোবাইলও এখন পুজোর ফ্যাশনের অঙ্গ। আপনি হয়তো চার দিনের জন্য ড্রেসের সঙ্গে ম্যাচ করে আালাদা আলাদা মোবাইল কভার এখন থেকেই কিনেছেন। ব্যাগের ভেতর রাখুন যত্ন করে। ভিড়ের সুযোগ মোবাইল চুরির ঘটনাও ঘটে। তাই আগে থেকে সাবধান হয়ে যাওয়া ভাল। (durga puja emergency fashion hacks)

বেরিয়ে পিরিয়ড শুরু হলে

পুজোর সময় যদি পিরিয়ডের টাইম থাকে আগে থেকে তৈরি হয়ে নিন। আফটার অল এমার্জেন্সি সিচুয়েশন। ব্যাগে এক্সট্রা সালোয়ার বা জিন্স রাখুন। শাড়ি পরলে সেটা সব সময় সম্ভব নয়। সঙ্গে প্রয়োজন মতো প্যাড রাখুন। যদি এই কয়েকটা দিন একেবারে ফ্রি থাকতে চান তাহলে চিকিৎসকের সঙ্গে পরামর্শ করে ওষুধ খেতে পারেন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

28 Sep 2021

Read More

read more articles like this
good points logo

good points text