home / রূপচর্চা ও বিউটি টিপস
পুজো মেকআপ: মুখে কীভাবে ব্যবহার করবেন হাইলাইটার?

পুজো মেকআপ: মুখে কীভাবে ব্যবহার করবেন হাইলাইটার?

পুজোর সময় সাজগোজ করতেই হবে। আট থেকে আশি নতুন পোশাক পরে যদি একটু সাজগোজ না করেন, তাহলে আর পুজোর মজা থাকে না কি। তা যাই হোক, অনেকে সাজগোজ করতে পছন্দ করলেও কিন্তু মেকআপ-এর জন্য খুব বেশি সময় নষ্ট করতে চান না। কিন্তু আপনার মুখের সামান্য উঁচু অংশগুলো আরও স্পষ্টভাবে বোঝানোও গুরুত্বপূর্ণ। আর তার জন্যই প্রয়োজন হাইলাইট করা। আপনার মেকআপ হাইলাইটারের প্রয়োজন (highlighter ) । নয় কী? পুজো মেকআপ (durga puja makeup) নিয়ে টিপস দেব, তার আগে বলুন আপনি হাইলাইটার ব্যবহার করেন?

হাইলাইটার (highlighter ) ২ ধরনের

দুইরকম হাইলাইটার হয়। লিকুইড ও পাউডার ফর্মে এই হাইলাইটার আসে। পাউডার হাইলাইটার আপনি ব্রাশ দিয়ে লাগিয়ে নিতে পারেন। লিকুইড হাইলাইটার বিউটি ব্লেন্ডার কিংবা হাত দিয়েও লাগিয়ে নিতে পারেন আপনি। দেখতে ভালই লাগবে। আপনার ত্বকের কমপ্লেকশন অনুযায়ী আপনি আপনার হাইলাইটার (highlighter ) বেছে নিন।

হাইলাইটারের (highlighter ) সাহায্য়ে সহজেই মেকআপ সম্পূর্ণ করুন

সাধারণত গাল, থুতনি, কলারবোন, চোখের পাশে উজ্জ্বল (highlighter ) দেখানোর জন্য সেই জায়গাগুলি হাইলাইট (highlighter ) করা হয়। এইদিকে নাকের সুন্দর শেপ করার জন্যও হাইলাইট করার প্রয়োজন হয়। প্রাইমার বা ফাউন্ডেশন লাগানোর পরেও আপনি যেমন হাইলাইটার লাগিয়ে নিতে পারেন আবার শুধুমাত্র বিবি বা সিসি ক্রিম ব্যবহার করে তার উপরেও আপনি হাইলাইটার লাগিয়ে নিতে পারেন। আপনার মুখ উজ্জ্বল দেখাবে। এখন ডিউই লুকের বা ডলফিন স্কিনের যে রমরমা সেই মেকআপেও হাইলাইটের ভূমিকা (use highlighter )কিন্তু বেশ গুরুত্বপূর্ণ।

কীভাবে হাইলাইটার লাগাবেন

মুখের টি জোনে হাইলাইটার (highlighter )

প্রথমে কপালে হাইলাইটার লাগাতে হবে। হালকা করে বুলিয়ে নিন। মুহূর্তে কমপ্লেকশন উজ্জ্বল হয়ে যাবে। ব্রাশের সাহায্যে হাইলাইটার ব্যবহার করুন। কপালে মাঝখান থেকে হাইলাইটার ব্যবহার করা শুরু করে, পরে দুপাশে বুলিয়ে নিন। নাকের শেপ ঠিক করার জন্য অনেকেই হাইলাইট ব্যবহার করেন। কন্টোর করে নাকের শেপ ঠিক করে নেওয়ার পর নাকের উপরের অংশে হাইলাইটার লাগিয়ে নেবেন। এতে আপনার নাক মুহূর্তে উজ্জ্বল দেখাবে। এইদিকে নাকের শেপও ঠিক থাকবে। ঠোঁটের উপরের অংশে হাইলাইটার ব্যবহার করুন। আপনার লিপস্টিক শেডকে কমপ্লিমেন্ট করবে হাইলাইটার (highlighter ) ।

অন্য়ান্য অংশে হাইলাইটার

চোখের উপরেও হাইলাইটার লাগান। আগে চোখের মেকআপ করে নেবেন। শেষে ভুরুর নীচে এবং চোখের উপরের অংশে হাইলাইটার ব্যবহার করুন। এতে ভুরুর শেপটা ঠিক মতো বোঝা যাবে। চোখের কোণে হাইলাইটার ব্যবহার করবেন সূক্ষ্ম ভাবে। এতে চোখ আরও উজ্জ্বল দেখায়। তবে শুধু যদি কাজল ও মাস্কারা ব্যবহার করেন, তাহলে হাইলাইটার (highlighter ) না ব্যবহার করতেও পারেন (use highlighter )। গালে বা চিক বোনে হাইলাইটার লাগান। ব্রাশে হাইলাইটার নিয়ে গালে বুলিয়ে নেবেন। চিক বোন বরাবর লাগাবেন। আবার লিকুইড হাইলাইটার হলে তা আঙুল দিয়েও ব্লেন্ড করে নিতে পারেন।

মূল ছবি – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

10 Sep 2021

Read More

read more articles like this
good points logo

good points text