Advertisement

ফ্যাশন অ্যাকসেসরিজ

পুজোর সাজ: সপ্তমীর সকালে ও সন্ধ্যায় কেমন সাজবেন আপনি? টিপস রইল

Indrani BoseIndrani Bose  |  Oct 11, 2021
পুজোর সাজ: সপ্তমীর সকালে ও সন্ধ্যায় কেমন সাজবেন আপনি? টিপস রইল

Advertisement

পুজোর কয়েকটি দিন মেয়েরা সাজগোজ করবে না, এটা মেনে নেওয়া যায় না। বরং, বছরের অন্যান্য দিন সাজগোজ করার সুযোগ না পেলেও পুজোর এই সময়টা মেয়েরা সাজেই। দুর্গাপুজো কেমন হবে আপনার সাজ, সেই নিয়ে বেশ কিছু আলোচনা করেছি। তবে এবার আমরা আপনার জন্য় বিশেষ টিপস নিয়ে এলাম। পুজোয় সপ্তমী ও অষ্টমীতে আপনার সাজ (saptami fashion and makeup) কেমন হতে পারে। কী পোশাক আপনি পরতে পারেন, সেই নিয়ে টিপস (saptami fashion and makeup) দেব আমরা। দুটি প্রবন্ধে দুই দিনের সাজের কথা লিখব। আজ থাক সপ্তমীর সাজ (saptami fashion and makeup) কেমন হবে, সেই কথাই।

সপ্তমীর সকাল

সুতি কিংবা লিনেনের পোশাক বেছে নিন। শাড়ি হতে পারে, ড্রেস হতে পারে, আবার সালোয়ার-কুর্তাও হতে পারে। রং হোক হালকা প্যাস্টেল শেড। সকালবেলা কটকটে রংয়ের পোশাক চোখের আরাম তো দেবেই না, গরমের মধ্যে বেশ একটা ক্যাটক্যাটে ব্যাপারই তৈরি করবে। শাড়ি পরলে স্লিভলেস ব্লাউজ পরতে পারেন। গরমও কম লাগবে, আবার স্টাইলও হবে। ড্রেস পরলে তার ঝুল হাঁটুর নীচে থাকাটাই ভাল। আপনাকে দেখে অন্য়ের যেন মনে হয় স্নিগ্ধ লাগছে আপনাকে।

খুব চড়া মেকআপ করবেন না। বরং তার পরিবর্তে আপনি ময়শ্চারাইজার ব্যবহার করুন। এর উপরেই লাগিয়ে নিন বিবি বা সিসি ক্রিম। আই মেকআপও হালকা করুন। ঠোঁটে থাকতে পারে ন্য়ুড শেড। দেখতে ভালো লাগবে।

সপ্তমীর সন্ধ্যা (saptami fashion and makeup)

দুই রকমভাবে সাজতে পারেন। এক, জমকালো শাড়ি, সালোয়ার-গয়না, কিংবা জমকালো মেকআপ। রাতের শাড়িটি হতে পারে সিল্ক কিংবা তসরের। মটকা, খাদি, লিনেন, যে সিল্কই হোক না কেন, রং হোক গাঢ়। রাতের বেলায় নজর কাড়তে চাইলে পোশাকের রং হালকা হলে একেবারেই চলবে না। যদি সালোয়ার-কুর্তা প্রেফার করেন, তা হলে লং সিল্কের জমকালো কুর্তা পরুন পালাজো কিংবা স্ট্রেট প্যান্টস দিয়ে। স্টাইলও হবে আবার সাজুগুজুও হবে!

বেস মেকআপ করুন ফাউন্ডেশন ও প্রাইমার দিয়ে, তার উপর বুলিয়ে নিন কমপ্যাক্ট। হাইলাইট করুন ব্লাশ অন ও হাইলাইটার দিয়ে। চোখ হোক স্মোকি, তবে একমাত্র কালো শেডের আইশ্যাডো দিয়েই যে স্মোকি লুক আনতে হবে, তার কোনও বাধ্যবাধকতা নেই। পোশাকের রংয়ের সঙ্গে মিলিয়েও আইশ্যাডো বাছতে পারেন।

মূল ছবি – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!