Advertisement

ডি আই ওয়াই লাইফ হ্যাকস

পুজো শপিং: সারাদিন ঘুরে ঘুরে শপিং করছেন, শরীরের যত্নও নিতে হবে কিন্তু!

Indrani BoseIndrani Bose  |  Sep 6, 2021
পুজো শপিং: সারাদিন ঘুরে ঘুরে শপিং করছেন, শরীরের যত্নও নিতে হবে কিন্তু!

এই মাসেই তো পুজোর শপিং শুরু করবেন না কি? না হলে তো অনেক দেরি হয়ে যাবে। সবাই সব ভাল পোশাক নিয়ে চলে যাবে, তখন আপনি কান্নাকাটি জুড়বেন। পুজোর শপিং হবে। আনন্দও হবে। কিন্তু তার সঙ্গে সতর্কও থাকতে হবে আমাদের। কারণ কোভিডের তৃতীয় ঢেউয়ের আশঙ্কা এখনও চলে যায়নি। তাই শপিং (puja shopping) করার সময় যতটা ভিড় এড়িয়ে চলতে পারেন, ততই ভাল হয়। এছাড়াও সারাদিন পরিশ্রম হয়। এই সময়ে শরীরের বিশেষ যত্নের প্রয়োজন। শপিং করার (puja shopping) সঙ্গে সঙ্গে শরীরের যত্ন নেবেন। টিপস আপনার জন্য

প্রাথমিক (puja shopping) যে বিষয়গুলি খেয়াল রাখবেন

পর্যাপ্ত পরিমাণে জল খাবেন – ভাদ্র মাসের রোদটার দিকে একবার তাকান। কী যে গরম পড়েছে, তা বোঝানো যাবে না। এই রোদে ঘুরে ঘুরে পোশাক কিনতে গেলেই শরীর খারাপ (puja shopping) হওয়ার সম্ভাবনা থেকে যায়। আর পাল্লা দিয়ে চলে অনিয়ম। চেষ্টা করুন সঙ্গে জলের বোতল রাখার। প্রতি ঘণ্টায় জল খান। জল খাওয়া যেন কম না হয়। শপিং করতে গিয়ে নিশ্চয়ই অসুস্থ হওয়ার ইচ্ছে নেই। আরও ভাল হয় যদি আপনি কাছে এক বোতল গ্লুকোজ রাখতে পারেন। সময়ে সময়ে গ্লুকোজ খান। শরীর ঠিক থাকবে।

ছাতা রাখুন – অত্য়ন্ত রোদ। সঙ্গে মাঝেমধ্য়েই বৃষ্টি আসছে। এই সময়ে ছাতা আপনার পরম বন্ধু। ছাতা নিতে ভুলবেন না (puja shopping) । রোদ থেকে বাঁচাবে ছাতা। আবার বৃষ্টি এলেও রক্ষা পাবেন।

গোটা ফল বা ফলের রস – ব্যাগে একটি গোটা ফল রাখতে পারেন। রাস্তায় শপিং (puja shopping) করতে করতে ঘুরতে ঘুরতে খিদে পেয়ে যাবে। সেই সময় রাস্তার জাঙ্কফুড এড়িয়ে যান। ব্যাগ থেকে ফল বের করে চটজলদি খেয়ে নিন। কিংবা ফলের রস করেও খেতে পারেন। ভাল থাকবেন।

কোভিডের জন্য বিশেষ সতর্কতা

স্যানিটাইজার রাখবেন – শপিং করার সময় এই জিনিসটি খুব গুরুত্বপূর্ণ। কোনও পোশাকে হাত দেওয়ার আগে ও পরে হাত স্যানিটাইজ করুন। চোখে ও মুখে হাত দেওয়ার সময় হাত স্যানিটাইজ করুন।

মাস্ক রাখবেন সঙ্গে – সব সময় মাস্ক পরে (puja shopping) থাকবেন। এর সঙ্গে ব্যাগে একটি অতিরিক্ত মাস্ক রেখে দেবেন। রাস্তায় আপনার প্রয়োজনে ও অন্য় কাউকে সাহায্য় করার জন্য় আপনি এই মাস্ক দিতে পারেন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!