home / লাইফস্টাইল
দুর্গাপুজো : প্রিয় মানুষের হাত ধরে ঠাকুর দেখবেন না কি ভার্চুয়াল ডেটিং ভরসা?

দুর্গাপুজো : প্রিয় মানুষের হাত ধরে ঠাকুর দেখবেন না কি ভার্চুয়াল ডেটিং ভরসা?

পুজো মানেই ছুটির আমেজ আর পুজো মানেই প্রেম। যদিও সময়ের সঙ্গে সঙ্গে পুজো প্রেমের অভিজ্ঞতা আমাদের কাছে বদলে গিয়েছে। গত বছর থেকে অসুখের প্রকোপে পুজোর আনন্দই মলিন হয়েছে। তবে যাই হোক, মা এলেই উৎসব। এবার অক্টোবরে পরিস্থিতি কেমন থাকবে, সেই বিষয়ে কিছুই নিশ্চিত করা যাচ্ছে না। এবারও কি গতবারের মতো প্যান্ডেলে ঢোকা বন্ধ থাকবে নাকি জনসাধারণের জন্য খুলে দেওয়া হবে প্যান্ডেলের গেট। জানা নেই। কিন্তু তাই বলে কি পুজো প্রেম আর কি বাদ থাকে? প্রিয় মানুষের হাত ধরে মণ্ডপে মণ্ডপে না ঘুরতে পারলেন, ভার্চুয়াল ডেট প্ল্যান (virtual dating) করে ফেলতে তো সমস্যা নেই। তাই না? পুজো প্রেম নিয়ে কয়েকটা টিপস রইল, বুঝে শুনে কাজে লাগান।

যদি ভার্চুয়াল ডেট (virtual dating) প্ল্যান করেন

বাড়িতেই ডিনার আয়োজন করুন (virtual dating) – আপনি লাঞ্চেরও আয়োজন করতে পারেন। কিন্তু রাত হলে আমেজটা বেশিই জমে। আপনি নিজেই রান্না করুন বা বাইরে থেকে খাবার অর্ডার দিয়ে নিন। শুধু খেয়াল রাখবেন, আপনি ও আপনার পার্টনার জন্য একই খাবার খান। অন্য খাবার খেলেও হবে। তবে একই খাবার খেলে মনে হবে একসঙ্গেই খাচ্ছেন। বাড়িতেই টেবিল সাজিয়ে নিন। সাদা টেবিল শিটের উপর লাল গোলাপের পাপড়ি ছড়িয়ে দিতে পারেন। ক্যান্ডেল লাইট ডিনারের আয়োজনও করতে পারেন। তবে ডিনার টেবিলে অবশ্যই ফুল রাখবেন। দেখতে ভাল লাগবে (virtual dating) । ভিডিয়ো কলে একে অপরের সঙ্গে যোগ দিন।

ভার্চুয়াল ডেট বলে কি সাজ কম? – এমন কথা কে বলেছে? একশো বার সাজবেন। মুখের মেকআপে যেমন গুরুত্ব দেবেন। হেয়ারস্টাইলেও গুরুত্ব দিতে ভুলবেন না। ভাল হয় যদি গাঢ় রঙের লিপস্টিক ও স্মোকি আইজ করতে পারেন। আপনাকে দেখে আপনার পার্টনার চোখ ফেরাতে পারবেন না

ঘর সুন্দর করে সাজিয়ে নিন – আপনাদের ঘর দেখেই যেন মনে হয় পুজো এসেছে। ঘরেই থাকুক পুজোর আমেজ, পুজোর গন্ধ। ভিডিয়ো কলে আপনার ঘরের যে অংশ দেখা যাবে, সেই অংশ খুব সুন্দর করে সাজিয়ে নিন। একটি ছোট স্ট্যান্ডিং ল্যাম্প জ্বালাতে পারেন। সঙ্গে লাল টুনি লাইট দিয়েও সাজিয়ে নিতে পারেন (virtual dating) । দেখতে খুবই সুন্দর লাগবে।

মণ্ডপে ঘোরার কথা ভেবেছেন?

আপনাদের কি টিকাকরণ হয়েছে? তাহলে হয়তো সংক্রমণের সম্ভাবনা কিছুটা কম। যেহেতু এখনও করোনা পরিস্থিতি স্বাভাবিক নয়। তাই আমাদের পরামর্শ, এই বছর মণ্ডপে ভিড়ে না যাওয়াই ভাল। আপনি এমন কোনও মণ্ডপে যান, যেখানে ভিড় কম। কোথাও খেতে যেতে পারেন। কিন্তু ভিড়টা এই বছর এড়িয়ে চলুন (virtual dating) । সতর্ক থাকলেই কিন্তু করোনা রুখে দেওয়া সম্ভব। সেই কথা মনে রাখবেন।

মূল ছবি – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

01 Sep 2021

Read More

read more articles like this
good points logo

good points text