home / ফ্যাশন
দুর্গাপুজো : শাড়ির সঙ্গে কোন কোন জুতো আপনি পরতে পারেন

দুর্গাপুজো : শাড়ির সঙ্গে কোন কোন জুতো আপনি পরতে পারেন

অষ্টমীতে কী শাড়ি পরবেন, কীভাবে মেকআপ করবেন সেই সব না হয় ঠিক হয়েছে। শাড়ির সঙ্গে মানানসই ব্লাউজ বা গয়না আমরা অনেকটা সময় ধরে পছন্দ করছি। বাছাই করে রাখছি ম্যাচিং ব্যাগও। কিন্তু কোন শাড়ির সঙ্গে কোন জুতো পরা যায়, সে বিষয়ে কিছু ভেবেছেন কি? শাড়ির সঙ্গে যে শুধুই হিল জুতো পরা যাবে তাই নয়, শাড়ির সঙ্গে আপনি অন্যান্য জুতোও অবশ্যই পরতে পারেন। কিংবা শাড়ি ড্রেপিংয়ের কায়দা অনুযায়ী আপনি অন্যরকম জুতোও (shoes) পরতে পারেন। তবে শাড়ির সঙ্গে জুতো (shoes) পরার সময় কয়েকটি বিষয়ে অবশ্যই খেয়াল রাখতে হয়। দুর্গাপুজোর ফ্যাশন টিপস আপনার জন্য।

ক্যাজুয়াল প্ল্যাটফর্ম হিল (shoes) পরতে পারেন

যদি হিল পরতেই হয়, অথচ অন্য কোনও হিল (shoes) আপনি পরতে পারছেন না তাহলে আপনি ক্যাজুয়াল প্ল্যাটফর্ম হিল পরে নিন। শাড়ির সঙ্গে ভাল মানাবে।

কম্ফোর্টেবল জুতোই আপনার প্রথম চয়েস

শাড়ি পরলে শাড়ির উপরই বেশি মনযোগ থাকে। শাড়ি সামলাতে ব্যস্ত থাকে। সেই সময় পা পিছলে যাতে না যায়, সেদিকে মন দেওয়া প্রয়োজন। তাই খেয়াল করবেন জুতোর তলা যেন কোনও ভাবেই স্লিপারি(what shoes to wear with a saree) না হয়। সঙ্গে মেকআপও হোক জমজমাটি।

কোলহাপুরি (shoes)

আপনার যদি কোলহাপুরি চপ্পল পরার অভ্যাস থাকে তবে শাড়ির সঙ্গে মানিয়ে পরতেই পারেন। ভাল দেখাবে। কখনও রঙিন বা পমপম লাগানো কোলহাপুরি কনট্রাস্ট করে পরতে পারেন। আপনার পায়ের দিকে অন্যদের নজর যাবেই।

সিল্কের সঙ্গে নাগরা

আপনি কি পুজোয় সিল্ক বা তসরের শাড়ি পরছেন? তাহলে তার সঙ্গে অবশ্যই নাগরা জুতো (shoes) পরুন। প্রিন্টেড নাগরাও পরতে পারেন। খুবই ভাল মানাবে, আর আপনার পা আরাম (what shoes to wear with a saree)পাবে। ঠোঁটে থাক লাল লিপস্টিক।

বুটও পরতে পারেন!

বুট ওয়েস্টার্ন ওয়্যার হলেও শাড়ির সঙ্গে পরতে পারেন। তবে এই ক্ষেত্রে শাড়ি ড্রেপিংয়ের কায়দা অন্যরকম হতে হবে। তাছাড়া শাড়ির সঙ্গে বুট ক্যারি করার আত্মবিশ্বাস থাকলেই বুট পরে (what shoes to wear with a saree) নিন, না হলে নয়।

হোয়াইট স্নিকার

শাড়ির সঙ্গে স্নিকারও পরতে পারেন আপনি। তবে তার জন্য় ড্রেপিং স্টাইল সামান্য বদলে নিতে হবে। বেল্ট দিয়ে পরতে পারেন শাড়ি। শাড়ি সামান্য় উঁচু করে পরবেন। তার সঙ্গে স্নিকার পরুন। স্নিকারটি যেন দেখা যায়।

POPxo এখন ৪টে ভাষায়! ইংরেজি, হিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

30 Sep 2021

Read More

read more articles like this
good points logo

good points text