home / ফ্যাশন
শ্যামবর্ণা বলে সব রং পরা যাবে না – কে বলেছে?

শ্যামবর্ণা বলে সব রং পরা যাবে না – কে বলেছে?

আজ, মানে এই অত্যাধুনিক যুগে দাঁড়িয়েও অনেকেই মনে করেন ‘ফর্সা হলেই সে সুন্দরী’ আর যাদের গায়ের রং চাপা তাঁরা ঠিক ফ্যাশন (dusky beauties can wear these amazing shades of outfits) করতে পারেন না; কারণ তাঁদের নাকি সব ধরণের রং মানায় না! তবে বেশিরভাগ ক্ষেত্রেই আমরা ভুলে যাই যে শ্যামবর্ণা মেয়েদের রূপের প্রশস্তি কিন্তু বহু যুগ আগে থেকেই হয়ে আসছে। সে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘কৃষ্ণকলি’ই হোক বা এযুগের ‘ডাস্কি বিউটি’। এত কথা বলার দুটো কারণ – এক, গায়ের রং বা স্কিনটোন নিয়ে রেসিজম বন্ধ হোক, আর দ্বিতীয় কারণটি হল, শ্যামবর্ণা মহিলারাও যে নানা রঙের পোশাক অনায়াসে ক্যারি করে ফ্যাশন করতে পারেন সে বিষয়ে কথা বলা।

ডাস্কি স্কিনটোন হলে কোন কোন রঙের পোশাক পরা যেতে পারে

নেভি ব্লু: নেভি ব্লু যে শ্যামলা মেয়েরা পরতে পারেন, তা অনেকেই এখনও ভাবতেই পারেন না। বরং এই রংটি সবচেয়ে বেশি ভাল লাগে ডাস্কি বিউটিদের। ডেনিম হোক বা ক্রেপ, হ্যান্ডলুমের শাড়ি হোক অথবা স্যাটিনের টপ – নেভি ব্লু বা কোবাল্ট ব্লু শেডের পোশাক (dusky beauties can wear these amazing shades of outfits) পরে আপনি কোনও অনুষ্ঠানে গেলে সবাই আপনার দিকেই তাকিয়ে থাকবে। রূপোর গয়না পরতে পারেন এই রঙের পোশাকের সঙ্গে।

টিল গ্রিন: শাড়ি পরতে ভালবাসেন? তাহলে টিল গ্রিন শেডের শাড়ি পরতে পারেন। কী বললেন, আপনার স্কিনটোন চাপা, তাই আপনাকে এই রং মানাবে না? এক কাজ করুন, শ্রীদেবী অভিনীত মিস্টার ইন্ডিয়া ছবির ‘কাটে নহি কাটতে’ গানের ভিডিওটি একবার দেখে আসুন। তারপরে কথা হবে।

লাল: আপনি কি জানেন যারা ফর্সা, তাঁদের তুলনায় যাদের স্কিনটোন বেশ চাপা বা বলা যায় যারা শ্যামবর্ণা, তাঁদের অনেক বেশি ভাল লাগে লাল রঙের (dusky beauties can wear these amazing shades of outfits) পোশাক পরলে! পার্টিওয়্যার হোক বা সাধারন লাল শাড়ি, শ্যামবর্ণাদের এই রঙে অনেক বেশি উজ্জ্বল দেখায়। সঙ্গে অবশ্যই মানানসই মেকআপ আর হেয়ারস্টাইল করতে ভুলবেন না।

কালো: গায়ের রং শ্যামলা বলে কালো রঙের পোশাক এড়িয়ে চলেন? তাহলে আমাদের কথা শুনুন। বেশ কয়েকটা কালো পোশাক সে শাড়ি হোক বা জ্যাকেট অথবা শার্ট বা ট্রাউজার – কিনে ফেলুন। মনে রাখবেন জেট ব্ল্যাক হয় যেন শেডটি।

অলিভ গ্রিন: অলিভ গ্রিন কিন্তু বেশ অনে দিন ধরেই ফ্যশনে হিট। সবচেয়ে মজার কথা কী বলুন তো, এটি এমন একটি শেড যা মোটামুটি সব ধরনের ভারতীয় স্কিনটোনেই (dusky beauties can wear these amazing shades of outfits) বেশ মানিয়ে যায়। এখন বর্ষাকাল আর পোশাকে একটু সবুজের ছোঁয়া লাগলে ভালই হবে বলে আমাদের মনে হয়।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

04 Aug 2021

Read More

read more articles like this
good points logo

good points text