home / Styling
বিয়ের মরসুমে শাড়ির সঙ্গে মানানসই চারটি হেয়ারস্টাইল

বিয়ের মরসুমে শাড়ির সঙ্গে মানানসই চারটি হেয়ারস্টাইল

যেমন বেণী তেমনি রবে… বলে কি আর এই ভরা পার্টির মরসুমে বসে থাকা যায়? আর শুধু কি পার্টি? বিয়েবাড়ির নেমন্তন্নও তো হুড়হুড় করে আসছে। শাড়ি পরবেন জানি, কীভাবে সাজবেন সেটাও ঠিক। কানের দুল, হাতের বালা সব রেডি আছে। স-অ-অ-ব! শুধু চুল নিয়ে কী করবেন, সেটা ভাবলেই মাথা চুলকোতে হচ্ছে। (easiest hairstyles with saree for wedding season)

ওই ভিড়ের মধ্যে কে আর আমার চুল দেখবে? এটাই বলতে চান তো? আর যদি কেউ আড়চোখে সত্যিই দেখে? যদি এমন কেউ আসে যে আপনার বিনোদ বেণী দেখে জাস্ট ফিদা হয়ে যায় তখন? তখন আমাদের দোষ দেবেন না কিন্তু আগেই বলে দিলাম। আমরা চারটে দুর্দান্ত হেয়ার স্টাইলের সন্ধান দিলাম। খুব একটা কঠিন কিছু নয়। পার্লারেও যেতে হবে না। এবার বাকিটা আপনার উপর ছেড়ে দিলাম। 

পনিটেল, তবে আলগোছে

মাঝখানে সিঁথি করুন। তবে সিঁথি যেন খুব বেশি স্পষ্ট না হয়। চাইলে একটা সরু টিকলি দিয়ে সিঁথি ঢেকে দিতে পারেন। এবার একটা রাবার ব্যান্ড দিয়ে বাকি চুল বেঁধে নিন। খুব বেশি টাইট করবেন না আবার খুব বেশি আলগাও রাখবেন না। যাঁদের চুল কম তাঁদের জন্য এই হেয়ারস্টাইল খুব মানানসই। আলিয়াকে দেখলে বুঝতে পারবেন। আলিয়ার চুল খুব একটা লম্বা বা ঘন নয়। কিন্তু তিনি এত সুন্দরভাবে সেটা সামলেছেন যে বোঝা যাচ্ছে না। (easiest hairstyles with saree for wedding season)

রেট্রো স্টাইল ট্রাই করবেন নাকি?

একটু রেট্রো স্টাইল হলে কেমন হয়? সাইডে সিঁথি করুন। চুল একটু আলগা করে হাত দিয়ে পেঁচিয়ে সাইডে একটা লম্বাটে খোঁপা করুন। অনেকটা ফ্রেঞ্চ রোলের মতো দেখতে হবে এটা। কপালের কাছের চুল আগে থেকে একটু ওয়েভি দেখানোর জন্য কার্ল করে রাখবেন। আড় সাইড দিয়ে এক গুছি চুল বের করে দিন।

হাত খোঁপা, সঙ্গে মালা

খোঁপার ওই গোলাপ দিয়ে মনটা কেন এত কাছে টানলে! মনে পড়ছে গানটা? মনে না পড়লেও এটা শুনে রাখুন মনের মানুষের চোখ যাতে আপনার উপর থেকে না সরে তার জন্য এর চেয়ে ভাল হেয়ারস্টাইল আর নেই। আলগা একটা খোঁপা করুন আর যে কোনও সাদা ফুলের মালা খোঁপায় লাগিয়ে দিন। চাইলে একটা লাল টুকটুকে গোলাপ লাগাতে পারেন। (easiest hairstyles with saree for wedding season)

ব্রেইডেড খোঁপা

আরও একটু সাজতে ইচ্ছে করছে? এই মরসুমে সেটাই তো স্বাভাবিক। প্রথমে একটা বেণী করে নিন। সিঁথি করবেন সাইডে। আর সাইডেও একটা বেণী করে রাখুন। এবার পিছনের বেণী দিয়ে একটা নিচু বা লো বান বাঁধুন টাইট করে। এবার চুলের একটা দিক ভাল করে চেপে আঁচড়ে অন্যদিকটা চিরুনি দিয়ে তুলে তুলে দিন সাইডের বেণীটা পিছনের খোঁপায় গিয়ে আটকে দিন। 

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

03 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text