home / ফ্যাশন
যারা ভাবছেন ফ্যাশনেবল হবেন তাদের জন্য রইল টিপস

যারা ভাবছেন ফ্যাশনেবল হবেন তাদের জন্য রইল টিপস

ফ্যাশনেবল হওয়ার কোনও বয়স হয় না। তাই ‘বিগিনারস’ বলতে শুধু বয়স কম বোঝায় না, যারা প্রথমবারের জন্য মানসিক প্রস্তুতি নিচ্ছেন ফ্যাশন সম্পর্কে জানার তাঁদেরকেও বিগিনারসই বলা হয় (easy fashion tips for beginners)। প্রথমে বিভিন্ন ভিডিও, ব্লগ বা মডেলদের দেখে ভাবতে শুরু করেন ফ্যাশন মানে খুব কঠিন বিষয় কিন্তু আদপেই তা নয়, ফ্যাশনের কিছু সূত্র আছে যা একটু মেনে চললেই আপনিও হয়ে উঠবেন ফ্যাশনিস্তা।

কনফিডেন্স পরুন প্রথমে

মনে রাখবেন আপনি যাই পরুন আত্মবিশ্বাসের সাথে পরবেন তাহলে পোশাক নির্বাচন যেমনই হোক আপনাকে দেখতে দারুণ লাগবে।

সাইজ ফিট পরুন

পোশাক কেনার আগে সবসময় নিজের সঠিক সাইজ জানবেন। খুব টাইট বা খুব লুজ পোশাক পরবেন না তাহলে দেখতে ভাল লাগে না। সঠিক সাইজ নির্বাচন করা ফ্যাশনের প্রধাণ সূত্র। (easy fashion tips for beginners)

রঙিন পোশাক পরুন

ইনস্টাগ্রাম

যখন পোশাক নিয়ে পরীক্ষা-নিরীক্ষা প্রথম শুরু করছেন তখন শুরুতে রঙিন আর উজ্জ্বল পোশাক ট্রাই করুন (easy fashion tips for beginners)। রঙিন পোশাকে অনেক বেশি আত্মবিশ্বাসী লাগে। সাদা বা ক্রিম রঙা পোশাক পরলে উজ্জ্বল রঙের অ্যাকসেসরিজ বেছে নিন।

ওপর-নীচ আলাদা হবে

যখন আপনি দুরকম পোশাক পরবেন অর্থাৎ লং ড্রেস-জ্যাকেট, পালাজো-টপ তখন সবসময় খেয়াল রাখবেন দুরকম পোশাকের দৈর্ঘ্য যেন আলাদা হয়। লম্বা ঝুলের পালাজোর সাথে ক্রপ টপ এবং শর্ট শার্টের সাথে লংস্কার্ট খুব ভাল লাগবে।

ছিমছাম থাকুন

ফ্যাশনেবল হওয়া মানে প্রচুর পোশাক একসাথে পরে ফেলা নয়, ছিমছাম পোশাক সঠিকভাবে ক্যারি করা। একটা সাদা শার্ট এবং নীল ডেনিমে করিনা কাপুরকে কি আকর্ষণীয় লাগে ভাবুন তো? (easy fashion tips for beginners)

সঠিক অ্যাকসেসরিজ বাছুন

পোশাকের সাথে মিলিয়ে সঠিক অ্যাকসেসরিজ পরাও খুব গুরুত্বপূর্ণ। আজ সাধারণ ওয়েস্টার্ন পোশাকের সাথে ভারি সোনার গয়না যেমন মানাবে না তেমনই বালুচরি শাড়ির সাথে ভারতীয় সাজই বেশি মানাবে। শুধু গয়নাই নয় সানগ্লাস, মাথার অ্যাকসেসরিজ এমনকি ব্যাগও বাছুন পোশাকের সাথে সামঞ্জস্য রেখে।

পরিষ্কার পোশাক

যে পোশাকটি পরলেন তা যদি দুমড়ে মুচড়ে রেখে দেন তাহলে আপনাকে ফ্যাশনেবল বলা যাবে না। সঠিক ভাবে পোশাকের যত্ন নিতেও জানতে হবে যাতে এক পোশাক পাঁচবার পরলেও যেন মনে হয় সেটি আপনি প্রথমবার পরেছেন।

তাহলে ফ্যাশনের প্রথম ধাপগুলি কি কি বুঝলেন তো? আজ থেকেই এগুলি মেনে চলুন, কয়েকদিন পর অনেক বিগিনারস আপনার থেকেই ফ্যাশনের পরামর্শ নেবেন।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App 

01 Jul 2022

Read More

read more articles like this
good points logo

good points text