home / মেকআপের সরঞ্জাম
আপনার ঠোঁটেও জাদু হবে যদি জানেন লিপ ক্রেয়ন ব্যবহারের সহজ পদ্ধতি

আপনার ঠোঁটেও জাদু হবে যদি জানেন লিপ ক্রেয়ন ব্যবহারের সহজ পদ্ধতি

আপনি হয়তো লেখার শিরোনাম দেখেই অবাক হচ্ছেন। ভাবছেন লিপ ক্রেয়ন (easy tips and tricks to apply lip crayon) লাগানো কী আর এমন হাতি ঘোড়া ব্যাপার। যার জন্য এত টিপস জানতে হবে। পছন্দমতো একটা রঙ বেছে নিয়ে ঠোঁটে ঘষে নিলেই তো কাজ শেষ। তাই না? তাই কি? একবার ঠাণ্ডা মাথায় ভাবুন তো। কাজটা যদি এতই সোজা হবে, তাহলে আপনি হাঁ করে সারাদিন কেন মেকআপ টিউটোরিয়াল দেখেন বলুন দেখি? আপনি কি মডেলদের থেকে কোনও অংশে কম নাকি? সব কিছুরই একটু আধটু কায়দা আছে। সেগুলো শিখে নিলে আগামী দিনে আপনারই কাজে আসবে। তাহলে ক্লাস শুরু করে দেওয়া যাক।

মাত্র তিনটি ধাপে লিপ ক্রেয়ন ব্যবহারের সহজ পদ্ধতি

লিপ ক্রেয়ন-এর সম্ভার (ছবি – পেক্সেলস ডট কমের সৌজন্যে)

১। প্রথমে ঠোঁটে লিপ বামের ডট দিন। তারপর সেই ডটগুলো আলতো করে ঠোঁটের সঙ্গে মিশিয়ে দিন। লিপ বাম লাগালে ঠোঁটে একটা নরম ভাব আসবে এবং ঠোঁটের রেখাগুলো বোঝা যাবে না।

২। এমন রঙের লিপ লাইনার বেছে নিন যা আপনার ঠোঁটের রঙের কাছাকাছি। লিপ ক্রেয়নের (easy tips and tricks to apply lip crayon) রঙের সঙ্গে ম্যাচ করে লিপ লাইনার বেছে নেওয়ার ভুল করবেন না। লিপ বাম দিয়ে যেমন ডট করেছিলেন সেভাবেই লিপ লাইনার দিয়েও ডট করে নিন। তারপর সেই ডটগুলো ধরে হাল্কা করে একটা আউটলাইন ড্র করুন।

৩। লিপ বাম ও লিপ লাইনারের পরে এবার লিপ ক্রেয়নের পালা। প্রথমে উপরের ঠোঁটে মাঝখানে লিপ ক্রেয়ন লাগান সেখান থেকে বাইরের দিকে অর্থাৎ কোনের দিকে যান। একইভাবে নীচের ঠোঁটেও লাগান। অনেক সময় লিপ ক্রেয়ন উঠে গিয়ে দাঁতে লেগে যায়। জল বা অন্য পানীয় পান করার সময় লিপ ক্রেয়ন উঠেও যায়। তার জন্য একটা টিস্যু পেপার নিন এবং তাতে একটু পাউডার মাখিয়ে নিন। এবার সেটা ভাঁজ করে দুই ঠোঁটের মাঝে রাখুন আর আলতো করে ঠোঁট দিয়ে চেপে ধরুন।

আমাদের পছন্দের কয়েকটি লিপ ক্রেয়ন

১। পারফেক্ট কার্ভস ম্যাট লিপ ক্রেয়ন – বিস্কটি

MyGlamm-এর পারফেক্ট কার্ভস এমন একটি আর্দ্রতাসম্পন্ন ক্রিমি ম্যাট লিপস্টিক ও লাইনারের কালেকশন যা বিশেষভাবে তৈরি করা হয়েছে যাতে ঠোঁটে লিপস্টিক দীর্ঘ সময় পর্যন্ত টেকসই হয়।  এই আল্ট্রা স্মুদ ক্রিম লিপস্টিকটি (easy tips and tricks to apply lip crayon) একটি স্ট্রোকেই দারুণ কভারেজ দেয়। আপনার ঠোঁটের পারফেক্ট শেপ তৈরি করতে সাহায্য করে। পারফেক্ট কার্ভস লিপস্টিক প্রাকৃতিক তেল সমৃদ্ধ যা ঠোঁট নারিশ ও কন্ডিশন করতেও সাহায্য করে।

২। পারফেক্ট কার্ভস ম্যাট লিপ ক্রেয়ন – ক্যান্ডি

ক্যান্ডি একটি ওয়াইন শেড।  PETA অনুমোদিত, ভেগান ও ক্রুয়েলটি ফ্রি লিপস্টিক

MyGlamm-এর পারফেক্ট কার্ভস এমন একটি আর্দ্রতাসম্পন্ন ক্রিমি ম্যাট লিপস্টিক ও লাইনারের কালেকশন যা বিশেষভাবে তৈরি করা হয়েছে যাতে ঠোঁটে লিপস্টিক দীর্ঘ সময় পর্যন্ত টেকসই হয়।  এই আল্ট্রা স্মুদ ক্রিম লিপস্টিকটি একটি স্ট্রোকেই দারুণ কভারেজ দেয়। আপনার ঠোঁটের পারফেক্ট শেপ তৈরি করতে সাহায্য করে। পারফেক্ট কার্ভস লিপস্টিক (easy tips and tricks to apply lip crayon) প্রাকৃতিক তেল সমৃদ্ধ যা ঠোঁট নারিশ ও কন্ডিশন করতেও সাহায্য করে।

৩। পারফেক্ট কার্ভস ম্যাট লিপ ক্রেয়ন – স্পাইস

স্পাইস একটি ব্রিক পিঙ্ক শেড।  PETA অনুমোদিত, ভেগান ও ক্রুয়েলটি ফ্রি লিপস্টিক

MyGlamm-এর পারফেক্ট কার্ভস এমন একটি আর্দ্রতাসম্পন্ন ক্রিমি ম্যাট লিপস্টিক ও লাইনারের কালেকশন যা বিশেষভাবে তৈরি করা হয়েছে যাতে ঠোঁটে লিপস্টিক দীর্ঘ সময় পর্যন্ত টেকসই হয়।  এই আল্ট্রা স্মুদ ক্রিম লিপস্টিকটি একটি স্ট্রোকেই দারুণ কভারেজ দেয়। আপনার ঠোঁটের পারফেক্ট শেপ তৈরি করতে সাহায্য করে। পারফেক্ট কার্ভস লিপস্টিক প্রাকৃতিক তেল সমৃদ্ধ যা ঠোঁট নারিশ ও কন্ডিশন করতেও সাহায্য করে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

16 Oct 2020

Read More

read more articles like this
good points logo

good points text