Advertisement

চোখের মেকআপ

কাজল পরতে ভালবাসেন, কিন্তু স্মাজ হয়ে যায়? এবার থেকে আর হবে না

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Jul 18, 2021
কাজল পরতে ভালবাসেন, কিন্তু স্মাজ হয়ে যায়? এবার থেকে আর হবে না  in bengali

দেখেছি তার কালো হরিণ চোখ… সেই কোন কালে রবি ঠাকুরও হরিণ চোখের কথা লিখে গিয়েছেন। শুধু ঠাকুরই বা কেন, কবিতা হোক বা গল্প- চোখ নিয়ে দু’-এক কথা পাওয়া যাবেই, এমন লেখার সংখ্যা কিন্তু কম নয়। অর্থাৎ চোখের প্রেমে পড়েছেন অনেকেই।

হয়তো আপনার চোখেও (easy tips for smudge proof eye makeup) রয়েছে সেই একই প্রেম। খুঁজে নেবে কোনও প্রিয়তম। তাই চোখকে সাজিয়ে রাখার দায়িত্ব আপনার। যে-কোনও ঋতুতেই সবচেয়ে কম সময়ে চোখের সাজ কমপ্লিট করার জন্য বেছে নিতে পারেন কাজল। হ্যাঁ, আরও বিভিন্ন উপকরণ রয়েছে তো বটেই। কিন্তু কাজল-কালো চোখ যে আকর্ষণীয়, এ বোধ হয় আর বলার অপেক্ষা রাখে না। 

কিন্তু এর একটা সমস্যাও রয়েছে। ধরুন, ভিড় মেট্রোতে কলেজ-অফিস যাচ্ছেন। গরম ঘেমে গিয়েছেন বিস্তর। গন্তব্যে পৌঁছে দেখলেন, চোখের কোণে যেন কালি লেপে দিয়েছে কেউ! আবার ভরা বর্ষায় ছাতা নিতে ভুলে গিয়েছেন। শপিং করতে গিয়ে বেমক্কা ভিজে গেলেন। চোখের কাজল ধেবড়ে গেল অজান্তেই। মুহূর্তে নষ্ট হল সাজ।

এখন কী উপায়? আহা! চিন্তা করছেন কেন? উপায় তো নিশ্চয়ই রয়েছে। দেখুন তো, নীচে দেওয়া টিপসগুলো (easy tips for smudge proof eye makeup) মেনে চললে কোনও উপকার পান কিনা… 

কীভাবে চোখে মেকআপ করলে স্মাজ হবে না

১। কাজল পরার আগে হালকা হাতে চোখের চারপাশে ক্রিম মাসাজ করে নিন। ক্রিম যাতে ত্বকের সঙ্গে পুরোপুরি মিশে যায়, সেদিকে খেয়াল রাখবেন। এতে ত্বকের অতিরিক্ত তেল চলে যাবে। এবার নিশ্চিন্তে কাজল পড়ুন। স্মাজ হওয়ার ভয় কমবে।

২। আইস ব্যাগ দিয়ে চোখের চারপাশে মাসাজ করে নিতে পারেন প্রথমে। তারপর শুকনো কাপড়ে মুছে নিন চোখের চারপাশ। এতে কাজল (easy tips for smudge proof eye makeup) দীর্ঘক্ষণ স্থায়ী হবে।

৩। কাজল পরার সময় ভিতরের কোণ অ্যাভয়েড করার চেষ্টা করুন। কারণ, সাধারণত চোখের ভিতরের কোণে জল থাকে। ফলে কাজল পরলে তা স্মাজ হয়ে যাওয়ার আশঙ্কা অনেক বেশি। বরং চোখের উপর এবং নীচের ওয়াটার লাইন ব্যবহার করতে পারেন। এতে কাজল পরাও অনেক সহজ।

৪। কাজল পরার পর ওয়াটারপ্রুফ আইলাইনার ব্যবহার করা জরুরি। এতে স্মাজ হওয়ার আশঙ্কা কমবে অনেকটাই। কারণ আইলাইনার কাজলকে ধরে রাখতে সাহায্য করবে। কাজল পরার পর চোখের উপর হালকা পাউডার ব্যবহার ইউজ করতে পারেন। এতেও স্মাজ হয়ে যাওয়ার সম্ভাবনা কমবে।

৫। বাজার চলতি বেশ কিছু স্মাজপ্রুফ কাজল (easy tips for smudge proof eye makeup) তো আছেই। পকেটের রেস্ত অনুযায়ী পছন্দমতো কোনও একটা কিনে এই ট্রিকসগুলো ট্রাই করতে পারেন আপনিও।

আরও একটা বিষয় মনে রাখা জরুরি। গাঢ় করে কাজল পরা বা বলা ভাল, কিছুটা স্মাজ করে দেওয়ার স্টাইল অনেকেই পছন্দ করেন। অনেকেই কাজল পরার পর হালকা হাতে তা স্মাজ করে দেন। তার কায়দা আলাদা। কিন্তু সেভাবে স্মাজ করলেও ঘামে বা জল পড়ে ঘেঁটে যাওয়ার আশঙ্কা থাকে! সেসব এড়িয়ে চলার উপায় এ বার আপনার হাতের মুঠোয়…

https://bangla.popxo.com/article/monsoon-special-nail-therapy-in-bengali

মূল ছবি – তৃণা সাহা ও মনামি ঘোষ

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!