রূপচর্চা ও বিউটি টিপস

মুখের অবাঞ্ছিত লোম দূর করতে ভরসা রাখুন ঘরোয়া সমাধানে

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Feb 4, 2021
মুখের অবাঞ্ছিত লোম দূর করতে ভরসা রাখুন ঘরোয়া সমাধানে in bengali

পার্লারে গিয়ে থ্রেডিং করে লোম তোলাটা খুবই যন্ত্রণাদায়ক। তাই অনেকেই ব্লিচ করার রাস্তা বেছে নেন। কিন্তু অনেক সময় ব্লিচ করতে গিয়ে সমস্যায় পড়েন অনেকে। স্কিনে নানা রকম সমস্যা দেখা দেয়। তাই ঘরোয়া উপায়ে তৈরি ব্লিচের (effective home remedies to lighten facial hair without side effects) মাধ্যমে কোনও রকম পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন তাঁরা।

ঘরোয়া উপায়ে ব্লিচ বা স্ক্রাবের সাহায্যে দূর করুন অবাঞ্ছিত ফেসিয়াল হেয়ার

১। আলু: আলু এমন একটা সবজি, যা সহজেই পাওয়া যায়। আর আলু তো রূপচর্চার জন্য খুবই জরুরি। একটা আলু নিয়ে চাকা চাকা করে কেটে নিন। তার একটা স্লাইসের উপর জল দিয়ে মুখে ঘষতে থাকুন। এটা আপনার মুখের লোমের রংকে ফ্যাকাশে (effective home remedies to lighten facial hair without side effects) করে দেবে। ত্বক হবে নরম।

২। টমেটো: টমেটোও ঘরোয়া ব্লিচ হিসেবে খুব কার্যকর। একটা টমেটো নিয়ে স্লাইস করে নিন। এ বার পাঁচ মিনিট ধরে ওই টমেটোর টুকরো মুখে ঘষতে থাকুন। তার পরে ইষদুষ্ণ গরম জলে মুখ ধুয়ে ফেলুন। কয়েক দিন পর থেকে পরিবর্তনটা লক্ষ্য করবেন।

৩। পাতিলেবুর রস-মধু: পাতিলেবুর রস আর মধু ত্বকের জন্য খুবই উপকারী। মধুর মধ্যে কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে নিন। তার পরে মুখের যে জায়গায় লোম (effective home remedies to lighten facial hair without side effects) আছে, সেই জায়গাগুলিতে মিশ্রণটি লাগিয়ে নিন। ২০ মিনিট রাখার পরে মুখ ধুয়ে ফেলুন। সপ্তাহে ২ বার ব্যবহার করলে তাড়াতাড়ি ফল পাবেন।

৪। পাকা পেঁপে: পাকা পেঁপের থেকে শাঁসটা বার করে নিন। তার মধ্যে এক টেবিল চামচ দুধ মিশিয়ে একটা পেস্ট বানিয়ে ফেলুন। এ বার হালকা হাতে মুখে মাসাজ করুন। ১০ মিনিট পরে ধুয়ে ফেলুন। পেঁপে-দুধের এই মিশ্রণ ন্যাচারাল ব্লিচ (effective home remedies to lighten facial hair without side effects) হিসেবে কাজ করে।

৫। বেসন: বেসনের মধ্যে হলুদ, গোলাপ জল আর দুধ মিশিয়ে একটা পেস্ট বানিয়ে নিতে হবে। ওই পেস্ট দিয়ে দু’মিনিট ধরে মুখে স্ক্রাব করুন। এই স্ক্রাব যত ব্যবহার করবেন, তত তাড়াতাড়ি ফল পাবেন।

৬। নুন: হলুদ আর নুন নিয়ে তার মধ্যে লেবুর রস আর দুধ মিশিয়ে স্ক্রাব বানিয়ে ফেলুন। পাঁচ মিনিট ধরে স্ক্রাব করে মুখ ধুয়ে ফেলুন। নুন মুখের অতিরিক্ত লোম দূর করে

৭। কলা-ওটমিল: কলা চটকে নিন। তার মধ্যে ওটমিল মেশান। মুখে লাগিয়ে হালকা হাতে মাসাজ (effective home remedies to lighten facial hair without side effects) করতে থাকুন। ১৫ মিনিট পরে ধুয়ে ফেলুন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!