Advertisement

লাইফস্টাইল

এই আটটি কায়দা মেনে ছবি তুললে প্রশংসার বন্যা বইবেই!

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Jan 11, 2021
ছবি তোলার সময়ে কিভাবে পোজ দিলে আরও সুন্দর লাগবে, জেনে নিন in bengali

Advertisement

মিঠাই ছোটবেলা থেকেই ছবি তুলতে খুব পছন্দ করে। সকালে ঘুম থেকে উঠে ঝটপট কয়েকটা সেলফি, তারপর অফিসে গিয়েও সেলফি, কোথাও বেড়াতে গেলে সেখানেও নিজের ছবি তোলা, আর যদি কোনও বিশেষ অনুষ্ঠান হয় তাহলে তো আর কথাই নেই! আর এখন স্মার্টফোন আর সোশ্যাল মিডিয়ার যুগে তো ছবি তোলা (effective tips to look slim in photos) আর পোস্ট করা একটা অভ্যাসে দাঁড়িয়ে গেছে। কিন্তু একটা বিষয় খেয়াল করে দেখেছেন কি? অনেকেরই কিন্তু দারুণ ছবি আসে, আবার অনেকেরই ছবি ভালো আসেনা। কারণটা কি বলুন তো? হ্যাঁ, ঠিকই ধরেছেন, ছবি তোলার কায়দা! অনেক সময়ে খেয়াল করে থাকবেন যে ছবি তোলার সময়ে অনেককেই বাস্তবের তুলনায় বেশি মোটা দেখতে লাগে। সত্যি বলতে তখন মনটা খারাপই লাগে। আসলে ছবি তোলার বেশ কিছু কায়দা আছে, যেগুলো ফলো করলে কিন্তু ছবি খুব ভালো আসবে এবং মোটাও দেখতে লাগবে না –

ছবি তোলার টি কায়দা যা অবশ্যই মানতে হবে

১। ছবি তোলার জন্য কিন্তু পশ্চার একটা গুরুত্বপূর্ণ বিষয়। যদি আপনি বসে ছবি তোলেন তাহলে সোজা হয়ে বসুন। সামনের দিকে ঝুঁকে বসবেন না, এতে অতিরিক্ত মোটা (effective tips to look slim in photos) মনে হয়।  

২। ক্যামেরার দিকে সোজাসুজি না দাঁড়িয়ে একটু অ্যাঙ্গেল করে দাঁড়ান। মডেলরা সাধারণত ৪৫ ডিগ্রি অ্যাঙ্গেলে দাঁড়ান, তবে আপনি তো আর অতো মেপে দাঁড়াতে পারবেন না সব সময়ে, আর তার দরকারও নেই। কাজেই একটু কনাকুনিভাবে যদি দাঁড়ান, তাহলেই ছবিতে অনেকটা পাতলা দেখতে লাগবে।

৩। সেলফি তোলাটাও কিন্তু একটা আর্ট। সবাই পারে না। যখন সেলফি (effective tips to look slim in photos) তুলবেন তখন একটু ওপরের দিক থেকে তুললে ছবিতে মোটা দেখতে লাগে না, আর তা ছাড়া যেকোনও টপ অ্যাঙ্গেল ছবি খুব স্টাইলিশও দেখতে লাগে।

৪। কাঠ কাঠ হয়ে দাঁড়াবেন না। একটু অ্যাঙ্গেল করে কোমরে হাত দিয়ে দাঁড়ান ছবি তোলার সময়ে, এতে মোটা দেখতে লাগবে না।

৫। বসে ছবি তোলার সময়ে হাঁটুর ওপরে হাঁটু ক্রস করে না বসে বরং একটু অ্যাঙ্গেল করে বসে গোড়ালির ওপরে গোড়ালি রেখে অর্থাৎ ক্রস করে বসুন। এতে পেট বোঝা যায়না আর দেখতেও খুব স্মার্ট লাগে।

৬। যারা একটু মোটা বা বাল্কি, তাঁরা যদি গাঢ় রঙের জামাকাপড় পরেন, তাহলে দেখতে রোগা (effective tips to look slim in photos) লাগে। এ নিয়ম কিন্তু ছবি তোলার ক্ষেত্রেও প্রযোজ্য।

৭। মাথাটা একটু সামনের দিকে ঝোঁকান, চিবুকটা একটু নিচের দিকে – ব্যস, ডবল চিন দেখা যাবে না আর মুখও ফোলা দেখতে লাগবে না ছবিতে।

৮। ছবিতে ডবল চিন ঢাকার আরেকটা উপায়ও (effective tips to look slim in photos) আছে। জিভ দিয়ে নিজের টাগড়া টাচ করে নিন, এতে মুখটা একটু লম্বাটে দেখায় আর ডবল চিন থাকলেও সেটা বোঝা যায়না।  

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!