home / বাজার ও কেনাকাটা
স্মার্ট মোবাইলের জন্য চাই কুল অ্যাঅসেসরিজগুলো

স্মার্ট মোবাইলের জন্য চাই কুল অ্যাঅসেসরিজগুলো

আমাদের ফোন এখন ‘স্মার্ট’ হয়েছে! তাই তো ফোনে মাল্টিটাস্কিং করা (essential accessories for your cool smartphone) এখন জল ভাত! ক্যাব বুক করতে-করতে হাই ডেফিনেশন ছবি তুলতে চান? তুলুন না, কোনও ক্ষতি নেই! সঙ্গে শুধু পোর্টেবল মোবাইল লেন্স থাকতে হবে, তা হলেই মুশকিল আসান!

আপনি সিনেমা দেখতে ভালবাসেন। এদিকে কি কাজের চাপে সিনেমা দেখতে যাওয়ার সময়ই নেই? ফিকর নট! ‘ভি আর হেডসেট’ কিনে ফেলুন না, তা হলেই সিনেমা হল এক্কেবারে বাড়িতে এসে যাবে।

মোট কথা সিনেমা দেখা থেকে ছবি তোলা, গেম খেলা থেকে গান শোনা, এমনকী, যখন-তখন মোবাইল চার্জ দেওয়ার মতো কাজও আজকাল অ্যাকসেসরিজের দৌলতে খুব সহজেই করে ফেলা সম্ভব হচ্ছে। উপরন্তু স্মার্টফোন যাতে চোট-আঘাত থেকে দূরে থাকে, তার জন্য স্ক্র্য়াচ গার্ড এবং ব্যাক কভারের মতো অ্যাকসেসরিজও কিনতে পাওয়া যায়। আপনাদের সুবিধার্থে বাছাই কিছু মোবাইল অ্যাকসেসরিজের সন্ধান থাকল এই প্রতিবেদনে।

সোলার চার্জার

বিদ্যুতে না, রোদেই চার্জ হয়ে যায় এই পাওয়ার ব্যাঙ্ক

যখন-তখন মোবাইল চার্জ দিতে হাতের কাছে একটা পাওয়ার ব্যাঙ্ক থাকলে মন্দ হয় না। আর সেই পাওয়ার ব্যাঙ্ক যদি সোলার চার্জার হয়, তা হলে তো কথাই নেই। কারণ, সোলার চার্জার আলাদা করে চার্জ দেওয়ার কোনও প্রয়োজন পড়ে না।

যখন ব্যবহার করছেন না, তখন পাওয়ার ব্যাঙ্কটা কিছুক্ষণ রোদে রেখে দিলেই চার্জ হয়ে যাবে। তাতে কিছুটা হলেও ইলেকট্রিসিটি বাঁচবে বই কী! তবে এমন চার্জার (essential accessories for your cool smartphone) কেনার আগে তার ব্যাটারি পাওয়ার কত, কতগুলি ডিভাইস একসঙ্গে চার্জ দেওয়া সম্ভব, এই সব বিষয়গুলি একটু জেনে নিতে ভুলবেন না যেন!

ওয়্যারলেস স্পিকার/হেডফোন

একটু বাজেট বেশি থাকলে কিনে ফেলুন এই স্মার্ট অ্যাকসেসরিজটি

অবসর সময়ে গান শোনার জন্য একটা ওয়্যারলেস হেডফোন কিনে ফেলুন না! আর যদি বাজেট একটু বেশি থাকে, তা হলে ইয়ারবাডও কিনতে পারেন, তাতে গান শুনতে-শুনতে যে কারও সঙ্গে কথা বলতেও কোনও সমস্যা হবে না। আজকাল নানা ধরনের ব্লুটুথ স্পিকারও কিনতে পাওয়া যায়। ইচ্ছে হলে তেমন কিছুও কিনতে পারেন।

জুম লেনস

মোবাইল ট্রাইপড আর জুম লেনস – ছবি তুলতে আর কী চাই?

আপনি কি ছবি তুলতে খুব ভালবাসেন? তা হলে তো আপনার কাছে পোর্টেবল মোবাইল লেনস থাকা মাস্ট! আজকাল আনলাইনে এই ধরনের মোবাইল লেনস (essential accessories for your cool smartphone) কিনতে পাওয়া যায়। আপনার পছন্দ মতো কোনও একটা কিনে ফেললেই মুশকিল আসান!

আলাদা করে হাজারখানেক টাকা খরচ করে ‘পয়েন্ট টু শুট’ ক্যামেরা কেনার প্রয়োজনও আর থাকবে না, এদিকে ছবি তোলার ইচ্ছেও পূরণ হবে। এর সঙ্গে যদি একটা মোবাইল ট্রাইপড এবং পোর্টেবল ফোটো প্রিন্টার কিনে ফেলতে পারেন, তা হলে তো কথাই নেই!

সেলফি ফ্ল্যাশ লাইট

ঝাঁ-চকচকে সেলফির জন্য ছোট্ট এই ফ্ল্যাশ লাইট যথেষ্ট

প্রতিটি সেলফিই ঝাঁ-চকচকে হোক, এমনটা যদি চান, তা হলে অল্প কিছু টাকা খরচ করে একটা সেলফি ফ্ল্যাশ লাইট কিনে ফেলুন। এমন জিনিস আপনার পকেটে থাকলে লো লাইটেও প্রতিটি সেলফিই যে নজরকাড়া হবে, তাতে কোনও সন্দেহ নেই।

কুল ফোন কভার ও পপ-সকেট

এই পপ-সকেটটি আপনার পছন্দ?

আপনার ‘কুল’ ইমেজটাকে আরও একটু আপগ্রেড করতে চান তো স্মার্টফোনের জন্য ডিজাইনার কভার কিনতে দেরি করবেন না! আপনার ছবি অথবা কোনও কোটস তাতে লেখা থাকলে স্মার্টফোনের লুকটাই যে বদলে যাবে, তাতে কোনও সন্দেহ নেই!

এখন নানা ডিজাইনের সুন্দর সুন্দর পপ-সকেট (essential accessories for your cool smartphone) পাওয়া যায়। চাইলে সেটাও একটা কিনে ফেলতে পারেন। এতে দুমদাম ফোন হাত থেকে পড়ে যাওয়ার আশঙ্কা কমবে। সঙ্গে একটা স্ক্র্যাচ গার্ড কিনে ফেলবেন। তাতে স্ক্রিনে দাগ-ছোপ লাগার আশঙ্কা কমবে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

09 Aug 2021

Read More

read more articles like this
good points logo

good points text