home / লাইফস্টাইল
সমুদ্রে ঘোরার পারফেক্ট লাগেজ গোছাবেন কিভাবে

সমুদ্রে ঘোরার পারফেক্ট লাগেজ গোছাবেন কিভাবে

এই গরমে মন চাইছে সমুদ্রের ধারে বসে হাওয়া খেতে। সামনেই আছে উইকেন্ড তাই আর বেশি না ভেবে ঘুরে আসুন সমুদ্র থেকে। কোথাও ঘুরতে যাওয়ার কথা উঠলে সাথে আসে লাগেজ নেওয়ার কথাও। সমুদ্রে বেড়াতে যেতে হলে কিছু জিনিস ম্যান্ডেটরি নিতেই হবে জানেন তো? কী কী জিনিস একবার চোখ বুলিয়ে নিন।

পোশাক নির্বাচন

আলিয়ার বীচ লুক আমাদের দারুণ পছন্দ

সাহসী পোশাক পরার আদর্শ জায়গা হল তো এই সমুদ্রই। যারা পোশাক নিয়ে এক্সপেরিমেন্ট করতে চান কিন্তু পারিবারিক রক্ষনশীলতার জন্য পরতে পারেন না, তারা বেছে নিতে পারেন ডিজাইনার ওয়েস্টার্ন পোশাক। পোশাকের রং হিসেবে প্যাস্টেল বা উজ্জ্বল যা ইচ্ছে রং বাছতে পারেন। তবে একরঙা পোশাকের থেকে ফ্লোরাল বা প্যাটার্ন শেপের ড্রেস পরলে আরো ভাললাগবে।

বিকিনি বিলাস

আন্তোনেলা রোকুজ্জো

সমুদ্র আর বিকিনির সম্পর্ক তো একদম কাঁচা আম আর বিটনুনের মত! বিশেষ করে এটা যদি হানিমুন বা স্পেশাল মানুষের সাথে যাওয়া হয়। খুব স্কিনটাইট বিকিনি কিনবেন না তাহলে আরাম পাবেন না। আর যারা প্রথমবারের জন্য বিকিনি পরবেন তারা ট্রাইকিনি বা স্কার্টিনি ট্রাই করতে পারেন।

ওয়েস্টার্ন ছাড়া

মীরা রাজপুত কাপুর

সমুদ্র মানে কি শুধুই মিনি বা মিডি ড্রেস? তাহলে যারা স্বচ্ছন্দ নন তারা কী পরবেন? তাদের ব্যক্তিগত পরামর্শ দিচ্ছি, একবার সমুদ্রে লং স্কার্ট আর টপ পরে দেখুন অন্যরকম লাগবে। টপের ওপরে কলমকারি বা বাটিকের শ্রাগ বা স্কার্ফ পরতে পারেন। শাড়ি না পরাই ভাল, শাড়ির বদলে কুর্তি-পালাজো পরতে পারেন।

জুয়েলারি কি পরবেন

বিডস বা জাঙ্ক পরুন সমুদ্রে গেলে, সেখানকার ভাইবসের সাথে দারুণ যাবে। ঝিনুক, শাঁখ বা শামুকের ব্রেসলেট, অ্যাঙ্কলেট বা নেকপিস পরতে পারেন। বিকিনির সাথে অন্যরকম লুক আনতে কোমরবন্ধনী পরতে পারেন। জাঙ্ক জুয়েলারি পছন্দ না হলে রূপো বা মুক্তো সমুদ্রে পরার জন্য পারফেক্ট। এক রঙের গাউন এবং মুক্তোর ছড়া রাতের জন্য তুলে রাখতে পারেন।

অ্যাকসেসরিজ

তারা সুতারিয়া

সানগ্লাস আর হ্যাট মাস্ট মাস্ট মাস্ট! পোশাকের সঙ্গে মিলিয়ে হ্যাট বা স্কার্ফ পরবেন। তাছাড়া চুলের কিছু হেয়ার অ্যাকসেসরিজ রাখতে পারেন।

সমুদ্রে স্কিনকেয়ার

আলিয়া ভাট

সানস্ক্রিন ছাড়া সমুদ্রে যাওয়া মানে টিকিট ছাড়া প্লেনে চাপা, এককথায় অসম্ভব ব্যাপার। খোলামেলা পোশাক যেমন পরবেন তেমনই শরীরের খোলা অংশগুলোতে সানস্ক্রিন লাগাতেই হবে। আর সমুদ্রস্নান সেরে পরিষ্কার হওয়ার পর বডি লোশন আর ময়েশ্চারাইজার ব্যবহার করতেই হবে।

টুকটাক

আর বাকি যা কিছু লাগেজ তা তো আপনি জানেনই কি কি নিতে হয়। ওষুধপত্রের বক্স থেকে ইমার্জেন্সী কনট্যাক্ট নাম্বার সব যেন সাথে থাকে।

সমুদ্রে ঘুরুন, খুব সাজুন আর ছবি তুলে আমাদের ট্যাগ করতে ভুলবেন না যেন!

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

09 Jun 2022

Read More

read more articles like this
good points logo

good points text