home / Jewellery
পুজোয় পরার মত ছয়টি দারুন অক্সিডাইজড গয়নার হদিশ

পুজোয় পরার মত ছয়টি দারুন অক্সিডাইজড গয়নার হদিশ

পুজোর সময় আপনি শাড়ি পরুন কিংবা সালোয়ার-কুর্তা, নিজেকে ফিউশন সাজে সাজান কিংবা সনাতনী ঢংয়ে, গয়না আপনাকে পরতেই হবে! আর সেই কারণেই পুজোর সময় গয়না ব্যাপারটার গুরুত্বই যায় বেড়ে! (ethnic designs oxidized jewelry for durga puja)

আপনি ফুটপাথ থেকেই কিনুন কিংবা অনলাইন, বুটিক থেকেই কিনুন কিংবা ইনস্টাগ্রাম, পুজোর সময় আপনাকে জুয়েলারির ব্যাপারে আপ টু ডেট থাকতেই হবে। আর সবচেয়ে বড় কথা হল, এখনও সকলের জুয়েলারি শপিং যে শুরু হয়নি, সেটা আমরা গ্যারান্টি দিয়ে বলতে পারি। কারণ, ওটি করা হয় শেষ মুহূর্তে।

সব পোশাক হাতে এসে যাবে, কোনটা কোন দিন পরবেন, সেটা ঠিক হবে, তারপর তো গয়না কেনার পালা। তাই এখন থেকেই পুজোয় ভারতীয় স্টাইলের অক্সিডাইজড গয়না কিনে ফেলতে পারলে ব্যাপারটা অনেকটা পড়শির ঈর্ষা, আপনার গর্ব টাইপের হবে, সেই হদিশই এখানে দেওয়া হল! (ethnic designs oxidized jewelry for durga puja)

টেক্সচারড নেকলেস

এই ধরনের নেকলেস পরতে পারেন ইন্ডিয়ান কিংবা ওয়েস্টার্ন, যে-কোনও ধরনের পোশাকের সঙ্গে। তবে নেকলেস না বলে এটিকে চোকার বলাটাই সঙ্গত। যাঁদের উচ্চতা একটু কমের দিকে, তাঁরা নেকলেসের পরিবর্তে এই ধরনের গয়না ট্রাই করুন।

আফগানি ডিজাইনের সেট

আফগানি কাজের টু টোনড জুয়েলারি পরতে পারেন যে-কোনও পোশাকের সঙ্গে। বাজারে এই ধরনের নানা ভ্যারাইটির জুয়েলারি পাবেন। কিন্তু অনেকেরই কোনও গ্যারান্টি থাকে না। এই সেটটি তৈরি করা হয়েছে গোল্ড প্লেটিং করে। ফলে এটির কোয়ালিটি নিয়ে কোনও সন্দেহের অবকাশ নেই। 

টেম্পল জুয়েলারি

রুপোলি ধাতুতে তৈরি অক্সিডাইজড টেম্পল সেট, তার সঙ্গে মিনাকারি কাজের বাহার। আপনার সাধের লিনেন কিংবা সুতির শাড়িতে এনে দেবে নতুন মাত্রা। দামেও বেশি নয়, আর অনলাইনে কিনছেন বলে আপনাকে বাইরে গরমে, ভিড় ঠেলে ঘোরাঘুরিও করতে হচ্ছে না! (ethnic designs oxidized jewelry for durga puja)

হ্যান্ড পেন্টেড অক্সিডাইজড ঝুমকো 

হ্যান্ড পেন্টেড জুয়েলারির এখন খুব চল। এই ধরনের ঝুমকো দেখতে বেশ সুন্দর লাগে। সবচেয়ে বড় কথা হল, এই ধরনের জুয়েলারি আপনি ভারতীয় কিংবা ফিউশন, যে-কোনও ধরনের সাজের সঙ্গে চালিয়ে দিতে পারবেন। রুপোলি রংয়ের মধ্যে একটু রংয়ের ঝিলিকও মন্দ লাগে না।

ডমরু-ত্রিশূল ঝুমকো

জার্মান সিলভারের উপর অক্সিডাইজ করা এই ঝুমকোটি এখন বাজারে খুব চলছে। ত্রিশূল-ডমরু দুই-ই আছে, সঙ্গে ঝুমকোর বাটির উপরে দেবনাগরী অক্ষরে মন্ত্রও লেখা। পোশাকি নাম, স্ক্রিপ্টেড ইয়াররিং। অনলাইনে অর্ডার দিলে আপনার কাছে পৌঁছে যাবে তাড়াতাড়ি। এগুলির সস্তা, কম দামি ভার্শন ফুটপাথের দোকানেও কিনতে পারবেন। কিন্তু সেগুলো প্রোডাক্ট হিসেবে কতটা টেঁকসই, তার গ্যারান্টি নেই।

স্ক্রিপ্টেড আংটি

অক্সিডাইজড ইয়া ব্বড় আংটি কিন্তু এখন সাঙ্ঘাতিক ফ্যাশনে ইন। কাজেই আপনার সংগ্রহে সেরকম একটা আংটি থাকতেই হবে। কিনে ফেলুন এই রিং কম্বিনেশনটি। এটি অ্যাডজাস্টেবল, কাজেই যে কেউ পরতে পারবেন, সাইজ নিয়ে কোনও টেনশন নেই! (ethnic designs oxidized jewelry for durga puja)

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

23 Aug 2021

Read More

read more articles like this
good points logo

good points text