home / লাইফস্টাইল
আপনি সঠিক সানগ্লাস কিনছেন কিনা এগুলি দেখে জেনে নিন

আপনি সঠিক সানগ্লাস কিনছেন কিনা এগুলি দেখে জেনে নিন

সানগ্লাস পরার মূল উদ্দেশ্য সূর্যের আঁচ থেকে রক্ষা পাওয়ার জন্য হলেও স্টাইল ছাড়া সানগ্লাস কেউ ভাবতে পারেনা। প্রতিদিনের বাইরে যাওয়া হোক বা বেড়াতে যাওয়া সানগ্লাস ইজ মাস্ট (everything you need to know about sunglasses)। আর এখন দূষণের জন্য ডাক্তাররাও বলছেন প্রত্যেকে সানগ্লাস পরতে।

কিরকম সানগ্লাস পরবেন

সানগ্লাস পরতে ইচ্ছে হল আর কিনে ফেললেন ব্যাপারটা কিন্তু অত সোজা নয়। সানগ্লাস কেনার আগে দেখতে হবে সেটি অতিবেগুনি রশ্মিকে আসতে বাধা দিচ্ছে কিনা, চোখের দুপাশে ব্যথা লাগছে কিনা (everything you need to know about sunglasses)। তারপর আসে সবথেকে গুরুত্বপূর্ণ প্রশ্ন আপনার মুখের সাথে সানগ্লাসটি যাচ্ছে কিনা! এই সব প্রশ্নের উত্তর যদি হ্যাঁ হয় তাহলেই কিনবেন সেই সানগ্লাসটি।

সানগ্লাসের প্রকারভেদ

মার্কেটে অনেক ডিজাইনের সানগ্লাস পাওয়া যায় তারমধ্যে কয়েকটির নাম আর বিশদ বিবরণ এখানে জানাব যাতে কেনার সময় আপনাদের পরিষ্কার ধারণা থাকে সানগ্লাস সম্পর্কে।

অ্যাভিয়েটর

১৯৩০ সাল এই সানগ্লাস তৈরি হয় পাইলটদের কথা মাথায় রেখে যাতে তাঁরা কষ্ট না পান। এটি একদম হালকা মেটাল ফ্রেম দিয়ে তৈরি করা হয়। অ্যাভিয়েটর সানগ্লাসের ফ্রেম সবসময় ওভাল হয় এবং প্রায় প্রতিটা মুখের শেপের সাথেই খুব ভাল যায়।

রাউন্ড গ্লাস

এই সময়ের সবথেকে ট্রেন্ডিং সানগ্লাসের মধ্যে রাউন্ড গ্লাস অন্যতম। সোনালী ফ্রেমের ওপর যদি এক রঙের গোলশেপের এই চশমা কেনেন তাহলে অফিসের মিটিং থেকে জন্মদিনের পার্টি সব জায়গাতে মানিয়ে যাবে। এই সানগ্লাস সব রকম মুখের শেপেই মানায় তবে আপনার মুখ যদি চৌকো বা পানপাতা শেপের হয় তাহলে এই সানগ্লাস কেনার আগে আর দু’বার ভাববেন না। (everything you need to know about sunglasses)

বাটারফ্লাই সানগ্লাস

৭০ এর দশকে এই সানগ্লাসের ক্রেজ ছিল আকাশছোঁয়া। সেই ক্রেজ আবার ফিরে এসেছে ২০২২ এও। এই সানগ্লাস ওভারসাইজড হয়, এর লেন্সের সাইজও হয় বড়। প্রজাপতির ডানার মত আকৃতির হয় বলে এর এই নাম। এই সানগ্লাস আপনার কাছে থাকলে ক্লাসি আর ট্রেন্ডি লুকের জন্য আপনি পুরো তৈরি।

রেকট্যাংগেল সানগ্লাস

আপনি গোল মুখের মানুষ আর আপনার শুধু মনে হয় কোনও সানগ্লাসেই আপনাকে মানাচ্ছেনা? তাহলে আপনি এখনও রেকট্যাংগেল সানগ্লাস পরে দেখেন নি। সত্যি বলতে এই সানগ্লাস দেখলে প্রথম একটা কথাই বেরিয়ে আসে, “কি সেক্সি!” অসম্ভব স্টাইলিশ আর ট্রেন্ডি এই সানগ্লাস (everything you need to know about sunglasses)। অবশ্যই ট্রাই করুন আর গোল শেপের মুখে কিছু মানায় না কথাটা কিন্তু সত্যি নয়।

স্পেশাল টিপস

 ১) ওভারসাইজড সানগ্লাস পরলে কখনোই স্টেটমেন্ট কানের দুল বা গলার হার পরবেন না। তাহলে সানগ্লাসের ক্লাসি লুকটা নষ্ট হয়ে যায়।

২) আপনার যদি কোথাও যেতে বা কারুর সামনে যেতে সামান্য নাভার্স লাগে তাহলে সানগ্লাস পরে নিতে পারেন(যদি সেখানে পরা যায়)। সানগ্লাস পরলে আলাদা একটা কনফিডেন্স আসে। (everything you need to know about sunglasses)

৩) যাদের চোখে পাওয়ার আছে তারা আফশোষ করবেন না। সানগ্লাসেও পাওয়ার যোগ করে পরা যায়।

চোখকে বাঁচাতে এবং স্টাইলিশ থাকতে সানগ্লাসকে সঙ্গী করে নিন।
POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

16 Jun 2022

Read More

read more articles like this
good points logo

good points text