home / ফ্যাশন
শাড়ি ড্রেপিংয়ের বিভিন্ন কায়দা জানা থাকলে শুধু শাড়ি দিয়েই হবে বাজিমাত !

শাড়ি ড্রেপিংয়ের বিভিন্ন কায়দা জানা থাকলে শুধু শাড়ি দিয়েই হবে বাজিমাত !

শাড়ি দিয়ে যখন তখনই মন পছন্দের স্টাইল করে ফেলা যায়। এরপরেও যাঁরা শাড়িতে সেরকমভাবে কম্ফোর্ট ফিল করেন না। অনেকেই মনে করেন, শাড়িটা সেভাবে ফ্যাশনালেবল নয়। তাঁরা যে কী ভুল করছেন! একবার চারদিকে ভাল করে দেখুন তো। ঘুরে আসুন সেলেব্রিটি, ডিজ়াইনারদের ইনস্টাগ্রাম। আপনার তাক লেগে যাবে! এখন প্রশ্ন করবেন তো যে কেন এই কথা লিখছি? কারণ আজ শাড়ি ড্রেপিংয়ের বিভিন্ন স্টাইল (saree draping style) নিয়ে আলোচনা করব। সর্বোপরি বাঙালি মেয়ে বলে কথা, শাড়ি ছাড়া কি আর ফ্যাশন সম্পূর্ণ হয়? ফরম্যাল ইন্ডিয়ান স্টাইলে আপনি শাড়ি পরলে তা যদি আপনার একঘেয়ে লাগে, আপনি অন্যভাবেও তো শাড়ি ড্রেপিং করতে পারেন। কয়েকটি শাড়ি ড্রেপিং (saree draping style)কায়দার হদিশ রইল আপনার হাতের কাছেই…

বেল্ট দিয়ে শাড়ি পরেছেন?

এখন কিন্তু শাড়ির উপর বেল্ট পরাটা বেশ ট্রেন্ডিং। আপনি সাধারণ ভাবেই শাড়ি পরুন। সরু প্লিট করে শাড়ি পরতে পারেন। আঁচলের উপর দিয়েই কোমরে বেল্ট পরে নিন। সাদা এক রঙের শাড়ির সঙ্গে আপনি প্রিন্টেড বেল্ট পরতে পারেন (saree draping style)। বা চামড়ার বেল্টও ভাল লাগবে। এইভাবে আপনি কোথাও ঘুরতেও যেতে পারেন, আবার অনুষ্ঠান বাড়িতেও যেতে পারেন। বেশ ভাল লাগবে। সেই সঙ্গে গয়না পরুন মিলিয়ে। আপনাকে বেশ অন্যরকম দেখাবে, আবার শাড়ি পরার সেই একই স্টাইলও থাকবে না।

স্কার্ফ স্টাইলে শাড়ি ড্রেপিং

আপনি এইভাবে শাড়ি পরে দেখেছেন কি? যখন আপনি শাড়ি পরছেন, তখন শাড়ির আঁচলটা তুলনামূলক বড় রাখুন। সেটাই জড়িয়ে নিন গলায় স্কার্ফের মতো। আপনি একরঙা সুতির শাড়িতেও এই স্টাইল করতে পারেন। আবার অন্যান্য শাড়িতেও করতে পারেন একই স্টাইল। তবে এক্ষেত্রে বড় ঝুলের ব্লাউজ় পরুন। বেশি ভাল লাগবে। খোঁপা করতে পারেন। চুল খুলেও রাখতে পারেন। আপনাকে কিন্তু বেশ অন্যরকম লাগবে। সঙ্গে ম্যাচিং করে পরুন কানের দুল। শাড়ি ড্রেপিং (saree draping style)-র এই কায়দাটি কিন্তু বেশ আলাদা।

ধুতি স্টাইলে শাড়ি ড্রেপিং

আপনার হয়তো আজ কোথাও নিমন্ত্রণ আছে, কিন্তু আপনি বুঝে উঠতে পারছেন না। আপনি কীভাবে শাড়ি পরলে আজ সবার থেকে আপনাকে আলাদা লাগবে। একটু অন্যরকম হবে ঠিকই, কিন্তু ভীষণ অ্যাট্রাকটিভও হবে। শাড়ি ড্রেপিং( saree draping style)-র এই কায়দা কিন্তু আস্তে আস্তে ট্রেন্ড হয়ে উঠছে। সাধারণভাবে যেভাবে আপনি কুঁচি করেন, সেভাবে করবেন না। বরং, শাড়ির তলার অংশটি ধুতির মতো করে পরুন। আঁচলটি অবশ্যই প্লিট করে নেবেন। আঁচল একটু বড় রাখুন, আপনাকে বেশ ভাল লাগবে।

ধুতি স্টাইলে শাড়ি পরুন এভাবেই…

ফ্রন্ট ব্যাক আঁচল স্টাইল শাড়ি ড্রেপিং

এই স্টাইলে শাড়ি পরা খুবই সহজ। এক্ষেত্রেও সাধারণভাবে কুঁচি করে নিন। তারপর আঁচলের অংশ একটু বড় রাখবেন। যেভাবে আপনি কামিজ়ের ওড়না নেন, সেভাবেই আপনি শাড়ির আঁচল নিন। আপনাকে বেশ ভাল লাগবে। আর তার সঙ্গে পরে নিন ম্যাচিং গয়না।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

28 Nov 2020

Read More

read more articles like this
good points logo

good points text