চোখের মেকআপ

চোখের মেকআপ রহস্যময় করে তোলার জন্য জরুরি কিছু টিপস

Doyel BanerjeeDoyel Banerjee  |  Dec 14, 2018
চোখের মেকআপ রহস্যময় করে তোলার জন্য জরুরি কিছু টিপস

শীতকাল মানেই একগাদা পার্টি আর বিয়েবাড়ি। সুতরাং সাজগোজের প্রসঙ্গ তো আসবেই। আমাদের মুখের মধ্যে সবচেয়ে উজ্জ্বল অংশ হল আমাদের চোখ। চোখ কথা বলে তাই না? আর চোখের মুখে ভাষা ফোটাতে হলে তাকে সুন্দর করে সাজাতে হবে। অনেক সময় ভুলভাল আইমেকআপের জন্য আমাদের পুরো সাজটাই নষ্ট হয়ে যায়। সেটা যাতে না হয় রইল কিছু দরকারি Eye Makeup Tips.

ভুরু খুব গুরুত্বপূর্ণ

চোখের মেকআপে ভুরুর একটা ভূমিকা আছে। আপনি খুব সুন্দর করে আই মেকআপ করলেন কিন্তু আই ব্রো প্লাক করলেন না। বা ভুলভাল শেপে আইব্রো জোড়া রাখলেন যা আপনার মুখের সঙ্গে মানানসই নয়। তাই কোনও অনুষ্ঠান থাকলে সুন্দর করে মুখের শেপ অনুযায়ী আইব্রো প্লাক করে নেবেন।

নকল চোখের পাতা

অনেকেই চোখের পাতা ছোট বলে নকল আইল্যাশ লাগান। এক সময়য় সেটা ফ্যাশান ছিল। এখন ন্যাচারাল লুকের যুগ। তবে কেউ যদি চান নকল আইল্যাশ অবশ্যই লাগাতে পারেন। যদি অনুষ্ঠানে এটা ব্যবহার করবেন বলে মনে করেন তাহলে আগে একবার প্র্যাকটিস করে নেবেন। হঠাৎ করে ফলস আইল্যাশ লাগালে চোখের পাতা ভারি হয়ে আসতে পারে। তখন চোখ খুলে রাখা সম্ভব হয়না। নকল আইল্যাশে এক ধরণের গাম ব্যবহার হয়। দেখা গেছে এই গাম থেকে অনেক সময় অ্যালারজি হতে পারে। তাই আগে একবার দেখে নেওয়া ভালো। মনে রাখবেন পার্টি বা বিয়েবাড়ি শেষ করে এসে ল্যাশ রিমুভার দিয়ে আস্তে আস্তে ল্যাশ খুলবেন। নাহলে চোখের পাতার ক্ষতি হবে।

দিনের মেকআপ

সকালে ম্যাট কালারের আইশ্যাডো ব্যবহার করবেন। এতে বেশি ঔজ্জ্বল্য নেই তাই চোখে লাগবে না। সরু করে আইলাইনার লাগাবেন এবং আইব্রো ব্রাশ দিয়ে আঁচড়ে ভুরুর শেপ ঠিক করে নেবেন। অনেকেই চোখের মেকআপ করেন না। কারণ তাদের অস্বস্তি হয়। যদি বেশি মেকআপে আপনার সমস্যা থাকে তাহলে ট্রান্সপারেন্ট মাস্কারা লাগিয়ে চোখের ওয়াটার লাইনে ব্রাউন পেন্সিল বা কাজল লাগিয়ে নিতে পারেন। মেকআপ করেছেন মনে হবে না কিন্তু চোখের ক্লান্তি ঢেকে যাবে।

রাতের মেকআপ

যে কোনও ড্রেসের সঙ্গে দিব্যি মানায় ফ্রসটেড আইশ্যাডো। বিশেষ করে আলো আঁধারের রহস্য মাখা শীতের রাতের সঙ্গে বেশ মানায় এটি। রাতের আইমেকআপে উইং আই চলতে পারে। তার সঙ্গে কালো বা ধূসর কোনও রঙ স্মাজ করে নিতে পারেন। যদি ঝকমকে অর্থাৎ সোনালি বা রূপালি কোনও পোশাক পরেন তাহলে সেই রঙের গ্লিটার সরু করে চোখে লাগিয়ে নিতে পারেন। উইং অযথা বেশি লম্বা করবেন না। আইব্রো বোনের নিচে সিমার লাগিয়ে নেবেন। 

চোখের আশেপাশে রিঙ্কল

অনেক সময়য় চোখের আসেপাশে কালো দাগ এবং চোখের পাতার উপরে ও নিচে রিঙ্কল দেখা যায়। প্রাইমার দিয়ে এই সমস্যার কিছুটা সমাধান করা যায়। সবচেয়ে ভালো হয় র‍্যাপিড রিপেয়ার আই কারেকশান পদ্ধতির ব্যভার।বিউটি ক্লিনিকে এই সমস্যার সমাধান হতে পারে।

সাহসী হতে গেলে

যদি খুব সাহসী হতে চান তাহলে চোখে কোণে বা আইব্রোর নিচে ছোট ছোট স্টোন লাগাতে পারেন। রঙিন আইল্যাশও লাগাতে পারেন জামার রঙের সঙ্গে মিলিয়ে। তবে এমন কিছু করবেন না যা হাস্যকর বা উগ্র দেখায়।

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!