logo
Logo
User
home / চোখের মেকআপ
মুখের আকার ও গঠন অনুজায়ী ভুরু শেপ করেন তো? in bengali

চোখের শেপ অনুযায়ী করুন আই মেকআপ – রইল টিপস

করিনা কাপুরের স্মোকি আই দেখে আপনিও নিশ্চই অনেকবার ভেবেছেন যে আপনিও ওই লুকটা ট্রাই করবেন। হয়ত নিজেই স্মোকি আই করেছেনও। কিন্তু করিনাকে স্মোকি আইজ করে যতটা ভালো লাগছে, আপনাকে এই মেকআপটা ঠিক মানাচ্ছে না। তার কারণ আপনাদের দু’জনের চোখের শেপ আলাদা। (eye makeup tips for 2 different shape)

আপনার চোখের আসল আকার কীরকম সেটা যদি আপনি জানেন তাহলে কিন্তু আই মেকআপ করাটা অনেকটাই সহজ হয়ে যায়। আপনি নিজের চোখের শেপ অনুযায়ী আই শ্যাডো লাগাতে পারবেন এবং তারপরে আইলাইনার লাগিয়ে ঠিকভাবে চোখের মেকআপটা করে নিতে পারবেন। এর ফলে কিন্তু আপনার সুন্দর চোখদুটো আরও বেশি সুন্দর হয়ে উঠবে। আজ দুই ধরণের চোখের শেপ নিয়ে কথা বলব এবং এও জেনে নেব কেমনভাবে আই মেকআপ করলে ভাল লাগবে –

ক্লোজ আই সেট

নাকের ব্রিজ থেকে যখন চোখের ইনার কর্নারের দুরত্ব খুব বেশি হয়না, অর্থাৎ দুটো চোখ একে অন্যের খুব কাছাকাছি থাকে তখন এরকম চোখের শেপকে বলা হয় ক্লোজ সেট আই। করিনা কাপুরের চোখের শেপ এরকম। (eye makeup tips for 2 different shape)

এ ধরনের চোখের জন্য মেকআপ টিপস

আপনার চোখের শেপ যদি এরকম হয় তাহলে ইনার কর্নারের থেকে বেশি ফোকাস আপনাকে চোখের আউটার কর্নারে করতে হবে অর্থাৎ এমনভাবে মেকআপ করতে হবে যাতে মনে হয় যে আপনার চোখ বাইরের দিকে বিস্তৃত। চোখের ইনার কর্নারে হালকা রঙের আই শ্যাডো লাগান আর ধীরে ধীরে বাইরের দিকে যাবার সময়ে গাঢ় কিম্বা উজ্জ্বল রঙের আই শ্যাডো লাগাতে থাকুন আর খুব ভালো করে ব্লেন্ড করুন।

টিয়ার ডাক্টে হাইলাইটার বা উজ্জ্বল রঙের আইশ্যাডো লাগাতে ভুলবেন না কিন্তু। মাস্কারা লাগানোর সময়ে আউটার কর্নারের দিকে ঘন করে কোটিং করুন যাতে দেখে মনে হয় আপনার আইল্যাশ বাইরের দিকে বেশি। (eye makeup tips for 2 different shape)

এধরনের চোখে আইলাইনার লাগানোর সময়ে বাইরের দিকে টেনে দিতে পারেন, দেখতে ভালো লাগবে।

হুডেড আইজ

চোখ খোলা রাখলে যদি আইলিড না দেখা যায় তাহলে এরকম চোখের শেপকে হুডেড আই বলা হয়ে থাকে। আপনি যদি ভাবেন চোখ খুলে রাখলে কিছুটা আইলিড তো দেখা যায় তাহলে বলে রাখি, এধরনের চোখের শেপ সেমি হুডেড আই বলে পরিচিত। চোখের ওপরের চামড়ার একটা এক্সট্রা লেয়ার ক্রিজ লাইনের ওপরে এসে যায় বলে এধরনের চোখে আইলিড দেখা যায়না। বলিউড অ্যাকট্রেস অনুস্কা শর্মার চোখ হুডেড আই-এর উদাহরন।

এ ধরনের চোখের জন্য মেকআপ টিপস

এধরনের চোখে এমনভাবে আই মেকআপ করতে হবে যাতে হুডেড এরিয়া দেখা না যায় কিম্বা দেখা গেলেও চামড়ার লেয়ার যতটা সম্ভব কম দেখা যায়। চোখের ওপরের অংশে ফোকাস করতে হবে আর চোখের শেপ সুন্দর করার জন্য ক্রিজ লাইনে ডার্ক অর্থাৎ গাঢ় শেডের আইশ্যাডো লাগান। (eye makeup tips for 2 different shape)

টিয়ার ডাক্টে হাইলাইটার লাগান। যদি আপনার চোখের শেপ সেমি হুডেড হয় তাহলে এক্সট্রা চামড়ার লেয়ার ঢাকার জন্য হাইলাইটার বা হালকা রঙের আইশ্যাডো লাগান। চোখের ওপরের ল্যাশ লাইনে একটু বেশি ফোকাস করতে হবে। যেহেতু ওপরের ল্যাশ লাইন চোখ খুললে ঢেকে যায়, তাই চোখের ওপরের ওয়াটার লাইনে ভালো করে হাইলাইট করতে হবে এবং আইল্যাশের বেসও মোটা করতে হবে। ভালো কোয়ালিটির মাস্কারা লাগিয়ে আপনি এই কাজটা করতে পারেন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

07 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text