Advertisement

চোখের মেকআপ

চশমার আড়ালে যাতে সুন্দর মেকআপ ঢেকে না যায়, জেনে নিন কী করবেন

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Jan 27, 2021
চশমার আড়ালে যাতে সুন্দর মেকআপ ঢেকে না যায়, জেনে নিন কী করবেন in bengali

Advertisement

বিয়েবাড়ি কিংবা পার্টিতে যাওয়ার আগে সুন্দর করে চুল বাঁধলেন, দারুণ একটা মানানসই পোশাক পরলেন, তার সঙ্গে সামঞ্জস্য রেখে মেকআপও করলেন, বিশেষ করে আপনার “স্মোকি আইস” আজ একদম নিখুঁত হয়েছিল, কিন্তু এত কিছু করার পরে সেই চশমা গলিয়ে নিলেন! ব্যস, হয়ে গেল! এত কষ্ট করে ধৈর্য ধরে যে চোখের মেকআপ (eye makeup tips for spec girls) করলেন, কেউই দেখতে পেলনা। এরকম পরিস্থিতিতে কার না মন খারাপ হয় বলুন? কিন্তু আপনি আবার লেন্সও পরতে পারেন না। তাহলে উপায়? আরে বাবা, বলে দিচ্ছি তো কীভাবে চশমা পরেও দারুণ আই মেকআপ ‘শো অফ’ করা যায় –

১। চোখের মেকআপ হবে রঙিন

ছবি – ইনস্টাগ্রাম

সব সময় সেই কালো আইলাইনার না লাগিয়ে অন্য কোন রঙের আইলাইনার ব্যবহার করতে পারেন। ইলেকট্রিক ব্লু, টারকোইস, ওয়ার্ম ব্রাউন এইসব রঙ লাগান। এমনিতেই চশমা পরেন বলে চোখ বিশেষ একটা দেখা যায় না, তার ওপর যদি ডার্ক মেকআপ (eye makeup tips for spec girls) করেন, তাহলে তো আরোই বোঝা যাবে না এবং দেখতেও খুব একটা ভাল লাগবে না। আর ওয়ার্ম কালারের আইলাইনার লাগানোর সুবিধে হল যে কোন স্কিনটোনে এই রং-গুলি খুব মানিয়ে যায়। চাইলে উইংড কিম্বা ক্যাট আই স্টাইলে আইলাইনার লাগাতে পারেন।

২। চশমার ফ্রেম যেন আপনার মুখের সঙ্গে মানানসই হয়

অনেকেই আছেন যারা নিজেদের মুখের শেপ অনুযায়ী চশমা পরেন না এবং তার ফলে তাদের লুকটাই অনেক বদলে যায়। যেমন যাদের মুখ গোলাকার তাদের জন্য একরকম ফ্রেম, আবার যাদের মুখ চৌকো তাদের জন্য অন্য শেপের ফ্রেম পাওয়া যায়। নিজের মুখের আদল দেখে তারপরেই চশমা বাছা উচিত। ধরুন আপনার মুখের আকার গোল আর আপনি চশমাও পরলেন গোল ফ্রেমের, তাহলে আপনার মুখটা আরও বেশি গোল দেখাবে, আপনার উচিত আয়তাকার কিম্বা বাটারফ্লাই ফ্রেম পরা, তাতে মুখের সঙ্গে বেশ মানিয়ে যাবে। সম্ভব হলে অ্যান্টিরিফলেক্টর গ্লাস ব্যবহার করুন।

৩। আইশ্যাডো লাগান বুদ্ধি করে

ছবি – ইনস্টাগ্রাম

ঠিক যেমন আইলাইনারের ক্ষেত্রে বললাম, আইশ্যাডোর ক্ষেত্রেও গাঢ় শেডের প্যালেট বাছবেন না, তার চেয়ে বরং একটু সফট প্যালেট (eye makeup tips for spec girls) বাছুন। সফট পিঙ্ক অথবা নুড কিংবা প্যাস্টেল শেড থেকে যেকোনো একটা বা একাধিক রং বেছে নিয়ে সুন্দর করে ব্লেন্ড করুন। যদি আপনি দুটি বা তার বেশি রঙ বাছেন আইশ্যাডোর ক্ষেত্রে, তাহলে মনে রাখবেন যেন সবকটি রঙ একই কালার ফ্যামিলির হয়; অর্থাৎ যদি একটা রঙ গোলাপি হয় তাহলে যেন বাকি শেডগুলিও গোলাপি ঘেঁষাই হয়। 

৪। কালার কারেকটর ও কনসিলারের দিকেও নজর দিন

যারা নিয়মিত চশমা পরেন তাদের নাকের পাশে ফ্রেমের দাগ হয়ে যায়। যখন চোখের মেকআপ করবেন মনে করে কনসিলার দিয়ে ওই দাগটা ঢেকে দিতে ভুলবেন না। আজকাল স্ট্রেস, দূষণ, ঠিক করে ঘুম না হওয়া, খাওয়া-দাওয়ার অনিয়ম এবং লিভারের সমস্যা থেকেও অনেকের চোখের নিচে কালি পড়ে যাকে আমরা ডার্ক সার্কেল বলি। যারা চশমা পরেন, তাদের মধ্যে অনেকেই চোখের মেকআপ করার সময় ডার্ক সার্কেল ঢাকেন না, কারন তারা ভাবেন যে চশমা (eye makeup tips for spec girls) তো পরাই আছে, ডার্ক সার্কেল দেখা যাবে না। এটা কিন্তু ভীষণ ভুল ধারনা। চশমা পরেলও চোখের মেকআপ করার সময় সঠিক কনসিলার এবং কারেক্টর ব্যবহার করুন, এতে আপনার চোখ বেশ হাইলাইটেডও হবে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!