home / চোখের মেকআপ
২০২১-এ কেমন হতে পারে আই মেকআপ ট্রেন্ড - জেনে নিন বছর শুরুর আগেই in bengali

২০২১-এ কেমন হতে পারে আই মেকআপ ট্রেন্ড – জেনে নিন বছর শুরুর আগেই

২০২০ শেষের পথে, নতুন আরও একটা বছর আসতে চলেছে। চলতি বছর আমাদের থেকে অনেক কিছু কেড়ে নিয়েছে, গোটা বিশ্বকে স্তব্ধ করে দিয়েছে – যদিও পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে। ২০২১-এ আমরা আবার একরাশ আশা নিয়ে বুক বাঁধব। নতুন বছরকে স্বাগত জানাতে আমরাও নতুন করে সাজব। ২০২০-তে নানারকমের মেকআপ ট্রেন্ড খুব জনপ্রিয় হয়েছিল, ২০২১ কি সেগুলো থাকবে নাকি নতুন কিছু ট্রেন্ড সেট (eye makeup trends we look forward in 2021) হতে পারে বলে মনে করছেন মেকআপ বিশেষজ্ঞরা তা নিয়ে নানা মতামত তৈরি হচ্ছে। আপনি বরং ২০২১ আসার আগেই জেনে নিন, নতুন বছরের মেকআপ ট্রেন্ডে কী কী থাকতে পারে

১। চোখের নীচে স্পার্কল

ইনস্টাগ্রাম

গত বছর, অর্থাৎ ২০১৯-এ চোখের নীচে কাজল পরার চল প্রায় ছিলনা বললেই চলে, ২০২০-তে সেভাবে কোনও আই মেকআপ ট্রেন্ড তৈরি হওয়ার সুযোগ হয়নি; তবে রূপ বিশেষজ্ঞদের মতে, ২০২১-এ আই মেকআপের ক্ষেত্রে চোখের নীচে স্পার্কল দেওয়ার চল থাকতে পারে। গ্লিটারি মেকআপ এই বছরে বেশ ট্রেন্ডি ছিল। মোটামুটি সাজগোজের ক্ষেত্রে অনেক প্রোডাক্টেই গ্লিটার ব্যবহার করা হয়েছে। তবে ২০২১-এ চোখের নীচে (eye makeup trends we look forward in 2021) কাজলের বদলে গ্লিটার আইলাইনার অথবা আই স্পার্কল লাগানোর চল শুরু হতে পারে। চোখের উপরের পাতায় ইলেক্ট্রিক ব্লু অথবা নিয়ন রঙের লম্বা উইংড লাইনার এবং নীচে অল্প আই স্পার্কল – মোটামুটি এরকম লুক ট্রেন্ডিং হতে পারে বলে অনেকেই মনে করছেন।

২। ভুরু নিয়ে হতে পারে নানা এক্সপেরিমেন্ট

ইনস্টাগ্রাম

একটা সময় ছিল, যখন সবাই খুব সরুভাবে ভুরু প্লাক করতেন। ২০১৯-২০২০-তে মোটা ভুরু রাখার চল দেখা গিয়েছে, আর সামনের বছরে অর্থাৎ ২০২১-এ ভুরু নিয়ে নানা মজার এক্সপেরিমেন্ট হতে পারে বলে মনে করা হচ্ছে। ভুরুর বাইরের দিক অর্থাৎ কানের দিকে নানা কাটাকুটি করা যেতে পারে অথবা ফেদার কাট করা যেতে পারে বা আইব্রো স্লিট করার মত এক্সপেরিমেন্টও হয়ত ট্রেন্ডে থাকতে পারে।

৩। স্মোকি আইজ

ইনস্টাগ্রাম

বাঙালির কাছে উত্তম কুমারের যতটা গুরুত্ব, আই মেকআপের ক্ষেত্রে স্মোকি আইজের গুরুত্বও ঠিক তততাই – কোনওটাই পুরনো হয় না। ম্যাট ফিনিশ হোক বা শিমারি – স্মোকি আইজ নানা রূপে দেখা গিয়েছে, নানা সময়ে। তবে বেশিরভাগ সময়েই হয় কালচে অথবা গাঢ় বাদামী শেডের সাহায্যে তৈরি করা হয়েছে স্মোকি আইজ (eye makeup trends we look forward in 2021) এফেক্ট। তবে সম্প্রতি প্রসাধনী জগতের উজ্জ্বল নক্ষত্র শ্যানেলের তরফে জানানো হয়েছে ২০২১-এও স্মোকি আইজের জনপ্রিয়তা এতটুকুও কমবে না। হ্যাঁ, নানা রকম এক্সপেরিমেন্ট চলতেই পারে – কালচের বদলে বটল গ্রিন অথবা নেভি ব্লু, ম্যাটের বদলে গ্লসি ফিনিশও হতে পারে।

৪। চোখের উপরে ও নীচে মোটা কাজল

ইনস্টাগ্রাম

বেশ কিছু বছর আগে চোখের উপরে ও নীচে মোটা করে কাজল (eye makeup trends we look forward in 2021) লাগানোর একটা চল ছিল। তবে বিগত দুই-তিন বছরে সেই ট্রেন্ড বদলে গিয়েছে। অবশ্য ২০২১-এ আবার চোখের উপরে ও নীচে মোটা করে কাজল লাগানোর ট্রেন্ড আবার ফিরে আসতে পারে বলে মনে করছেন অনেকেই।

৫। ফেলিন লাইনার স্টাইল

ইনস্টাগ্রাম

একটা সময় ছিল যখন ক্যাটস আই স্টাইলের আইলাইনার লাগানোর চল ছিল। তার পরে এল ফক্স আই। তবে মেকআপ বিশেষজ্ঞদের মতে, ২০২১-এ আইলাইনারের স্টাইলের ক্ষেত্রে ফেলিন ট্রেন্ডে থাকতে পারে। ক্যাটস আই মেকআপের মতই অনেকটা, তবে এক্ষেত্রে আইশ্যাডোর ভুমিকা বেশ অনেকটা। মেপে জুপে আইশ্যাডো লাগাতে হবে, চোখের আউটার কর্নারে, কান বরাবর। তার সঙ্গে অবশ্যই থাকবে আইলাইনার, তবে তা শুধুমাত্র ইনার ও আউটার কর্নারে। চোখের মাঝখানের অংশ আইশ্যাডো দিয়ে ভর্তি করতে হবে। তবে শুধুমাত্র কালো বা খয়েরি রঙের মধ্যেই সিমাবদ্ধ থাকবেন না, পার্পল, গাঢ় গোলাপি অথবা লালচে কমলা ও উজ্জ্বল নীল শেডও ট্রাই করতে পারেন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!            

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

29 Dec 2020

Read More

read more articles like this
good points logo

good points text