ADVERTISEMENT
home / Natural Care
মুখের ক্লান্তিভাব চটজলদি দূর করতে এই ফেসপ্যাকগুলির উপর ভরসা করুন

মুখের ক্লান্তিভাব চটজলদি দূর করতে এই ফেসপ্যাকগুলির উপর ভরসা করুন

প্যানডেমিক পরিস্থিতিতে পার্টি করার আনন্দ তো আমরা প্রায় ভুলতেই বসেছি। তবু মাঝেমধ্য়ে বাড়িতেই যখন পার্টির আয়োজন করা হয়, তখন একটু আনন্দ হয় আর কী। কিন্তু সারাদিন অফিসের কাজ করার পর এবং বাড়ির কাজ করে ক্লান্তি ভাব তো আসেই। মুখেও সেই ক্লান্তির ছাপ পড়ে যায়। তবে জানেন কি, খুব সহজেই ঘরোয়া ফেসপ্যাক (face packs)-এর সাহায্য়ে আপনি মুখের ক্লান্তিভাব কাটিয়ে ফেলতে পারেন। আর এই সব প্যাকের যাবতীয় উপকরণ আছে আপনার বাড়িতেই।

আমন্ড ও ডিম (face packs)

দুটো ডিম ফাটিয়ে নিন। তার সঙ্গে আমন্ড গুঁড়ো করে মিশিয়ে নিন। মিশ্রণ তৈরি করুন। ডিম ও আমন্ডের তৈরি এই মিশ্রণ দিয়েই তৈরি করুন প্যাক। সেটি মুখে লাগিয়ে নিন। গলায় লাগিয়ে নিন। ২০ মিনিট পর্যন্ত আপনি রাখতে পারেন। এই প্যাক আপনার মুখে আর্দ্রতা ফেরায়। আপনার ত্বকের ক্লান্তিভাব দূর করে। আপনার ত্বক দেখায় জেল্লাদার ও সুন্দর। প্যাকটি জল দিয়ে ধুয়ে মুখ ভাল ভাবে মুছে নিন। ময়শ্চারাইজ়ার লাগিয়ে নেবেন। রুক্ষ ও শুষ্ক ত্বকের জন্য বেশ উপযোগী এই ফেসপ্যাক (face packs) ।

অ্যালোভেরা ও গ্লিসারিন

রুক্ষ ত্বকের মোকাবিলায় গ্লিসারিন বেশ উপযোগী। শীতে আমরা ত্বকে গ্লিসারিন লাগাই। একইভাবে অ্যালোভেরাও ত্বকে আর্দ্রতা বজায় রাখে। তাই এই দুইয়ের মিশ্রণ বানিয়ে ত্বকে লাগিয়ে নিলে ত্বক খুব ভাল থাকবে, থাকবে জেল্লাদার। তাই পার্টিতে যাওয়ার আগে আপনি যদি ত্বকে এই প্যাক (face packs) লাগিয়ে নেন, আপনার মুখের ক্লান্তিভাব চলে যাবে। আপনি পার্টির জন্য তৈরি হয়ে যাবেন।

মধু ও গাজর (face packs)

দুটো গাজর নিয়ে মিহি করে নিন। গ্রাইন্ডও করে নিতে পারেন। এরপর সেটা চটকে নিন। তার সঙ্গে তিন চা চামচ মধু মিশিয়ে নিন। একটি মিশ্রণ তৈরি হবে। সেই মিশ্রণ মুখে ও গলায় ভালভাবে লাগিয়ে নিন। ১৫ মিনিট এভাবেই রাখুন। তারপর মুখ ধুয়ে ফেলুন। মুখ ধোওয়ার পরেই আপনি দেখবেন, আপনার মুখের ক্লান্তি ভাব (tired and dull skin)কোথায় চলে গিয়েছে। আপনার মুখ তখন বেশ জেল্লাদার দেখাবে। আর পার্টির জন্য আপনি একদম রেডি। সবথেকে বড় বিষয়, স্পর্শকাতর ত্বকের জন্যেও একইভাবে উপকারী এই প্যাক।

ADVERTISEMENT

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

19 Aug 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT