home / রূপচর্চা ও বিউটি টিপস
ফেশিয়াল করানোর আগে এই ৫টি বিষয় জেনে রাখুন

ফেশিয়াল করানোর আগে এই ৫টি বিষয় জেনে রাখুন

অনেকেই ম্যানিকিওর করাতে ভালবাসেন, অনেকে পেডিকিওর পছন্দ করেন। অনেকেই আবার ফেশিয়াল মাসাজ বেশ পছন্দ করেন। আপনার মুখে যখন মাসাজ করে দেওয়া হয়, আপনার তখন খুবই ভাল লাগে। আপনি সেই বিষয়ে নিশ্চিত। চিন্তামুক্ত মনে হয়। নিজের যত্ন নিতে সত্য়িই ভাল লাগে। ফেশিয়াল করানোর সময় আমাদের অনেকের মনেই অনেক প্রশ্ন থাকে। কিন্তু আমরা তা বলি না। ফেশিয়াল নিয়েও অনেক প্রশ্ন থাকে (facial etiquette) , যার উত্তর আমাদের প্রত্যেকের জানা প্রয়োজন। এরকমই কয়েকটি ফেশিয়াল এটিকেট নিয়ে আজ আলোচনা করব।

প্রয়োজন হলে কথা বলুন (facial etiquette)

আপনি বেশ কিছু টাকা খরচ করে ফেশিয়াল করাচ্ছেন। আপনি পার্লরের ভাল পরিষেবা পাবেন, সেটাই স্বাভাবিক। কিন্তু অনেক সময় তা হয়তো হয় না। ফেশিয়াল করানোর সময় আপনার হয়তো কোনও অসুবিধা হচ্ছে। সেই কথা আপনি বলুন। যদি কোনও সমস্য়া হয়, তা চেপে রাখবেন না। ত্বকে কোনও সমস্য়া হলে বলুন বা পরিষেবা ঠিকঠাক না পেলে তাও বলুন (facial etiquette) ।

ফেশিয়াল করানোর সময় কী কী খেয়াল রাখবেন

ক্যাফিনে আসক্ত?

আপনি কি ক্যাফিনে আসক্ত? মানে চা বা কফি না খেলে আপনার দিন সম্পূর্ণ হয় না? তাহলে ফেশিয়াল করার অন্তত ২৪ ঘণ্টা আগে ক্যাফিনকে বিরতি দিতে হবে। তার পরিবর্তনে আপনি হার্বাল টি খান। এতে আপনার শরীরও ভাল থাকবে। আপনার ফেশিয়ালও ভাল হবে। সঙ্গে অবশ্য়ই প্রচুর পরিমাণে জল খাবেন। পর্যাপ্ত জল খেলে আপনার শরীরও হাইড্রেটেড থাকবে, ত্বকও ভাল থাকবে। ফেশিয়াল করার ২৪ ঘণ্টা পরেও সেই নিয়ম মেনে চলবেন।

বালিশের ঢাকা পাল্টাতে হবে (facial etiquette)

আপনার পিলো কেস বা বালিশের ঢাকা অনেকদিন ধরেই পরানো রয়েছে। তাই তাতে যথেষ্ঠ ধুলো-ময়লা জমেছে। এবার ফেশিয়াল করে এসেও কি আপনি সেই বালিশেই মাথা দিয়ে শোবেন? বরং সেই ঢাকাটি বদলে নিন (facial etiquette) । তারপর তাতে শোবেন। এতে আপনার ত্বকও ভাল থাকবে।

মেকআপ করবেন না কয়েকদিন

বিশেষজ্ঞরা এই কথা বলে দেন। ফেশিয়াল করার অন্তত ৭২ ঘণ্টা পর কোনও মেকআপ করবেন না। তারপর আপনি আবার পুরনো রুটিনে ফিরতে পারেন। কিন্তু ত্বকেরও সেই সময় বিরতি দরকার। তারও অক্সিজেন প্রয়োজন। আপনি সেই ব্যবস্থাই করে দিন। কোনও অনুষ্ঠানের জন্য় ফেশিয়াল করাতে চাইছেন? তাহলে অন্তত তিন দিন আগে ফেশিয়াল করান। একদম দিনের দিন করাবেন না।

সেই দিন ব্যায়াম নয়

সেই দিন আর ব্যায়াম করবেন না। আপনার ত্বক থাকুক জেল্লাদার ও সুন্দর (facial etiquette) ।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

17 Feb 2022

Read More

read more articles like this
good points logo

good points text