home / ডি আই ওয়াই ফ্যাশন
অস্বস্তিকর পরিস্থিতিতে নিজেকে বাঁচাতে রইল কিছু ফ্যাশন হ্যাকস

অস্বস্তিকর পরিস্থিতিতে নিজেকে বাঁচাতে রইল কিছু ফ্যাশন হ্যাকস

নতুন নতুন ট্রেন্ড এবং স্টাইল অনুসরণ করে সাজতে কে না ভালবাসে! তবে আমাদের সবসময় কিছু ফ্যাশন হ্যাকসও জেনে রাখা প্রয়োজন (Fashion hacks for ladies)। ধরুন আপনি আপনার সবথেকে প্রিয় জিন্সটা পরে বাইরে বেড়িয়েছেন হঠাৎ সেটির চেন কেটে গেল! কি করবেন এবার? এই বিড়ম্বনার হাত থেকে বাঁচবেন কিভাবে তারই কিছু ট্রিকস আজ রইল আপনাদের জন্য।

শার্টের কলার সোজা রাখা

শার্ট পরার পরে অনেক সময় কলার নেতিয়ে থাকে ফলে দেখতে ভাললাগে না। কোনও অফিসিয়াল কারণে সেই শার্ট পরতে হলে খুব সোজা উপায়ে কলারকে টানটান করে নিন। বাড়িতে নিশ্চয় হেয়ার স্ট্রেটনার আছে? সেটিকে ঠিক যেমনভাবে চুলে ব্যবহার করেন তেমনভাবেই শার্টের কলারে ওপর ব্যবহার করুন (Fashion hacks for ladies)। দেখবেন একদম টানটান হয়ে থাকবে আপনার শার্ট।

প্যান্টের চেন ঠিক করা

সবথেকে প্রিয় জিন্সটার চেন কেটে গেলে কি ফেলে দেবেন নাকি! একদমই নয়, বাড়িতে মোমবাতি থাকলে একটু চেনের লাইনটি ধরে ভাল করে মোম ঘষে নিন। দেখবেন কাটা চেন আবার আগের মত ঠিক হয়ে গেছে।

জামাকাপড়ের গন্ধ দূর করা

এই বর্ষাকালের সবথেকে বাজে দিক হল ক্রমাগত জামাকাপড় থেকে ভ্যাপসা গন্ধ ছাড়তে থাকে। এর থেকে মুক্তি পাওয়ার একটা সহজ এবং মজার রাস্তা আছে! বাজার থেকে কমদামী ভদকা কিনে আনুন তারপর এক ছিপি ভদকা এবং এক কাপ জল ভাল করে মিশিয়ে জামাকাপড়ে ঢেলে দিন। ভ্যাপসা গন্ধ একদম চলে যাবে আর ভদকার গন্ধও থাকবে না। (Fashion hacks for ladies)

ডিওডোরেন্টের দাগ তোলা

গায়ের গন্ধ দূর করতে ডিও লাগানো হয় কিন্তু জামাকাপড়ে সেই ডিওর দাগ অনেক সময় খুব বাজেভাবে ছেপে যায়। চিন্তা নেই সেই হলদে নাছোড় দাগ দূর করার উপায় আছে। এক চামচ বেকিং সোডা, হাইড্রোজেন পারঅক্সাইড আর জল নিয়ে ভাল করে মিশিয়ে নিন তারপর যেখানে যেখানে ডিওর দাগ আছে সেখানে ভাল করে বুলিয়ে দিন (Fashion hacks for ladies)। জল দিয়ে ধোওয়ার পরে দেখবেন দাগ একদম দূর হয়ে গেছে।

জামাকাপড়ের রোঁয়া তোলা

অনেক পোশাক বিশেষ করে শীতের পোশাক থেকে প্রচুর রোঁয়া উঠতে থাকে। সেই রোঁয়া আমরা হাত দিয়ে বা ব্রাশ দিয়ে ঘষে ঘষে তুলি যা সেই পোশাকটিকে নষ্ট করে দিতে পারে। তাই পোশাকের রোঁয়া তোলার জন্য রেজর ব্যবহার করুন আর ঠিক যেভাবে আপনি ওয়াক্সিং করার সময় রেজরটি ব্যবহার করেন তেমনভাবেই পোশাকে রেজর দিয়ে রোঁয়াগুলি তুলে ফেলুন।

তাহলে মনের মত কিছু ফ্যাশন হ্যাকস জানলেন আজ। আরও এরকম হ্যাকস জানতে চাইলে আমাদের ফেসবুক পেজ POPxoবাংলা তে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

11 Jul 2022

Read More

read more articles like this
good points logo

good points text