logo
Logo
User
home / ডি আই ওয়াই ফ্যাশন
মাসের শেষে ফ্যাশন মেকওভার করুন বাজেটের মধ্যে

মাসের শেষে ফ্যাশন মেকওভার করুন বাজেটের মধ্যে

সেদিন ঘর পরিষ্কার করতে গিয়ে চোখ পড়লো ঠাম্মার পুরোনো ট্রাঙ্কটায়। কি আছে ভেতরে কৌতূহল হতেই খুলে দেখি কি সুন্দর একটা বেনারসি শাড়ি! বুঝলাম যে ওটা নিশ্চই ঠাম্মার বিয়ের বেনারসি! কি সুন্দর দেখতে। আমার খুব পরতে ইচ্ছে করছিলো কিন্তু আমি ওই ভারী বেনারসি পরতে স্বচ্ছন্দ নোই, আর তখনি মাথায় একটা বুদ্ধি খেলে গেল, পুরোনো শাড়ি দিয়ে ফ্যাশন মেকওভার করার। আপনিও কিন্তু পুরোনো শাড়ি দিয়ে অনেক নতুন নতুন স্টাইলের ড্রেস বানিয়ে নিতে পারেন; দরকার একটু সৃজনশীলতা আর একটু বুদ্ধি খরচ করার, তাহলেই বাজেটের মধ্যেই ফ্যাশন মেকওভার করতে পারেন। কি ভাবে? (fashion makeover in budget)

কাফতান

কাফতান ড্রেস কিন্তু আবার ফ্যাশনে ইন। নতুন কাফতান ড্রেস না কিনে আপনি পুরোনো শাড়ি দিয়েই তৈরী করে নিতে পারেন কাফতান ড্রেস। শাড়ির ফ্যাব্রিক শিফন কিংবা জর্জেট হলে খুব সুন্দর কাফতান তৈরী করা যাবে। কি, পেলো তো আপনার ফ্যাশন স্টেটমেন্ট একটা নতুন মাত্রা? তাও আপনার বাজেটের মধ্যেই!

গাউন

ওয়ান-পিস্ গাউন সবাই পরতে ভালোবাসে আর এখন এটা ফ্যাশন ট্রেন্ডেও ইন। একরঙা গাউন হোক কিংবা প্রিন্টেড অথবা প্যাচওয়ার্ক করা – যেরকমই হোক না কেন আপনি কিন্তু আপনার পুরোনো শাড়ি দিয়ে দিব্যি একটা ওয়ান-পিস্ গাউন তৈরী করে নিতে পারেন এবং সেটাও কম খরচে। (fashion makeover in budget)

কুর্তি

অনেক সময় পুরোনো শাড়ির সবটা খারাপ হয় না, কিছুটা জায়গা ফেসে যায় বা ছিড়ে যায়, তা বলে কি আর সেটা অন্য কোনো ভাবে ব্যবহার করা যায় না? নিশ্চই যায়! আপনি কম খরচে একটা দারুন কুর্তি বানিয়ে নিতে পারেন পুরোনো শাড়ি দিয়ে। আপনার পছন্দ মতো কোনো ডিজাইন দিয়ে নিজেই অথবা দর্জিকে দিয়ে তৈরী করে নিন কুর্তি। যেহেতু শাড়ি কেটে এই কুর্তি তৈরী হচ্ছে, তাই দেখতেও বেশ অন্য রকম হবে! মানানসই পালাজো কিংবা ধুতি-সালোয়ার দিয়ে পরুন!

ফিউশন স্কার্ট

ফিউশন স্কার্ট খুব ভালো লাগে দেখতে। পুরোনো শাড়ি কেটে যদি স্কার্ট বানাতে চান তাহলে চেষ্টা করুন প্রিন্টেড শাড়ি দিয়ে তৈরী করানোর। প্রিন্টেড স্কার্ট আজকাল খুব চলছে। ক্রপ টপ কিংবা আপনার পছন্দ মতো যে কোনো টপের সাথে আপনার শাড়ি কাটা স্কার্ট কিন্তু দারুন লাগবে দেখতে! আর এতে বেশি খরচও নেই। 

বাচ্চার সঙ্গে টুইনিং ড্রেস

যদি আপনার ছোট বাচ্চা থাকে এবং আপনারা মা-মেয়ে এক রকমের ড্রেস পরতে চান তাহলে পুরোনো শাড়ি কেটে দুজনের জন্য এক রকমের ড্রেস বানিয়ে নিন। দেখতেও কিউট লাগবে আর কম খরচে দু’জনের দু’টো ড্রেস হয়ে যাবে (fashion makeover in budget)

আনারকলি

এক রঙের শাড়ি আছে? আর তাতে পাড় বসানো? বাহ্! আনারকলি বানিয়ে নিন। আনারকলি বানানোর অনেক কাপড় লাগে যেহেতু আনারকলিতে অনেক কুচি হয় আর ফল বেশি হয়, আর সেই কাপড়টা আপনি আপনার পুরোনো শাড়ি থেকে খুব সহজেই পেয়ে যাবেন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

28 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text