home / ফ্যাশন
ভারী নিতম্ব নিয়ে নাকি ফ্যাশন করা যায় না!

ভারী নিতম্ব নিয়ে নাকি ফ্যাশন করা যায় না!

একটা কথা বলি? প্রতিটি মানুষ তাঁর নিজের মত করে সুন্দর। শরীরের গঠন যেমনই হোক না কেন, তিনি তাঁর মত করে সুন্দর। হ্যাঁ, আপনি অবশ্যই আপনার শরীরের বিশেষ কিছু অংশ হাইলাইট করতে পারেন অথবা লুকোতে পারেন, তবে মনে রাখবেন, আপনি কিন্তু নিখুঁত। ঠিক আছে? ঠিক আছে! আচ্ছা, এবার শরীরের একটা বিশেষ অংশ নিয়ে কথা বলি। নিতম্ব। বা বলা ভাল, ভারী নিতম্ব। (fashion tips for girls with big butts)

আমাদের, বিশেষ করে বাঙালি মেয়েদের চেহারা বরাবরই একটু গোলগাল হয়। আর তাঁদের শরীরের নিচের অংশ, বিশেষ করে নিতম্ব একটু ভারীই হয়। তবে চিন্তার কোনও কারণ নেই। বিগত বেশ কয়েক বছর ধরে ভারী নিতম্ব কিন্তু ফ্যাশন ইন্ডাস্ট্রিতে ট্রেন্ড করছে। এমনকি, এমনও বলা হয়েছে যে ভারী নিতম্বে শুধুমাত্র ভারতীয় সনাতনী পোশাক না, দারুনভাবে ফ্যাশন করা যায় পশ্চিমি পোশাকেও।

নিতম্ব ভারী হলে কী কী পোশাক পরতে পারেন

হাই-ওয়েস্ট যে-কোনও পোশাক: একটা ভ্রান্ত ধারনা রয়েছে যে হাই-ওয়েস্ট পোশাক পরলে নাকি কোমর চওড়া দেখায়। সঠিক কাটের এবং সঠিক ফ্যাব্রিকের হাই-ওয়েস্ট পোশাক পরলে বরং তা আপনার শরীরের নিচের অংশের অনেক খুঁত ঢাকতে সাহায্য করে। মনে রাখবেন, ইলাস্টিক দেওয়া কোনও হাই-ওয়েস্ট স্কার্ট বা ট্রাইজার পরবেন না।  

আনারকলি: যাদের নিতম্ব ভারী এবং এই বিষয়টি নিয়ে তাঁরা মোটেও খুশি নন, তাঁরা আনারকলি পরতে পারেন। আনারকলির কাট এমন হয় যে কোমর পর্যন্ত ফিটিং থাকে এবং কোমর থেকে নিচের দিকে ঘের শুরু হয়। কাজেই, নিতম্বের আকার বা আয়তন, কোনওটাই বোঝা যায় না। (fashion tips for girls with big butts)

শাড়ি: আপনি ভাবছেন ভারী নিতম্ব হলে শাড়ি পরলে আরও বেশি হাইলাইট হওয়ার আশঙ্কা থাকে। এমন ফ্যাব্রিকের শাড়ি পরুন আর এমনভাবে পরুন, যাতে আপনার নিতম্বের দিকে সেভাবে নজর না যায়। তবে যদি আপনি এই অংশটি হাইলাইট করতে চান, সেক্ষেত্রে একটু আটোসাটো করে শাড়িটি পরবেন।

রইল কিছু জরুরি টিপস

ক) সব সময়ে একটু ভারী ফ্যাব্রিক পরবেন। আপনি শাড়ি পরুন অথবা চুড়িদার বা অন্য কোনও পশ্চিমি পোশাক, মনে রাখবেন, আপনার নিতম্ব ভারী হলে আপনাকে একটু ভারী ফ্যাব্রিকই বেছে নিতে হবে। এতে আপনার শরীরের এই বিশেষ অংশটি বেশ হাইলাইট হয়। আপনি যদি সুতি অথবা লিনেনের প্যান্টস পরেন, সেক্ষেত্রে পিছনে পকেটওয়ালা প্যান্ট পরুন।

খ) অনেকেই আবার ভারী নিতম্ব পছন্দ করেন না এবং লুকিয়ে ফেলার চেষ্টা করেন। একটা কথা জেনে রাখুন, আপনি নিতম্ব লুকোতে পারবেন না। তবে হ্যাঁ, যাতে নিতম্ব হাইলাইট না হয়, সে ব্যবস্থা অবশ্যই করতে পারেন। এমন পোশাক পরুন, যার উপরের অংশ বেশি হাইলাইটেড। শাড়ির ক্ষেত্রে শাড়িটি সাদামাটা পরুন, কিন্তু ব্লাউজ পরুন গরজিয়াস। আবার যদি পশ্চিমি পোশাক পরেন, সেক্ষেত্রে টপ বেশ গরজিয়াস পরুন বা ভারী নেকপিস বা কানের দুল পরুন। চাইলে আপনার মুখের সঙ্গে মানানসই একটু বড় মাপের সানগ্লাসও পরতে পারেন। (fashion tips for girls with big butts)

গ) শরীরের গঠনের সামঞ্জস্য বজায় রাখতে চাইছেন অথচ নিতম্ব ভারী হওয়ার কারণে তা পারছেন না? চিন্তা কেন? আমরা রয়ছি তো! ফিট অ্যান্ড ফ্লেয়ার ড্রেস পরতে পারেন। অর্থাৎ এমন পোশাক, যেটি উপরের অংশের ফিটিং আপনার শরীরের মাপে ঠিক বসবে, আর কোমর থেকে নিচের অংশটি ঘেরওয়ালা। চাইলে আপনি র‍্যাপ অ্যারাউন্ড ড্রেস অথবা স্কার্ট পরতে পারেন ফিটিং টপের সঙ্গে।

ছবি সৌজন্য: শুভশ্রী গঙ্গোপাধ্যায়

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

18 Jan 2022

Read More

read more articles like this
good points logo

good points text