Jewellery

মিনাকারী অথবা হাঁসুলী – কেমন ডিজাইনের নূপুর আপনার পছন্দ?

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Nov 17, 2020
মিনাকারী অথবা হাঁসুলী - কেমন ডিজাইনের নূপুর আপনার পছন্দ? in bengali

বিয়ের সময় বিয়ের কনের সাজ-সজ্জার ওপরে সবথেকে বেশী মনোযোগ দেওয়া হয়। আর কেনই বা হবে না, একটি মেয়ের জন্য তার বিয়ের দিনটি হল জীবনের সবথেকে গুরুত্বপূর্ণ দিন। কনের পোষাক থেকে শুরু করে গয়নাগাটি আর মেহেন্দী পর্যন্ত সবকিছুই স্পেশাল হয়। সেরকমই স্পেশাল হয় বিয়েতে পরার নূপুর (fashionable and latest payal designs)।  আমাদের পছন্দের বেশ কয়েকটি ফ্যাশনেবল নূপুরের ডিজাইনের হদিশ দিলাম, দেখুন তো আপনার পছন্দ হয় কি না

১। স্ক্রিপ্টেড

ছবি সৌজন্য – ইনস্টাগ্রাম

আজকাল স্ক্রিপ্টেড গয়না ফ্যাশনে খুব চলছে। গলার হার থেকে শুরু করে কানের দুল – সবেতেই স্ক্রিপ্ট বা লেখার ডিজাইন রয়েছে, তাহলে নূপুর কেন বাদ যায়! দেখুন তো এই ‘নখরেওয়ালি’ নূপুরের (fashionable and latest payal designs) ডিজাইনটি আপনার পছন্দ হয় কি না

২। মিনিমালিস্টিক

ছবি সৌজন্য – ইনস্টাগ্রাম

অনেকেই আছেন যারা গয়না পরতে এক্কেবারে পছন্দ করেন না। কিন্তু বিয়ের সময়ে তো নূপুর পরার চল রয়েছে। সেক্ষেত্রে মিলিমালিস্টিক ডিজাইনের কোনও নূপুর পরতে পারেন।

৩। ভারী রূপোর নুপুর

ছবি সৌজন্য – ইনস্টাগ্রাম

বিয়ের সময়ে যদি আপনি পায়ে মেহেন্দি পরেন অথবা চওড়া করে আলতা পরেন, তাহলে কিন্তু বেশ ভারী নূপুর পরতে পারেন। রূপোর নানা ভারী ডিজাইনের নূপুর পাওয়া যায়। সেখান থেকে নিজের পছন্দমত কোনওটি পরতে পারেন, আবার আপনার পছন্দের কোনও ডিজাইন (fashionable and latest payal designs) থাকলে সেটিও স্যাকড়াকে বলে তৈরি করিয়ে নিতে পারেন।

৪। কুন্দন

ছবি সৌজন্য – ইনস্টাগ্রাম

কুন্দন যে কোনো গয়নার সৌন্দর্যকে বাড়িয়ে দেয়। এখানেও এই নূপুরের সৌন্দর্য বাড়িয়ে তুলেছে এই সাদা কুন্দনগুলো। সঙ্গে ছোট ছোট ঝুমকোও দেওয়া হয়েছে, যা এর ডিজাইন একদম অনন্য করে তুলেছে।

৫। পাথর বসানো

ছবি সৌজন্য – ইনস্টাগ্রাম

বিয়েতে আপনি যদি পাথর বসানো গয়না পরেন, সেক্ষেত্রে গলার হার ও কানের দুলের সঙ্গে ম্যাচিং করে পাথর বসানো নূপুর পরতে পারেন। এই নূপুরের ডিজাইনটি (fashionable and latest payal designs) দেখুন, সবুজ বড় পাথরের সঙ্গে রূপোর কম্বিনেশনে দারুণ দেখাচ্ছে।

৬। পা ঢাকা ভারী নূপুর

ছবি সৌজন্য – ইনস্টাগ্রাম

বিয়ের দিন বেশ অনেকটা সময়ে খালি পায়ে থাকতে হয়। সেক্ষেত্রে যদি পা ঢাকা ডিজাইনের নূপুর পরেন, তাহলে দেখতে বেশ ভাল লাগে। বিয়ের সময়ে হাতপদ্ম পরার চল রয়েছে, আপনি যদি চান, সেক্ষেত্রে কিন্তু এরকম ডিজাইনের নূপুর অবশ্যই পরতে পারেন।

৭। ঘুঙুর

ছবি সৌজন্য – ইনস্টাগ্রাম

শুধু বিয়ের দিন কেন, অন্য সময়েও তো পরতেই পারেন নূপুর। কাজেই সেই দিনের কথা মাথায় রেখে বিয়ের নূপুরের ডিজাইন বাছতে পারেন। রূপোর এই গোল নূপুরের ডিজাইনটি (fashionable and latest payal designs) পছন্দ হলেও হতে পারে আপনার। উপরে চেন ডিজাইন আর নীচে দুই লেয়ার ঘুঙুর। বিয়ের পরে কোনও বিশেষ অনুষ্ঠানেও এটী পরতে পারেন।

৮। মিনাকারী

ছবি সৌজন্য – ইনস্টাগ্রাম

আপনি যদি মিনাকারী ডিজাইন পছন্দ করেন তাহলে এই ফ্লাওয়ার মোটিফের নূপুরটি কিনতে পারেন। বিয়ের সময়ে যে শুধু কনে সাজবেন তা তো নয়, কনের বোন বা প্রিয় বন্ধুর জন্য কিন্তু এই নূপুরটি একদম পারফেক্ট।

মূল ছবি সৌজন্য – ইনস্টাগ্রাম 

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!