লাইফস্টাইল

এই বিশেষ উপহারগুলির মাধ্যমে আরও একটু স্পেশ্যাল হোক এবারের পিতৃ দিবস (Father’s Day Gift Ideas In Bengali)

popadminpopadmin  |  Jun 3, 2019
এই বিশেষ উপহারগুলির মাধ্যমে আরও একটু স্পেশ্যাল হোক এবারের পিতৃ দিবস (Father’s Day Gift Ideas In Bengali)

বাবা আমাদের জীবনের প্রথম হিরো, আমাদের সেভিয়ার। তিনি হলেন সেই বটবৃক্ষ, যাঁর ছায়া আমাদের রোদ-জল থেকে বাঁচিয়ে রাখে। রক্ষা করে দুঃখের আগুন থেকেও। আত্মবিশ্বাস যখন তলানিতে এসে ঠেকে, তখন কে প্রথম হাত বাড়িয়ে দেন তিনিই! তাই একটা দিন নয়, বরং বছরের ৩৬৫ দিনই আমাদের কাছে পিতৃ দিবসে (Father’s Day) হওয়া উচিত। তবে কী জানেন, ওই একটা দিনে বাবারও হয়তো কিছু স্পেশ্যাল ট্রিটমেন্ট পেতে মন চায়। তাই তো বলি, এবারের বাবা দিবস হোক আরও একটু বেশি স্পেশ্যাল। বেশি দেরি নেই কিন্তু! এবছরের ফাদার্স ডে আগামী ১৬ জুন। এই বিশেষ দিনটা কীভাবে উদযাপন করবেন, তাই ভাবছেন? ভাবছেন, কেমন উপহার দিলেই বা ভাল হয়? এই সব প্রশ্নের উত্তর মিলবে এখানে। সঙ্গে রইল একগুচ্ছ উপহারের আইডিয়া (Father’s Day Gift Ideas In Bengali)। থাকল বেশ কিছু সারপ্রাইজের প্ল্যানও। এর মধ্যে কিছু একটা বেছে নিলেই বাবার দিনটা যে মন্দ কাটবে না, তা হলফ করে বলতে পারি।

আরো পড়ুনঃ ফাদার্স ডে’র জন্য সেরা কোটস, কবিতা ও মিম

উপহার হিসেবে এই জিনিসগুলিও মন্দ নয়

আর একটু জমে উঠুক ফার্দাস ডে সেলিব্রেশন

উপহার কেনার আগে মাথায় রাখুন এই বিষয়গুলি (Things To Remember Before You Buying Any Fathers Day Gift)

চোখ বন্ধ করে যা হোক কিছু একটা কিনে না ফেলে বরং একটু প্ল্যানিং করে এগোন। তাতে সময় তো বাঁচবেই। সঙ্গে এদিকে-সেদিক টাকা খরচ হয়ে যাওয়ার আশঙ্কাও আর থাকবে না। এক্ষেত্রে উপহার নির্বাচনের (Father’s Day Gift) আগে কতগুলি বিষয়ে ভেবে নিতে হবে। এই যেমন…

১। বাজেট (Budget):

একবার দেখে নিন, কত টাকা আছে আপনার ওয়ালেটে। আর তার থেকে কত টাকাই বা আপনি খরচ করতে প্রস্তুত। সেই মতো একটা বাজেট বানিয়ে নিলেই মুশকিল আসান!

২। বাবার পছন্দ-অপছন্দ (Likes – Dislikes):

এবার ভাবুন, কোন ধরনের জিনিস আপনার বাবার খুব পছন্দের। তাঁর পছন্দ-অপছন্দ সম্পর্কে একবার ধরণা করে নিতে পারলে উপহার নির্বাচনের সময় মনে আর কোনও দ্বিধা থাকবে না।

৩। বয়স এবং জীবিকা (Age & Profession):

তাঁর পছন্দের পাশাপাশি এদিকেও কিন্তু নজর রাখাটা জরুরি। ধরুন,  আপনার বাবা যদি লেখক বা উকিল হন, তাহলে দামী পেন উপহার হিসেবে দিতেই পারেন। সরকারি আমলা হলেও গিফ্ট হিসেবে প্রথম পছন্দ হওয়া উচিত সেই পেনই। নয়তো মানিব্যাগ বা ঘড়িও উপহার হিসেবে মন্দ নয়। জামা-কাপড়ের ক্ষেত্রেও এই বিষয়টা মাথায় রখতে হবে। বাবার বয়স ষাটের গণ্ডি পেরলে হালকা ফেব্রিক বেছে নিন। বয়স কম হলে বিকল্প অনেক। নজর রাখুন স্কিন টোনের উপরেও। আর গরম যেহেতু তুঙ্গে তাই সুতির কাপড়ের পোশাক ছাড়া আর কিছু না কেনাই ভাল। ভাবছেন, ফোন গিফ্ট করবেন, তা হলেও কিন্তু বয়সটা মাথায় রাখবেন। কারণ বেশি বয়সে স্মার্ট ফোন ব্যবহার করাটা সহজ কাজ নয়। তাই বয়স আর জীবিকা দেখে উপহার নির্বাচন করুন, তাতে আপনার গিফ্ট আইডিয়া ফ্লপ হওয়ার আশঙ্কা আর থাকবে না।

৪। পার্সোনালাইজড গিফ্ট না সাধারণ কিছু? (Personalized Gifts):

কোনও গিফ্ট কেনার আগে এই বিষয়টিও ভেবে নেওয়া জরুরি। যদি মনে করেন পার্সোনালাইজড গিফ্ট দেবেন, তাহলে দিতে পারেন ছবির কোলাজ। আবার কফি কাপের উপরেও ছবির কোলাজ বানিয়ে উপহার দিলে মন্দ হয় না। আর যদি এই সব উপহার এড়িয়ে চলতে মন চায়, তা হলে আগেই বলেছি কী-কী বিষয় মাথায় রাখতে হবে।

উপহার হিসেবে এই জিনিসগুলিও মন্দ নয় (Gift Ideas For Father’s Day)

ববাকে যখন উপহার (Father’s Day Gift) দিচ্ছেন, তখন সেটা একটু স্পেশ্যাল না হলে চলে! তাই এখানে রইল বিশেষ কিছু উপহারের লিস্ট।

১| বাবা কি ঘুরতে যেতে ভালবাসেন? (If Your Father Loves Travelling)

উত্তর যদি হ্যাঁ হয়, তা হলে দিতে পারেন এই উপহারগুলি…

ট্রাভেল ব্যাগ (Travel Bags):

ভ্রমণপিপাসু বাবাদের উপহার হিসেবে ট্রাভেল ব্যাগ দিতেই পারেন। এক্ষেত্রে রুকস্যাক বা ট্রলি ব্যাগ দিলেও কিন্তু মন্দ হয় না। আবার ইউটিলিটি ব্যাগও দিতে পারেন। আজকাল বাইকার্স ব্যাগ বলে এক ধরনের ব্যাগ পাওয়া যাচ্ছে। ইচ্ছে হলে এমন জিনিসও দিতে পারেন।

POPxo recommends: Impulse 65 Ltrs Blue Trekking Backpack (Thriller 65 LTR N Blue)

পাওয়ার ব্যাঙ্ক (Power Bank):

father-day-1

যাঁরা প্রায়ই এদিক-সেদিক ঘুরতে যান, তাঁদের হাতের কাছে একটা পাওয়ার ব্য়াঙ্ক থাকা জরুরি। কারণ ট্রাভেল করার সময় ফোনে চার্জ দেওয়া একটা বড় সমস্য়া। তাই আপনার বাবার কাছে যদি এমন একটা পোর্টেবেল চার্জার থাকে, তা হলে যখন-তখন ফোন ডেড হয়ে যাওয়ার ভয় আর থাকবে না। তাই এবারের ফাদার্স ডেতে এমন জিনিস উপহার হিসেবে দিতেই পারেন।

POPxo recommends: Mi 10000mAH Li-Polymer Power Bank 2i (Black)

হ্যান্ডস ফ্রি হেডফোন (Hands Free Headphone): 

ট্রাভেলের সময় কি বাবা গান শুনতে পছন্দ করেন? তা হলে হ্যান্ডস ফ্রি হেডফোন গিফ্ট হিসেবে মন্দ নয়। তবে খেয়াল করে নয়েজ ক্যানসেলিং হেডফোন দেবেন, তাতে বাইরের আওয়াজের কারণে গান শোনার সময় কোনও সমস্যা হবে না।

POPxo recommends: Sony MDR-XB55AP Extra Bass in-Ear Headphone with Mic (Black)

দিতে পারেন ট্রাভেল পিলো (Travel Pillow):

ট্রেনে-বাসে ট্রাভেল করার সময় অনেক ক্ষেত্রেই হাতের কাছে বালিশ না থাকার কারণে ঘুমের বারোটা বেজে যায়। তাই বাড়ির থেকে দূরে থাকার সময়ও বাবার যাতে ঘুমের ব্যাঘাত না হয়, তা সুনিশ্চিত করতে উপহার হিসেবে ট্রাভেল পিলো মন্দ নয়।

POPxo recommends: MEDITIVE Fabric Memory Foam Neck Support U Shape Travel Pillow (Blue)

ট্রাভেল ফ্লাস্ক (Travel Flask):

ট্রাভেলিং-এর সময় হাতের কাছে যদি একটা ফ্লাস্ক থাকে, তা হলে ঠান্ডা-গরম জল নিয়ে আর কোনও চিন্তাই থাকবে না। তাই বাবাকে এবার একটা ফ্লাস্ক উপহার দিন। তাতে ঠান্ডার সময় গরম, আর গরমের সময় ঠান্ডা জলের প্রয়োজন মিটবে নিমেষেই। আজকাল অনলাইনে নানা সাইজের ফ্লাস্ক পাওয়া যায়। তার কোনও একটা বেছে নিয়ে আজই বুক করে ফেলুন।

POPxo recommends: Milton Thermosteel Flip Lid Flask, 350 milliliters, Silver

আরও পড়ুন: পেশায় ডাক্তার, নেশায় প্রোগ্রামার বাংলাদেশের মেহদি হাসান খানের জন্যই কম্পিউটারে বাংলা লিখছি আমরা!

নতুন লেন্স নয়তো ক্যামেরা (Camera):

বাজেট যদি একটু বেশির দিকে থাকে, তা হলে বাবার পছন্দমতো ক্যামেরা অথবা লেন্সও উপহার হিসেবে দিতে পারেন। ইচ্ছে থাকলে ক্যামেরা বা লেন্সের সঙ্গে লেন্স ক্লিনিং কিটও গিফ্ট হিসেবে মন্দ নয়। আবার বেশি মেমরির পেন ড্রাইভ বা এক্সটারনাল হার্ড ডিস্কও দিতে পারেন। 

POPxo recommends: Sony DSC W830 Cyber-Shot 20.1 MP Point and Shoot Camera (Black)

২| ফাদার্সে ডের গিফ্টে থাকুন নতুনত্বের ছোঁয়া (New Gift Ideas For Dad)

এবারের ফাদার্স ডেতে বাবাকে কি একটু অন্য ধরনের উপহার দিতে মন চাইছে? তা হলে দিতে পারেন এই গিফ্টগুলি…

অ্যামাজন ইকো ডট (Amazon Echo Dot):

যাঁরা গান শুনতে ভালবাসেন, তাঁদের জন্য এটা সেরা গিফ্ট। কারণ পছন্দমতো অ্যালেক্সাকে হুকুম দিলেই চলবে গান। সঙ্গে অ্যামাজনে শপিংও হবে নিমেষে। 

POPxo recommends: All-new Echo Dot (3rd Gen) – Smart speaker with Alexa (Black)

দামি পানীয়ের সঙ্গে গ্লাসের সেট (Glassware):

বাবা কি অল্পবিস্তর ড্রিঙ্ক করেন? তা হলে তার পছন্দমতো দামি পানীয়, সঙ্গে নানা ডিজাইনের গ্লাস অথবা বার অ্যাকসেসরিজের সেট উপহার হিসেবে দিলে মন্দ হয় না।

POPxo recommends: Chess Wooden Box Hip Flask Gift Pack – Set of 6

ফিটনেস ব্যান্ড (Fitness Band):

father-day-2

বাবাকে এবছর একটা ফিটনেস ব্যান্ড উপহার দিন। এই বয়সে তো প্রায় দিনই হার্ট বিট অথবা ব্লাডপ্রেশার চেক করার প্রয়োজন হয়। হাতে একটা ফিটনেস ব্যান্ড পরা থাকলে এসব নিয়ে আর কোনও চিন্তাই থাকবে না। আবার মনিং ওয়ার্কের পরে কতটা ক্যালরি ঝরল বা কটা স্টেপ নিলেন, সেটা দেখতে পেলে হাঁটাহাঁটির প্রতি বাবার উৎসাহও যে বাড়বে, তা কি বলার অপেক্ষা রাখে!

POPxo recommends: Lenovo HX03W Cardio Plus Smart Band (Black)

কিচেন অ্যাপ্লায়েন্স (Kitchen Appliance):

বাবা কি রান্না করতে ভালবাসেন? তা হলে উপহার হিসেবে হ্যান্ড ব্লেন্ডার মন্দ নয়। আবার কাস্ট আয়রনের বাসনপত্র দিলেও বেশ হয়। তিনি যদি মোগলাই খানা তৈরি করতে পছন্দ করেন, তা হলে সেই মতো মশলার কালেকশনও দিতে পারেন। আর আপনার বাবা যদি কফি প্রেমী হন, তাহলে গিফ্ট করতে পারেন স্মার্ট কফি মেকারও।

POPxo recommends: Nescafé É Smart Coffee Maker (210ml, Black) + Nescafé Classic Coffee, 200g Glass Jar

শখ অনুযায়ী দিতে পারেন আরও নানা ধরনের গিফ্ট (Gifts According To Your Choice):

প্রতিটি মানুষেরই কিছু হবি থাকে। কেউ স্ট্যাম্প জমান, তো কেউ বিদেশি মুদ্রা সংগ্রহ করতে ভালবাসেন। যেটা যার পছন্দ, সেই মতো উপহার দিলেও কিন্তু মন্দ হয় না। আবার এই সংক্রান্ত বইও উপহার হিসেবে চলতে পারে। যেমন ধরুন যারা স্ট্যাম্প সংগ্রহ করেন, তাদের জন্য “Complete Guide to Stamps and Stamp Collecting“, এই বইটি উপহার হিসেবে যে কোনও দিনই হিট!

৩| টেক স্যাভি বাবাদের জন্য এগুলি সেরা উপহার (Gift Ideas For Tech Savvy Dads)

নিত্য নতুন প্রযুক্তি যখন আপনার বাবার বেশ পছন্দের, তা হলে একটু “হটকে” হোক এবারের ফাদার্স ডের উপহার…

স্মার্ট বাল্ব (Smart Bulb):

বাবার ঘরের পুরনো সব লাইট বদলে ফেলে ঝটপট লাগিয়ে ফেলুন স্মার্ট লাইট। এতে বিচানায় শুয়েই ফোনের সাহায্যে লাইট জ্বালানো-নেভানো সম্ভব। তাই তো এমন লাইট লাগালে রাতের বেলা ওঠার সময় আর বাবাকে অন্ধকারে সুইচ খুঁজতে হবে না! বরং মোবাইলে আঙুল ছোঁয়ালেই জ্বলে উঠবে একের পর এক আলো।

POPxo recommends: Syska Smart Light 7W LED Bulb Compatible with Amazon Alexa & Google Assistant (2.4 ghz Modem only)

ডিজিটাল ফ্যাট স্কেল (Digital Flat Scale):

আপনার বাবা কি নিয়মিত শরীরচর্চা করেন? তা হলে এবারের ফাদার্স ডেতে একটা ডিজিটাল ফ্যাট স্কেল উপহার দিন।

POPxo recommends: Health Sense Scan-Pro BF 425 Body Fat Analyzer and BMI Weighing Scale (Steel Grey)

আমাজন কিন্ডল (Amazon All New Kindle):

father-day-3

বই পড়তে যাঁরা ভালবাসেন, তাঁদের ক্ষেত্রে কিন্ডলের চেয়ে ভাল গিফ্ট আর কিছু হয়ই না। ৪ জিবি স্টোরেজ হওয়ার কারণে হাজারও বই সংগ্রহে রাখা যায়।

POPxo recommends: All-New Kindle (10th Gen), 6″ Display now with Built-in Light, 4 GB, Wi-Fi (Black)

আমাজন ফায়ার স্টিক (Amazon Fire TV Stick):

আপনার মতো বাবাও কি আমাজন প্রাইম-নেটফ্লিক্সে নিত্য-নতুন সিনেমা দেখতে ভালবাসেন? তা হলে ঝটপট একটা অ্যামাজন ফায়ার স্টিক কিনে বাবাকে গিফ্ট করুন। টিভির সঙ্গে এই ফায়ার স্টিক জুড়ে দিলেই প্রাইম-নেটফ্লিক্সে নানা সিনেমা দেখা যাবে অনায়াসেই। 

POPxo recommends: Fire TV Stick with all-new Alexa Voice Remote | Streaming Media Player

স্মার্ট রিমোট (Smart Remote):

আপনার বাবা যখন টেক স্যাভি, তখন ধরে নিতেই হয় যে আপনাদের বাড়িতে একাধিক গেজেট রয়েছে। তাই এবারের ফাদার্স ডেতে বাবাকে একটা স্মার্ট রিমোট গিফ্ট করতে পারেন। তাতে একাধিক রিমোট নিয়ে জাগলিং করার প্রয়োজন পড়বে না!

POPxo recommends: One For All URC 7960 Remote Control

৪| বাড়িতেই বানিয়ে ফেলুন এই সব উপহার (DIY Gifts for Father’s Day)

নিজের হাতে বাবার জন্য উপহার তৈরির মজাই আলাদা! তাই নিজের ইচ্ছেমতো উপহার কিনুন, তাতে কোনও ক্ষতি নেই। কিন্তু সেই সঙ্গে বাড়িতেও কিছু একটা বানিয়ে ফেলুন বাবার জন্য। কী তৈরি করবেন, তাই ভাবছেন?

স্ক্র্যাপ বুক (DIY Scrapbook ):

ফাদার্স ডেতে এর চেয়ে ভাল উপহার কিছু হয় না। ঝটপট বাবার সঙ্গে তোলা কিছু ছবি জোগাড় করে নিন। আর একে-একে সেই ছবিগুলি স্ক্র্যাপ বুকের প্রতিটি পাতায় লাগিয়ে ফেলুন। আর ছবির নীচে নিজের মতো করে কিছু একটা মেসেজ লিখতে ভুলবেন না যেন! সেই সঙ্গে ছবির পাশে নানা রং দিয়ে একটু নকশাও করে নিতে পারেন। তাতে দেখতে আরও সুন্দর লাগবে। ফাদার্স ডের দিন সকাল-সকাল বাবাকে এই উপহার দিন। দেখবেন, তাঁর সারা দিনটা অনন্দে কাটবে।

ডিজাইনার ল্যাপটপ কভার (Designer Laptop Cover):

চুপি-চুপি বাবার ল্যাপটপটা নিয়ে মাপ নিয়ে নিন। তারপর তাঁর পছন্দমতো রঙের কাপড় কিনে এনে সেই মাপ অনুযায়ী সেলাই করে ফেলুন। এবার ছুঁচ-সুতো দিয়ে সেলাই করে হলকা একটা নকশা বানিয়ে ফেলুন। এমন উপহার পেলে আপনার বাবার মন আনন্দে ভরে উঠবে।

নিজের হাতে ডিজাইন করা টি-শার্ট (DIY T-Shirt):

ফাদার্স ডে আসতে এখনও বেশ কিছুদিন দেরি আছে। এই ক’দিনে ইউটিউবের ভিডিও দেখে শিখে নিন টি-শার্টের উপর কীভাবে ফেব্রিক পেন্টিং করতে হয়। তারপর একরঙা দু-একটা টি-শার্ট কিনে এনে বাবাকে যা বলতে মন চাইছে, তাই ফেব্রিক কালার দিয়ে লিখে ফেলুন। 

তৈরি করুন বাবার পছন্দের খাবার (Make His Favourite Dish):

তিনি যে যে খাবার খেতে ভালবাসেন, তার কয়েকটা বেছে নিন। তারপর তৈরি করে ফেলুন সেই সব পদ। এমন বিশেষ দিনে আপনার চেষ্টা দেখে বাবার যে মন্দ লাগবে না, তা হলফ করে বলতে পারি।

নিজের হাতে তৈরি মোমবাতি (DIY Candles):

father-day-4

চটজলদি কীভাবে মোমবাতি তৈরি করতে হয়, তার একাধিক ভিডিয়ো রয়েছে ইউটিউবে। সেগুলি দেখে শিখে ফেলুন, আর বানিয়ে ফেলুন কয়েকটি সুরভিত মোমবাতি। আর ফাদার্স ডের দিন, সন্ধেবেলা সেই সব সুগন্ধি মোমবাতিগুলি বাবার রুমে জ্বালিয়ে দিন। 

৫| নতুন বাবাদের দিতে পারেন এই সব উপহার (Awesome Gifts For New Dads)

ফাদার্স ডের দিন ছেলে-মেয়েরাই মূলত বাবাকে উপহার দিয়ে থাকেন। কিন্তু যিনি সবেমাত্র বাবা হয়েছেন, তারও তো আনন্দ কম নয়। তাই ইচ্ছে থাকলে আপনার চেনা কোনও নতুন বাবাক দিতেই পারেন এই সব উপহার…

বই (Books):

বাচ্চাদের সামলানো সহজ কাজ নয়। আর বাবাদের ক্ষেত্রে তো এই বিষয়টা আরও কিছুটা কঠিন। তাই নতুন বাবাদের উপহার হিসেবে বাচ্চা সামলানোর গাইড বা এই জাতীয় কোনও বই দিলে মন্দ হয় না।

POPxo recommends: Guide To Child Care

বেবি ক্যারিয়ার (Baby Care):

আজকাল এই বিশেষ ধরনের ক্যারিয়ারের সাহায্যে বাচ্চাকে খুব সহজেই কোলে নেওয়া সম্ভব। তাই সবে মাত্র যাঁরা বাবা হয়েছেন, তাদের জন্য এর থেকে ভাল উপহার কিছু হয় না।

POPxo recommends: HOLME’S Adjustable Hands-Free 4-In-1/baby Carry 

বাবা এবং বাচ্চার জন্য় একই ধরনের টি-শার্ট (Twinning T-Shirts):

এমন টি-শার্ট আজকাল বেশ জনপ্রিয়তা পেয়েছে। তাই সবে-সবে যাঁরা বাবা হয়েছেন তাঁদের এমন আইডেন্টিকাল টি-শার্ট উপহার হিসেবে দিলে মন্দ হয় না। 

POPxo recommends: I have a Hero Father & Son T-Shirt

আর একটু জমে উঠুক ফার্দাস ডে সেলিব্রেশন (Fathers Day Celebration)

১. একসঙ্গে ডিনার আউটিং হলে মন্দ হয় না (Dinner Outing):

চুপি-চুপি সেরে ফেলুন বুকিং। আর ফার্দাস ডের দিন বাবাকে কিছু না জানিয়েই তাঁকে নিয়ে দল বেঁধে পৌঁছে যান সেই রেস্তরাঁয়! বাবা দিবসে সুভেচ্ছা জানান তাঁকে। 

২. সারপ্রাইজ পার্টির ব্যবস্থা করতে পারেন (Surprise Party):

“কপূর অ্যান্ড সন্স” সিনেমাটার কথা মনে পড়ে? দাদুর জন্মদিন উপলক্ষে দুই নাতি মিলে কেমন সারপ্রাইজ পার্টির আয়োজন করেছিল! এবছর আপনার বাবার জন্যও তেমনি একটা সারপ্রাইজ পার্টির আয়োজন করলে কিন্তু বেশ হয়। হাতে সময় থাকতে-থাকতে তাঁর ছোটবেলার বন্ধুদের নেমন্তন্ন করে ফেলুন। আত্মীয়স্বজনদের আগে থাকতে জানিয়ে রাখুন। সাজিয়ে ফেলুন বাড়ির ড্রয়িং রুম। বানিয়ে ফেলুন তাঁর পছন্দের সব খাবার। হাসি-ঠাট্টা আর খানা-পিনার মধ্যে দিয়ে দেখবেন দিনটা মন্দ কাটবে না।

৩. ফাদার্স ডের স্পেশ্যাল সোশ্যাল মিডিয়া পোস্ট (Special Social Media Post):

আপনার বাবার কি সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট রয়েছে? যদি থাকে, তা হলে ছবি এবং গান মিশিয়ে বানিয়ে ফেলুন একটা ভিডিও। বাবাকে নিয়ে কিছু কথা লিখুন। আর ফাদার্স ডের দিন সেটা পোস্ট করে ফেলুন। বাবাকে ট্যাগ করতে ভুলবেন না যেন! দেখবেন, আপনার মনের কথা নিমেষেই পৌঁছে যাবে আপনার বাবার কাছে!

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এগুলোও আপনি পড়তে পারেন

মেয়েকে জানান কন্যা দিবসের শুভেচ্ছা

ডটার্স ডে তে মেয়েকে দিন এই উপহার গুলি

Father’s Day Quotes in English

Father’s Day Wishes in English

Father’s Day Gift Ideas in English

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!