Vastu

সুখী দাম্পত্য জীবন অক্ষয় রাখতে মেনে চলুন ফেং শুইয়ের অব্যর্থ টিপস

Doyel BanerjeeDoyel Banerjee  |  Nov 12, 2019
সুখী দাম্পত্য জীবন অক্ষয় রাখতে মেনে চলুন ফেং শুইয়ের অব্যর্থ টিপস

কেউ একজন খুব দামি একটা কথা বলেছিল। বিয়ের জুটি স্থির হয় স্বর্গে। খাঁটি কথা বটে। স্বর্গ তো ওই আকাশে। আর তাই সেখানে তৈরি হওয়া জুটির মধ্যে ঝড়, বৃষ্টি আর বজ্রপাত হওয়া অসম্ভব নয়। সব স্বামী স্ত্রীর মধ্যেই একটুআধটু ঝগড়া আর মনোমালিন্য হয়েই থাকে। তবে সেটা যদি খুব জটিল পর্যায়ে চলে যায়, তা হলে মুশকিল। আমরা সেটা একদমই চাইনা। আমরা চাই আপনার সুখী দাম্পত্য জীবন অক্ষয় থাকুক চিরকাল। আর এই সুখী (happy) দাম্পত্য (married) জীবন (life) সুন্দর ভাবে বহন করে চলতে হলে আজ থেকেই মেনেই চলুন ফেং শুইয়ের (feng shui) অব্যর্থ দাওয়াই। 

কেন ফেং শুই?

ফেং শুই হল চৈনিক বাস্তুশাত্র। চিন দেশ থেকে এর জনপ্রিয়তা ছড়িয়ে পড়ে সারা বিশ্বে। ফেং শুই আসলে পজিটিভ এনার্জির সম্ভার। দু’জন মানুষ অর্থাৎ একটি সুখী দাম্পত্যে এই পজিটিভ এনার্জির খুব প্রয়োজন। সেই জন্য প্রত্যেক কাপল বা দম্পতির এই কয়েকটি নিয়ম মেনে চলা উচিত বলে মনে করছেন ফেং শুই বিশেষজ্ঞরা।

সুখী দাম্পত্যের জন্য তিনটি অব্যর্থ ফেং শুই টিপস

Pixabay

অগোছালো থাকবেন না

হ্যাঁ, ফেং শুই বলছে অগোছালো বিছানা, আলমারি বা ঘর সবটাই অগোছালো সম্পর্ক বা দাম্পত্যের ইঙ্গিত দেয়। তাই আপনি যতই ব্যস্ত থাকুন না কেন, যতটা সম্ভব নিজের বিছানা, ঘর ও আলমারি গুছিয়ে রাখুন। সুন্দর করে সাজানো ঘর এমনিতেই একটা পজিটিভ ও খুশির তরঙ্গ নিয়ে আসে। তার সঙ্গে আরও একটা বিষয়ও আপনাকে মাথায় রাখতে হবে। অকারণে একগাদা জিনিস কিনে ঘর ভরিয়ে তুলবেন না। এতেও কিন্তু নেগেটিভ শক্তি আপনাদের সম্পর্ককে দূষিত করতে পারে। 

সঠিক খাট বিছানা বেছে নিন

pixabay

সুখী দাম্পত্য জীবনের সঙ্গে জড়িয়ে আছে বিছানার মাহাত্ম্য। তার মানে এই নয় সেটা সব সময় আপনার যৌন জীবনের দিকে ইঙ্গিত করবে। রাত্রে এখানেই আপনারা পরস্পরের গভীর সান্নিধ্য পান। তাই এর গুরুত্ব অনেক। ঘরের মধ্যে খাট দেওয়ালের সঙ্গে ঠেস দিয়ে রাখবেন না। খাট এমনভাবে রাখবেন যাতে চারদিক দিয়ে যাওয়া যায়। খাটের তলায় কোনও জিনিস রাখবেন না। বড় খাট ভাল, তবে সেটা যেন এতটাও বড় না হয় যেখানে আপনাদের মধ্যে অনেকটা দূরত্ব তৈরি করে। 

ঘরের মধ্যে জল নয়

যেটা আপনাদের বেডরুম সেখানে জল আছে এমন কিছু রাখবেন না। যেমন ধরুন, অ্যাকোয়ারিয়াম। এছাড়াও এমন অনেক ঘর সাজানোর বস্তু আছে, যার মধ্যে জল আছে। সেগুলো নফিজের শোয়ার ঘরে রাখবেন না। ফেং শুই বলছে জল হল প্রবাহের প্রতীক। এতে আপনাদের সম্পর্কে নানা বাধা আসতে পারে। তাই জল সরিয়ে রাখুন। 

 POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty – POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়…