home / লাইফস্টাইল
প্রথমবার ট্যাটু করাবেন- রইল কিছু টিপস

প্রথমবার ট্যাটু করাবেন- রইল কিছু টিপস

শরীরে ট্যাটু আঁকা এখন প্রায় ট্রেন্ডের কাছাকাছি পৌঁছে গেছে। দশ বছর আগেও ছেলেমেয়েরা ট্যাটু করার কথা দু’বার ভাবত। এখন বাড়ি থেকেও সেই কড়াকড়ি উঠেছে। তবে হুজুগের বশে ট্যাটু করালেই তো হল না। প্রথমবার ট্যাটু করাবেন তার আগে ট্যাটু করানোর কিছু নিয়ম সম্বন্ধে একটু ডিটেইলসে জানা প্রয়োজন (first time tattooing tips)।

সঠিক পার্লার

এখন মলে, কলেজের ফুটপাতে ছোট দোকান করে ট্যাটু পার্লার ওপেন হয়ে যাচ্ছে। আপনারাও কম টাকায় ট্যাটু করাবেন বলে লাইন দিচ্ছেন সেই সব পার্লারে। একদম এটা করবেন না (first time tattooing tips)। ডাক্তার কোনও অপারেশন করার কথা বললে ভাল হসপিটাল বা নার্সিংহোমে গিয়ে সেখানকার বেস্ট সার্জনের কাছেই অপারেশন করাবেন তো? নাকি কোনও রিসার্চ না করে হাতুড়ে ডাক্তারের কাছে যাবেন? ট্যাটুও কিন্তু আপনার শরীরের একটা পার্মানেন্ট পরিবর্তন মনে রাখবেন। তাই কম টাকার লোভে পড়ে এত বড় রিস্ক নেবেন না।

টাকা জমাতে থাকুন

ওপরের পয়েন্টটাকে সিরিয়াসলি নিন আর আপনার সাধের জন্য আজ থেকে আলাদা করে টাকা জমাতে থাকুন। মাথায় রাখবেন নো কম্প্রোমাইজ! এলাকার বেস্ট ট্যাটু পার্লার থেকেই ট্যাটুটা করাবেন আপনি। (first time tattooing tips)

ট্যাটুর ডিজাইন নিজে বাছুন

এটা বেশিরভাগ মানুষই করবেন জানি। তাও বলছি কারণ ট্যাটু পার্লারে যারা থাকেন তাঁরা আপনাকে অনেক কিছু সাজেস্ট করবেন। অবশ্যই সে সব আপনার ভালোর জন্যই কিন্তু কখনও কখনও তাঁরা নিজেদের ক্রিয়েটিভিটি দেখাতে গিয়ে প্রচুর নকশা এঁকে দেন ট্যাটুতে। সেটা যদি আপনার পছন্দের না হয়, আগে থেকে স্পষ্টভাবে জানাবেন। আর নিজে ট্যাটু বেছে নিয়ে গেলে বেস্ট হয়। এই সিলেকশনটা আপনি সেই পার্লারের ইন্সটাগ্রাম বা ফেসবুক একাউন্ট থেকেও করতে পারেন।

নেশা করবেন না

ট্যাটু করার অন্তত ৪৮ ঘন্টা আগে থেকে নেশাজাত জিনিস ব্যবহার বন্ধ করবেন। এমনকি কফিও চলবে না তখন। নাহলে ট্যাটু করানোর সময় রক্তপাত হতে পারে। যা সাধারণত হওয়া ভাল না। (first time tattooing tips)

উদ্ভট জায়গায় ট্যাটু নয়

বলতেই পারেন, এ আমার ব্যক্তিগত বিষয়। অস্বীকার করছিনা সেটা তবে বন্ধু হিসেবে সাজেশন তো দিতেই পারি বলুন? প্রথমবার করাচ্ছেন তো তাই চেষ্টা করুন কমন জায়গা বাছার। ঘাড়, পিঠ, কাঁধ, হাত এই রকম জায়গাগুলি আপনার জন্য পারফেক্ট অপশন। পরের বার না হয় এক্সপেরিমেন্ট করবেন। কেউ বাধা দেবে না৷ তবে কখনই মুখে ট্যাটু নয়, একদমই নয়।

আরও কিছু এক্সট্রা টিপস

  • ট্যাটু করার পরে সেই জায়গায় জল লাগাবেন না। তিন-চারদিন তো মিনিমাম লাগাবেন না।
  • ট্যাটু করার দু-তিন আগে থেকে প্রচুর জল খান। শরীর ভেতর থেকে ময়শ্চারাইজড রাখুন। ব্যাথা কম লাগবে।
  • ট্যাটু করার পর সেই জায়গায় ভেসলিন, ময়শ্চারাইজার, স্কিন কেয়ার ক্রিম সর্বদা দিয়ে রাখুন।
  • যখন তখন ট্যাটুর জায়গা চুলকোবেন না। অ্যালার্জি আছে এমন কোনও খাবার খাবেন না।
  • সূর্যের আলো থেকে জায়গাটিকে ঢেকে রাখুন।

ঘাড়ের কাছে ছোট্ট প্রজাপতি বা হাতের রিস্টে তিনটে তারা অথবা পিঠের ওপর প্রিয় কবিতার দু লাইন- এরকম ট্যাটুর স্বপ্ন দেখে না এমন মেয়ে খুব কমই আছে! স্বপ্ন সত্যি করে ফেলুন খুব তাড়াতাড়ি। শুধু ওপরের কথাগুলো লক্ষ্মী মেয়ের মত শুনে নিন প্লিজ

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

24 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text