logo
Logo
User
home / ডি আই ওয়াই ফ্যাশন
বিয়েতে ফুলের গয়না পরার ইচ্ছে আছে? বিশেষ টিপস আপনার জন্য়েই

বিয়েতে ফুলের গয়না পরার ইচ্ছে আছে? বিশেষ টিপস আপনার জন্য়েই

ফুলের সাজ বাঙালি বিয়েতে নতুন কিন্তু নয়। মনে করে দেখুন, কয়েক দশক আগেও বাঙালি বিয়েতে বৌভাতে কনেকে ফুলের সাজ পরানো হত। কিন্তু সেসব এখন পুরনো হয়েছে। এখন বৌভাতে ফুলের সাজে সাজেন না কনে। নতুনরকম সাজেও তাঁকে অসাধারণ দেখায়। কিন্তু ফুলের সাজ এখন ফিরেছে একটু অন্য়রকমভাবে। এখন আইবুড়ো ভাত থেকে গায়ে হলুদ, প্রায় সব অনুষ্ঠানেই কনেকে ফ্লাওয়ার জুয়েলারি বা ফুলের গয়না পরানো হচ্ছে। দেখতেও লাগছে চমৎকার। আপনিও আপনার বিয়েতে এই ধরনের গয়না পরতে পারেন। কিন্তু ফ্লাওয়ার জুয়েলারি (flower jewellery) বেছে নেওয়ার আগে কয়েকটা বিশেষ টিপস আপনার জন্য়…

কোন কোন অনুষ্ঠানে ফুলের গয়না (flower jewellery) পরতে পারেন

  • গায়ে হলুদ/মেহেন্দি
  • আইবুড়ো ভাত
  • বিয়ের দিন সকালে

কীভাবে পরতে পারেন (flower jewellery)

খোঁপায়

বাঙালি কনেরা এমনিতেই মাথার খোঁপায় বিয়ের দিন গোলাপ লাগায়। আর শুধু গোলাপ কেন, তাদের খোঁপায় থাকে রজনীগন্ধা, বেল আর জুঁই ফুলও। এবার সেটা সাধারণ ভাবে না লাগিয়ে একটু অন্যভাবে পরতে পারেন। যেমন ধরুন আসল ফুলের সঙ্গে নকল ফুলের কাঁটা বা ঝুমর লাগিয়ে নিলেন এতে আপনার খোঁপা আর সুন্দর লাগবে।

টিকলি

মাথার সামনের দিকে যে কোনও ফুলের গয়না খুব সুন্দর লাগে। আপনি মাথায় টায়রা বা মাংটিকার মতো ফুলের গয়না পরতে পারেন। সাদামাটা সাজ চাইলে মাঝখানে সিঁথি করে খোলা চুল রাখুন। আর সিঁথির মাঝখানে সাদা রজনীগন্ধা ও হলুদ ফুলের টিকলি পরুন।

টিয়ারা

নকল টিয়ারা না পরে আসল ফুল দিয়ে তৈরি টিয়ারা পরুন। হ্যাঁ, এটা ঠিক যে, বাঙালি বিয়ের দিন এটা পরা যাবে না। তবে গায়ে হলুদের দিন হলুদ ফুলের টিয়ারা বা মেহেন্দির দিন লেহেঙ্গার রঙের সঙ্গে মানানসই টিয়ারা পরতে পারেন। আর ভালো হয় যদি আপনার প্রিয় ও ঘনিষ্ঠ বান্ধবী বা ব্রাইডসমেডরাও একই রঙের টিয়ারা পরে। ছবি তোলার জন্য আদর্শ হবে।

কানের দুল (flower jewellery)

কানের দুলের ফ্লাওয়ার জুয়েলারি (flower jewellery) দেখতে খুব সুন্দর হয়। বিশেষ করে আপনি যদি হুলাহুপ জাতীয় দুলে ফ্লাওয়ার জুয়েলারি পরেন সেটা আরও বেশি আকর্ষণীয় হবে।

হাতের আংটি এবং বালা

অনুষ্ঠানগুলোতে হাতের আঙুলে পরুন ফুলের আংটি। বালা আপনি আইবুড়ো ভাতের দিন পরতেই পারেন। আর মজার ব্যাপার হল অল্প খানিকটা স্টিলের তার আর রজনীগন্ধা ফুল থাকলে আপনার বান্ধবীরা নিজেরাই তৈরি করে নিতে পারবেন এই বালা জোড়া। সাদা শুভ্র রজনীগন্ধার সঙ্গে এক টুকরো লাল গোলাপের বালা (flower jewellery) খুব সুন্দর লাগবে।দু’হাতে বালার মতো না পরতে চাইলে এক হাতে ব্রেসলেট বা রতনচূরের মতো করেও পরতে পারেন। তাছাড়া বাজুবন্ধ বা মান্তাসা হিসেবেও পরতে পারেন এই ফুলের গয়না।

নেকলেস

বিয়ের সময় তো ফুলের মালা (flower jewellery) পরবেন। আর সেই মালা বরের সঙ্গে বদলও করবেন। তার চেয়ে নানারকম ফুল দিয়ে সুন্দর নেকলেস পরুন। দেখতেও ভালো লাগবে আর আপনাকেও বেশি খরচ করতে হবে না।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

02 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text