মেকআপ ট্রেন্ড ও আইডিয়া

সময় কম? এই টিপসগুলো মেনে মেকআপ করুন ৫ মিনিটে

Indrani BoseIndrani Bose  |  Nov 19, 2020
সময় কম? এই টিপসগুলো মেনে মেকআপ করুন ৫ মিনিটে

অফিস টাইম হোক বা ডেট নাইট, অনেকসময়ই আমাদের কাছে সময় খুবই কম থাকে । বা হয়তো অনেক সময়ে মেকআপে বেশি সময় দিতে ইচ্ছেও করে না । কিন্তু এক উজ্জ্বল ও জেল্লাদার লুকেরও তো প্রয়োজন । অন্তত মুখের ক্লান্তিভাব যেন কোনওভাবেই সবার চোখে না পড়ে । কম সময়ের মধ্যে মেকআপ কীভাবে করবেন(  makeup tips ), কোন কোন মেকআপ টিপস আপনি মাথায় রাখবেন । কোন স্টেপটা বাদ দেবেন, প্রশ্ন অনেক । সব কিছুর জন্য রইল একটি সম্পূর্ণ গাইডলাইন । রইল কয়েকটি মেকআপ টিপস ( makeup tips )।

কীভাবে করবেন চটজলদি মেকআপ

  • লিকুইড ফাউন্ডেশন এড়িয়ে যান
  • আইলাইনার নয়, ব্যবহার করুন কাজল
  • বেস মেকআপের কথা ভুলে যান

লিকুইড ফাউন্ডেশনের বদলে ব্যবহার করুন বিবি ক্রিম

লিকুইড ফাউন্ডেশন নিয়ে তাকে মুখে দীর্ঘ সময় ধরে মুখে ব্লেন্ড করে তার উপর কমপ্যাক্ট লাগাতে অনেকটাই সময় চলে যায় । ফাউন্ডেশন মুখে বসতেও সময় লাগে । তার চেয়ে বেছে নিন বিবি ক্রিম ( makeup tips ) । বিবি ক্রিম লাগাতেও কম সময় লাগে, এমনকী হাতের সাহায্যেই এই ক্রিম আপনি মুখের ত্বকে মিশিয়ে নিতে পারবেন । আপনি পাবেন ডিউই লুক । আপনার মুখের ক্লান্তিভাব ঢাকা পড়বে । আপনাকে লাগবে তরতাজা ও আপনার মুখ উজ্জ্বল দেখাবে ।

আইলাইনার নয়, ব্যবহার করুন কাজল

আইলাইনার দিয়ে নিখুঁতভাবে চোখের মেকআপে সময় লেগে যায় । তার থেকে ব্যবহার করুন কাজল । আপনি জেল কাজল বা জেল আইলাইনারও ব্যবহার করতে পারেন । আপনার সুবিধামতো বেছে নিন । জেল কাজলের ক্ষেত্রে আপনি ব্রাশের সঙ্গে লাগিয়ে নিতে পারবেন । বা পেনসিল কাজলও ব্যবহার করতে পারেন । ল্যাকমের আইকনিক কাজল ব্যবহার করতে পারেন । এটি দীর্ঘক্ষণ থাকে ও স্মাজ ফ্রি ।

মাসকারা ব্যবহার করতে ভুলবেন না

আপনার কাছে কম সময়, তাই চোখের মেকআপে আপনি বেশি সময় দেবেন না । তবে চোখকে বড় ও উজ্জ্বল দেখাতে অবশ্যই ব্যবহার করবেন মাস্কারা । মাস্কারা লাগিয়ে নিন । আপনার চোখের মেকআপ সম্পূর্ণ । কম সময়ের মধ্যে মেকআপ শেষ করতে পারেন ।

মেকআপ করে রেডি হন চটজলদি…

লিপস্টিক দেবে ফিনিশিং টাচ

আপনি গাঢ় উজ্জ্বল শেডের লিপস্টিক অবশ্যই ব্যবহার করতে পারেন । যেমন – বার্গান্ডি বা কফি শেডের লিপস্টিক আপনি ত্বকের কমপ্লেকশনের সঙ্গে মিলিয়ে পরতে পারেন । কিন্তু আপনি যদি ন্যুড মেকআপ লুক চান । সেক্ষেত্রে ঠোঁটের রঙও সেরকম রাখতে পারেন । হালকা গোলাপি রঙ ব্যবহার করতে পারেন । ঠোঁটের ধরন অনুযায়ী ম্যাট বা গ্লসি লিপস্টিক ব্যবহার করুন ।

তাহলে আপনার হাতের কাছেই এইসব মেকআপ সামগ্রী রয়েছে । আপনি বুঝতেও পারছেন, মাত্র পাঁচ মিনিটেই আপনি কীভাবে তৈরি হতে পারেন । তা আপনার অফিস থাকুক বা ডেটনাইট । খুব কম সময়ের মধ্যে মেকআপ সম্পূর্ণ হবে । এই কয়েকটি টিপস ( makeup tips ) মাথায় রাখুন । আপনি তৈরি হওয়ার পর, আপনার মুখে সেই একই জেল্লা থাকবে আর আপনার থেকে কেউ চোখ ফেরাতে পারবে না ।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!