home / Planning
সামনেই বিয়ে ? এই টিপসগুলো মেনে খুব কম খরচেই সেরে ফেলুন বিয়ের শপিং

সামনেই বিয়ে ? এই টিপসগুলো মেনে খুব কম খরচেই সেরে ফেলুন বিয়ের শপিং

বিয়ের মরশুম এসেই গিয়েছে, এই মরশুমেই কি বিয়ের পিঁড়িতে বসছেন আপনি ? বা আপনারই কোনও কাছের কারও বিয়ে সামনেই । তা যদি হয়, তাহলে তো নিঃশ্বাস ফেলারও সময় নেই । শেষ মুহূর্তের কেনাকাটা ও অন্যান্য প্রস্তুতি পর্ব চলছে নিশ্চয়ই । মাথায় রাখুন কয়েকটা টিপস । কীভাবে কম খরচে বিয়ের শপিং সেরে ফেলতে পারবেন বা কী কী পদ্ধতিতে শপিং করলে অনেক কম টাকায় শপিং শেষ করা যাবে, তারই কয়েকটি টিপস আলোচনা করব ( wedding shopping within budget ) । দেখবেন আপনারও মন ভরবে আবার টাকাও বেশি খরচ হবে না ।

শুধুই দামি শাড়ি কিনবেন না

মানছি আপনার সামনে বিয়ে । আপনার অনেক সুন্দর শাড়ি প্রয়োজন । দামি অনেক কাজ করা ডিজ়াইনার শাড়ি প্রয়োজন । নতুন বউ কি আর যেরকম সেরকম শাড়ি পরবে ?  কিন্তু ভেবে দেখুন, বিয়ের কয়েকদিন পর থেকে বড় কোনও নিমন্ত্রণ বাড়ি ছাড়া সেই শাড়িগুলো আপনি কোথায় পরবেন ?  তার চেয়ে আপনার প্রয়োজন কিছু কম দামি সাধারণ শাড়ি । ছোট অনুষ্ঠানে পরার জন্য সাউথ কটন, বিভিন্ন হ্যান্ডলুম , চান্দেরি এবং কয়েকটি অন্যান্য সিল্কের শাড়ি কিনে রাখুন । খুব বেশি হলে দু হাজার টাকার উপর ওঠার দরকার নেই । এগুলো পরে আপনি অফিসও যেতে পারবেন আবার আত্মীয়দের বাড়িও যেতে পারবে । নতুন বউয়ের শাড়ি নিয়ে কেউ দুটো কথা বলতে পারবে না । কম খরচেই বিয়ের শপিং এভাবে করে ফেলুন ।

ব্লাউজ়ের দিকেও একইভাবে নজর দিন

বিয়ের কয়েকটি দিন আপনি দামি ডি়জ়াইনার ব্লাউজ় অবশ্যই পরবেন । কিন্তু তারপরের কথা ভেবেছেন ?  এমন কয়েকটি ব্লাউজ় কিনে রাখুন, যা আপনি বেশিরভাগ শাড়ির সঙ্গেই পরতে পারবেন । প্রিন্টেড ব্লাউজ় কিনুন । একইসঙ্গে নিন অফ হোয়াইট, লাল, কালো রঙের ব্লাউজ় । ব্রোকেডের ব্লাউজ়ও একটি নিয়ে রাখতে পারেন । আপনি শাড়ির সঙ্গে মিলিয়ে বা মিক্স অ্যান্ড ম্যাচ করেও পরতে পারেন । বিয়ের কেনাকাটা এভাবেই আপনি সেরে ফেলতে পারবেন ( wedding shopping within budget )।

 

সালোয়ার-কামিজ়ও কিনে রাখুন…

প্রতিদিন যে পোশাক পরবেন, সেদিকেও নজর দিন

আপনি শাড়ি-ব্লাউজ় তো কিনলেন । কিন্তু আপনি শাড়িতে কি অতটাই অভ্যস্ত ?  দৈনন্দিন জীবনে কি আপনি শাড়ি পরেন ? যদি আপনি শাড়ি না পরে থাকেন, তবে একই সঙ্গে কুর্তা, সালওয়ার কামিজ় ইত্যাদিও কিনে রাখুন । বা আপনি যে পোশাক পরতে অভ্যস্ত তা অবশ্যই কিনে রাখুন । বেশি দামের দিকে যাবেন না । কারণ এই পোশাক আপনি প্রতিদিন পরবেন । অফিসে বা কাছে কোথাও আউটিং-এ গেলেও আপনি এই পোশাক পরতে পারবেন ( wedding shopping within budget ) ।

 

অন্যান্য সামগ্রীর দিকেও খেয়াল রাখুন

কিনে রাখুন অন্যান্য় গয়নাও…

আপনি সবসময় সোনার গয়না পরে রাস্তায় বের হবেন না নিশ্চয়ই । তাই আত্মীয়র বাড়ি যাওয়ার জন্য বা রাস্তায় পরে বেরনোর জন্য এমন কিছু গয়না কিনে রাখুন । সেগুলি আপনি দৈনন্দিন জীবনে বা ছোট অনুষ্ঠানেও পরতে পারবেন । গড়িয়াহাট, নিউমার্কেটে আপনি অবশ্যই এই ধরনের সামগ্রী পেয়ে যাবেন । একটি মুক্তোর সেটও কিনে রাখতে  পারেন । শাড়ির সঙ্গে হালকা সাজে ভাল মানাবে । এসব কিনতে আপনার খুব বেশি খরচও হবে না ।

তাহলেই আপনার হাতের কাছেই রইল টিপস ( wedding shopping within budget ) । বিয়ের কেনাকাট করতে দেরি করবেন না । কম খরচে বিয়ের শপিং সেরে ফেলুন এবার ।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

20 Nov 2020

Read More

read more articles like this
good points logo

good points text