রূপচর্চা ও বিউটি টিপস

আলিয়ার মতো সুন্দর ও ঘন ভুরুর স্বপ্ন আপনারও? মেনে চলুন এই কয়েকটি টিপস

Indrani BoseIndrani Bose  |  Feb 2, 2021
আলিয়ার মতো সুন্দর ও ঘন ভুরুর স্বপ্ন আপনারও? মেনে চলুন এই কয়েকটি টিপস

সিনেমার পর্দায় আমরা যখন তারকাদের সুন্দর ও ঘন ভুরু দেখি, আমাদের মন ভাল হয়ে যায়। মেকআপ দিয়ে অবশ্যই আইব্রোজ ঘন ও সুন্দর করে তোলা যায়। কিন্তু নিজের ঘন ও সুন্দর ভুরু পেতে কার না ইচ্ছে করে? কিন্তু সবারই জন্ম থেকেই ঘন ও সুন্দর আইব্রোজ হয় না। অনেকেরই ভ্রু পাতলা হয়। ভুরু কম থাকে। তাঁদের ক্ষেত্রে মেকআপেই ভরসা করতে হয়। কিন্তু অনেকেরই আবার ভুরু সুন্দর ও ঘন হয়। তাঁদের শুধু অতিরিক্ত ভুরু তুলে ফেলে শেপ করে নিলেই সুন্দর দেখায়। আর এক জোড়া সুন্দর ভুরু (thicker eyebrows) সত্যিই আপনার মুখশ্রী বদলে দিতে পারে।  

এখন বিউটি ওয়ার্ল্ডে কিন্তু মোটা ও ঘন ভুরুর কদর অনেক বেশি। তাই সুন্দর ও ঘন ভুরু পাওয়ার ইচ্ছে কিন্তু একদমই ফেলে দেওয়া যায় না! ঘন ও সুন্দর ভুরুর জন্য কী করতে হবে বলুন তো? কীভাবেই বা আইব্রোজের সৌন্দর্য্য ধরে রাখতে হবে? আসুন সেই নিয়ে আজ একটু আলোচনা করা যাক। ভুরু ঘন করার উপায় (thicker eyebrows)কী হতে পারে, তার সন্ধান দিলাম আমরা।

আইব্রোজ এক্সফোলিয়েট করতে হবে নিয়মিত

যেভাবে আমরা মুখের অন্যান্য অংশ এক্সফোলিয়েট করি, একইভাবে ভুরুর যত্ন নেওয়া হয় কি? ভেবে দেখুন তো। উত্তর কিন্তু না আসবে। তাই প্রথমেই মনে করিয়ে দিই, মুখের অন্যান্য অংশের মতো আপনার ভুরুর যত্ন নিতে হবে একইভাবে। এক্সফোলিয়েট করতে হবে। কারণ, ভুরুতে আপনি মেকআপ প্রোডাক্ট ব্যবহার করেন। রোমকূপে সেই প্রোডাক্ট অনেক সময় থেকে যেতে পারে। তাই ভুরুর হাইজিন যেমন মেনটেন করা প্রয়োজন। একইভাবে ভুরু-র বৃদ্ধির জন্যও এক্সফোলিয়েট করা প্রয়োজন। এক চা চামচ অলিভ অয়েল নিন। তার সঙ্গে কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে নিন। তার সঙ্গে এক চা চামচ চিনির গুঁড়ো মিশিয়ে নেবেন। এই মিশ্রণ দিয়ে ভাল করে আইব্রোজ স্ক্রাব (thicker eyebrows)করে নিন। কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন।

ব্রোজ কম্ব করুন

যেরকম ভাবে আপনার মাথার চুল আঁচড়ানো প্রয়োজন। একইভাবে কিন্তু ব্রোজও কম্ব করা প্রয়োজন। কারণ, ঠিকভাবে কম্ব করলে তা ভুরুর সাধারণ বৃদ্ধিতে সাহায্য করে। আপনি একটি স্টিল আইব্রো কম্ব নেবেন। তা দিয়ে নিয়মিত আইব্রো কম্ব করবেন। আপনার ভুরু থাকবে সুন্দর ও ঘন।

আইব্রো মাসাজ করবেন

সবসময় মনে রাখবেন, মাসাজের ফলে সেই জায়গার রক্ত সঞ্চালন বাড়ে। রক্ত সঞ্চালন বাড়লে সেই জায়গার হেয়ার গ্রোথও বেশি হয়। তাই আপনার ভুরুর মাসাজ প্রয়োজন। প্রতি রাতে শুতে যাওয়ার আগে আঙুলের ডগা দিয়ে চাপ দিয়ে আইব্রোজ মাসাজ করুন। এতে রক্ত সঞ্চালন ভাল হবে। হেয়ার গ্রোথ (thicker eyebrows)বাড়বে।

ক্য়াস্টর অয়েল লাগান

হেয়ার গ্রোথ ভাল করার জন্য ক্যাস্টর অয়েলের জুড়ি মেলা ভার। সেই কথা নিশ্চয়ই আপনিও জানেন? তাই জন্য চুলের জন্য ক্যাস্টর অয়েল ব্যবহারের পরামর্শ দেন বিশেষজ্ঞরা। আইব্রোজের ক্ষেত্রে বিষয়টি এক। কয়েক ফোঁটা ক্যাস্টর অয়েল নিন। আঙুলের ডগায় ক্যাস্টর অয়েল নিয়ে ভাল করে আইব্রো মাসাজ করে নিন। আপনার আইব্রোজ ভাল থাকবে। ঘন ও সুন্দর ভুরু পাবেন আপনিও। তবে এইভাবেই ভুরুর যত্ন (thicker eyebrows)নিতে হবে।

সঠিক মেকআপ নির্বাচন করবেন

ব্রো গ্রুমিং মেকআপ প্রোডাক্ট বাদ দিন। তার বদলে বেছে নিন আইব্রো গ্রোথ সিরাম। ব্রাশের সঙ্গেই পাওয়া যায় এই সিরাম। সেই সিরাম প্রতিদিন ভুরুতে লাগিয়ে নিন। আপনার ভুরু থাকবে সুন্দর।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!