লাইফস্টাইল

ডটার্স ডে ২০১৯: এমন বিশেষ দিনে মেয়েকে কি উপহার দেবেন তা নিয়ে কিছু ভেবেছেন নাকি?

popadminpopadmin  |  Aug 26, 2019
ডটার্স ডে ২০১৯: এমন বিশেষ দিনে মেয়েকে কি উপহার দেবেন তা নিয়ে কিছু ভেবেছেন নাকি?

‘মেয়ে সন্তানেরা হলেন অফুরন্ত আনন্দের উৎস, যাঁদের সঙ্গে প্রাণ খুলে হাসা যায়, মনের কথা বলা যায় এবং যাঁদের সঙ্গে গভীর এক বন্ধুত্বের সম্পর্ক গড়ে ওঠে।’ কথাটা যেই বলে থাকুন না কেন, এক্কেবারে ঠিক বলেছেন! সত্যিই তো মেয়ে সন্তানেরা হলেন বাবা-মায়ের চুড়ান্ত আশ্রয়। তাই তো তাঁরা ভাগ্যবান, যাঁদের সকাল হয় মেয়ের মুখের হাসির দেখে। আচ্ছা, এমন ভাগ্যবান বাবা-মায়েরা কি কিছু ভেবেছেন আগামী ২২ সেপ্টেম্বর তাঁদের মেয়েদের কি উপহার দেবেন? হঠাৎ করে ২২ সেপ্টেম্বর মেয়েকে উপহার (Gifts For Daughter) দিতে যাবেন কেন, তাই ভাবছেন নিশ্চয়? আসলে দিনটা হল ডটার্স ডে (কন্যা দিবস), যেদিন সারা দেশজুড়ে মেয়েদের সম্মান জানানো হবে। এমন এক বিশেষ দিনটিকে আরও একটু স্পেশাস করে তুলতে ক্ষতি কি বলুন! তাই তো বলি, ঝটপট উপহারের একটা লিস্ট তৈরি করে ফেলুন। আর সেই মতো শপিংটা সেরে নিন। শেষ দিনের জন্য যেন কিছু ফেলে রাখবেন না! তাতে তাড়াহুড়োর চোটে কিছু না কিছু মিস হয়ে যেতে পারে। আচ্ছা শুনুন, কেমন ধরনের উপহার (Gifts For Daughters Day) কিনবেন, সেই নিয়ে যদি মনে কোনও সংশয় থাকে, তাহলে আমাদের সাহায্য নিতেই পারেন। আপনাদের কথা ভেবেই এই প্রতিবেদনে হরেক রকমের উপহারের উল্লেখ থাকলো।

উপহার কেনার আগে মাথায় রাখুন এই বিষয়গুলি (Things To Consider When Buying A Gift)

চোখ বন্ধ করে কিছু একটা কিনে না ফেলে বরং একটু প্ল্যানিং করে এগোন। তাতে সময় তো বাঁচবেই। সঙ্গে এদিকে-সেদিক টাকা খরচ হয়ে যাওয়ার আশঙ্কাও আর থাকবে না। এক্ষেত্রে উপহার নির্বাচনের আগে কতগুলি বিষয়ে মাথায় রাখা জরুরি। যেমন ধরুন…

১| বাজেট (Budget)

যে কোনও উপহার কেনার আগেই বাজেট ঠিক করে নেওয়া একান্ত প্রয়োজন। তাই কত টাকা আপনি উপহারের পিছনে খরচ করতে প্রস্তুত, সেই নিয়ে একটু ভেবে-চিন্তে নিন। একবার বাজেট সেট করে নিলেই আর্ধেক কাজ হয়ে যাবে। এবার শুধু উপহার নির্বাচনের পালা।

২| মেয়ের পছন্দ-অপছন্দ (Taste Of Choice)

বাজেট ঠিক করে নেওয়ার পরে এবার একটু ভেবে ফেলুন তো কেমন ধরনের জিনিস আপনার মেয়ের মনে ধরে। কারণ, সেই মতো জিনিস কিনলেই তো নিমেষে হাসি ফুটবে তাঁর মুখে। মেয়ে যদি এদিক-সেদিক ঘুরতে যেতে ভালবাসেন, তাহলে হয় ট্রাভেল কিট, নয়তো ট্রাভেল ব্যাগও উপহার (Presents For Daughter) হিসেবে দিতে পারেন। বই পড়তে ভালবাসলে কিনে ফেলুন গল্প, উপন্যাস নয়তো কবিতার বই। দিতে পারেন কিন্ডলও। আর যদি আপনার মেয়ে কেতাদুরস্ত জামা-কাপড় পরতে ভালবাসেন, তাহলে আজই ঢুঁ মারুন কোনও শপিং মলে। মোট কথা তার পছন্দ-অপছন্দ সম্পর্কে একবার ধরণা করে নিতে পারলে উপহার নির্বাচনের সময় মনে আর কোনও সংশয় থাকবে না।

৩| জীবিকা (Occupation)

pixabay

উপহার নির্বাচনের ক্ষেত্রে মেয়ের পছন্দ-অপছন্দের পাশাপাশি তাঁর জীবিকাও কিন্তু গুরুত্বপূর্ণ ফ্যাক্টর। ধরুন, আপনার মেয়ে সাংবাদিক, তাহলে দামী পেন উপহার হিসেবে দিতেই পারেন। বেসরকারি অফিসে উচ্চপদে চকরি করলেও গিফ্ট হিসেবে প্রথম পছন্দ হওয়া উচিত সেই পেনই। নয়তো ব্যাগ বা স্টাইলিশ ঘড়িও উপহার (Gifts For Daughter) হিসেবে মন্দ নয়। জামা-কাপড় কেনার আগে জেনে নিন মেয়ে কেমন ধরনের ফেব্রিক পছন্দ করেন। তাঁর পছন্দের রঙই বা কী কী। এই সব বিষয় বিবেচনা করার পরেই পোশাক কিনবেন, তার আগে নয়! নজর রাখতে হবে তাঁর স্কিন টোনের উপরেও। তাছাড়া এখনও যেহেতু গরম একেবারে তুঙ্গে, তাই সুতির কাপড়ের পোশাক ছাড়া আর কিছু না কেনাই ভাল। ভাবছেন, ফোন গিফ্ট করবেন, তাহলেও মেয়ের চাহিদার কথা মাথায় রাখতে হবে। মেয়ে যদি ছবি-ভিডিও তুলতে খুব ভালবাসেন, তাহলে মেমরি স্পেস বেশি রয়েছে এমন স্মার্টফোন কেনাই বুদ্ধিমানের কাজ। মোট কথা মেয়ের জীবিকা এবং তাঁর পছন্দ মতো উপহার নির্বাচন করুন, তাতে আপনার আইডিয়া ফ্লপ হয়ে যাওয়ার আশঙ্কা আর থাকবে না।

৪| পার্সোনালাইজ উপহার নাকি অন্য কিছু (Customised Gifts)

উপহার কেনার আগে এই বিষয়টিও ভেবে নেওয়া জরুরি। যদি মনে করেন কোনও ধরনের পার্সোনালাইজ উপহার দেবেন, তাহলে ফোটো ফ্রেমে ছবির কোলাজ, নয়তো কফি কাপের উপরেও ছবির কোলাজ তৈরি করে উপহার হিসেবে দিতে পারেন। ইচ্ছা হলে পার্সোনালাইজ টি-শার্টও দেওয়া যেতে পারে। আর যদি এই সব উপহার এড়িয়ে চলতে চান, তাহলে আগেই বলেছি কী কী বিষয় মাথায় রাখতে হবে।

ডটার্স ডের দিন মেয়েকে এই উপহারগুলি দিতে পারেন (Best Gifts For Your Daughter)

বাবা-মায়ের কাছে মেয়েরা খুব স্পেশাল হয়। তাই ডটার্স ডের দিন নানা উপহারের মাধ্যমে নিজেদের মনের সেই ছোট ছোট অনুভূতিগুলি প্রকাশ করতে ক্ষতি কী বলুন! কেমন ধরনের উপহার (Gifts For Daughters Day) কিনবেন, তাই ভাবছেন? জেনে নিন আমাদের কাছ থেকে…

১| চকোলেটের বুকে (Chocolate Bouquet)

ফুলের বুকে তো অনেক দিয়েছেন, এবার চকলেটের বুকে উপহার হিসেবে দিন। দেখবেন, সেকেন্ডে মেয়ের মুখে হাসি ফুটবে। কারণ, চকলেট সব মেয়েরই প্রথম পছন্দ। তাই তো ডটার্স ডের দিন সক্কাল সক্কাল মুঠো মুঠো চকলেট উপহার হিসেবে পেলে খুকির যে মন্দ লাগবে না, সে কথা হলফ করে বলতে পারি।

২| কেক (Cake)

২১ সেপ্টেম্বর রাত বারোটার সময় কেক কাটলে মন্দ হয় না বলুন? এক্কেবারেই নয়! কারণ, হঠাৎ করে এমন সারপ্রাইজ পেলে মেয়ের ভালই লাগবে। তবে মেয়ের পছন্দের কেকের ফ্লেবার কোনটি, সেটা জেনে নিতে ভুলবেন না যেন! আজকাল কলকাতা শহরে এমন অনেক কোম্পানি আছে, যারা রাতের বেলাতেও কেক ডেলিভারি দেয়। এমন কোনও কোম্পানিকে কেক তৈরির দায়িত্ব দিতে পারেন। কারণ, আগে থাকতে কেক কিনে রাখলে হয়তো মেয়ের চোখে পড়ে যেতে পারে!

৩| ডিজাইনার ব্যাকপ্যাক (Designer Backpack)

আপনার মেয়ে কি কলেজ-ইউনিভার্সিটিতে পড়ে? তাহলে ডটার্স ডে উপলক্ষে ব্যাকপ্যাকের থেকে ভাল উপহার (Presents For Daughter) আর কিছু হতে পারে না। আজকাল অনলাইনে নানা ডিজাইনের এবং নানা সাইজের ব্যাকপ্যাক কিনতে পাওয়া যায়। তাছাড়া অনলাইন স্টোরগুলিতে ভাল অফারও দেয়। তাই মেয়ের পছন্দের রং জেনে নিয়ে হাতে সময় থাকতে থাকতে ব্যাকপ্যাক কিনে ফেলতেই পারেন।

৪| পার্সোনালাইজড টেবিল ক্লক (Personalised Table Clock)

কোনও ধরনের পার্সোনালাইজড উপহার দেওয়ার কথা ভেবে থাকলে আপনাদের ছবি সাঁটা ঘড়িও উপহার হিসেবে মন্দ নয়। ছবির জায়গায় ইচ্ছা হলে আপনাদের মনের কোনও কথাও লিখতে পারেন। আজকাল পার্সোনালাইজড টেবিল ক্লক যেমন কিনতে পাওয়া যায়, তেমনই ইচ্ছা হলে দেওয়াল ঘড়িও কিনতে পারেন। মোট কথা বিকল্প অনেক। পছন্দ মতো কোনও একটা বেছে নিলেই কেল্লা ফতে!

৫| পারফিউম (Perfume)

মেয়েরা পারফিউম খুব ভালবাসেন। তাই নানা ধরনের পারফিউমের সেট যেমন উপহার হিসেবে দিতে পারেন, তেমনি দামী কোনও কোম্পানির পারফিউমও উপহার হিসেবে মন্দ নয়। বাজেট একটু বেশি থাকলে কোনও বিদেশি ব্র্যান্ডের পারফিউমও কিনতে পারেন।

টেক স্যাভি মেয়েদের জন্য এগুলি সেরা উপহার (Best Gift Ideas For Tech Savvy Girl)

এদের জন্য সেরা কিছু উপহারের উল্লেখ থাকবে এখানে…

১| ওয়ারলেস ইয়ারবাড (Wireless Earbuds)

মেয়ে কি গান শুনতে ভালবাসেন? তাহলে উপহার হিসেবে ওয়ারলেস ইয়ারবাড দেওয়ার কথা ভাবছেন না কেন? নতুন প্রযুক্তির এই ইয়ারবাড ব্যবহার করে যেমন গান শোনা সম্ভব, তেমনই ফোনেও কথা বলা যাবে। মোট কথা মাল্টিটাস্কিং-এর জন্য এর থেকে সেরা ডিভাইস আজকের দিনে আর হয় না বললেই চলে। তবে সাধারণ হেডফোনের থেকে ইয়ারবাডের দাম একটু বেশি। তাই বাজেটটা একটু বাড়বে বই কী!

২| স্মার্টফোন (Smart Phone)

এক্ষেত্রে বিকল্প অনেক। তাই প্রথমেই বাজেটটা ঠিক করে নেওয়টা একান্ত প্রয়োজন। সেই সঙ্গে মেয়ের চাহিদার কথাও মাথায় রাখতে হবে। তিনি যদি ছবি তুলতে ভালবাসেন, তাহলে যে সব ফোনে মেমরি স্পেস বেশি রয়েছে, এমন ফোনই কেনা উচিত। সঙ্গে ক্যামেরার দিকেও নজর রাখতে হবে। এক্ষেত্রে আরেকটা বিষয়ও মাথায় রাখা একান্ত প্রয়োজন। কী বিষয়? যে ফোনটা কেনার কথা ভাবছেন, তাতে একেবারে লেটেস্ট অপারেটিং সিস্টেম ইনস্টল করা রয়েছে কিনা, তাও একবার দেখে নেওয়া উচিত।

৩| ভিডিও গেম (Video Game)

ফোনে-কম্পিউটারে গেম খেলতে তো সবাই ভালবাসেন। কিন্তু কেউ কেউ আছেন, যাঁরা ভিডিও গেম অন্ত প্রাণ। সেই দলে যদি আপনার মেয়েও থাকেন, তাহলে ঝটপট একটা ভিডিও গেম সেট কিনে ফেললেই ল্যাটা চুকে যাবে। সঙ্গে বেশ কিছু জনপ্রিয় গেমের সিডিও উপহার হিসেবে দিতে পারেন।

৪| স্মার্ট ওয়াচ (Smart Watch)

টেক স্যাভি মেয়েদের উপহার দেওয়ার কথা ভাবলে স্মার্ট ওয়াচই প্রথম পছন্দ হওয়া উচিত। আজকাল বাজারে হরেক রকমের স্মার্ট ওয়াচ কিনতে পাওয়া যায়। বাজেট অনুসারে তার কোনটা বেছে নিলেই দায়িত্ব শেষ! ইচ্ছা হলে স্মার্ট ওয়াচের সঙ্গে অ্যানালগ ঘড়িও উপহার দিতে চান, আর তাতেও বিকল্প কম নেই।

৫| অ্যামাজন ইকো ডট নয়তো অন্য কোনও পোর্টেবল স্পিকার (Amazon Echo Dot/ Portable Speaker)

মেয়ে যদি গান শুনতে ভালবাসেন, তাহলে এবছর ডটার্স ডের উপহার হিসেবে অ্যামাজন ইকো ডট স্পিকার দেওয়া যেতেই পারে। তবে বাজেট যদি অতটা না হয়, তাহলে যে কোনও নামী কোম্পানির পোর্টেবল স্পিকারও উপহার হিসেবে মন্দ নয়। ইচ্ছা হলে দিতে পারেন নয়েজ ক্যানসেলিং হেডফোনও।

৬| অ্যামাজন ফায়ার স্টিক (Amazon Fire Stick)

মেয়ে কি সারাক্ষণ অ্যামাজন-নেটফ্লিক্সে সেঁটে রয়েছে? তাহলে ঝটপট একটা অ্যামাজন ফায়ার স্টিক কিনে ফেলুন। এমন বিশেষ দিনে এমন উপহার পেলে যে সে খুশিতে লাফিয়ে উঠবেন, তাতে কোনও সন্দেহ নেই! কারণ, ফায়ার স্টিক হাতে থাকলে আর মোবাইলে সিরিজ দেখতে হবে না। টিভিতে স্টিকটা লাগালেই বড় পর্দায় অ্যামাজন হোক কী নেটফ্লিক্স, সবই দেখা সম্ভব হবে।

৭| ফিটনেস ব্যান্ড (Fitness Band)

এবছর মেয়েকে একটা ফিটনেস ব্যান্ড উপহার দিন না। হাতের কাছে ফিটনেস ব্যান্ড থাকলে শরীরের গতি-প্রকৃতি বুঝতে সেকেন্ডও সময় লাগবে না। ফলে শরীর নিয়ে সচেতনতা বাড়বে বই কী! কমবে রোগ-ব্যাধির খপ্পরে পড়ার আশঙ্কাও।

৮| কিন্ডল (Kindle)

বই পড়তে যারা ভালবাসেন, তাদের জন্য কিন্ডলের থেকে ভাল উপহার আর কিছু হয়ই না। তাছাড়া এর রেজোলিউশন এতটাই ভাল হয় যে অল্প আলোতেও পড়তে কোনও সমস্যা হয় না। আর চার জিবি স্টোরেজ হওয়ার কারণে হাজারও বইও সংগ্রহে রাখা যায়। এই কারণেই কিন্ডল কেনার আগে স্টোরেজটা একবার দেখে নেবেন। কম স্পেস রয়েছে এমন কিন্ডেল যেন ভুলেও কিনবেন না।

যাঁরা ঘুরতে যেতে খুব ভালবাসেন তাঁদের এই উপহারগুলি মনে ধরবে (Best Travel Gifts For Her)

মেয়ে কি এদিক-সেদিক ঘুরতে যেতে খুব ভালবাসেন? তাহলে এই উপহার (Gifts For Daughter) গুলি দেওয়ার কথা ভাবতেই পারেন…

১| ট্রাভেল ব্যাগ (Travel Bag)

ভ্রমণপিপাসুদের উপহার হিসেবে ট্রাভেল ব্যাগ দিতেই পারেন। এক্ষেত্রে রুকস্যাক বা ট্রলি ব্যাগ দিলেও মন্দ হয় না। আবার ইচ্ছা হলে ইউটিলিটি ব্যাগও দেওয়া যেতে পারে। আজকাল বাইকার্স ব্যাগ বলে এক ধরনের ব্যাগ পাওয়া যাচ্ছে। উপহার হিসেবে এমন জিনিসও দিতে পারেন।

২| পাওয়ার ব্যাঙ্ক (Power Bank)

যারা প্রায়ই এদিক-সেদিক ঘুরতে যান, তাদের হাতের কাছে একটা পাওয়ার ব্য়াঙ্ক থাকা জরুরি। কারণ, ট্রাভেল করার সময় ফোনে চার্জ দেওয়াটা একটা বড় সমস্য়া। তাই আপনার মেয়ের কাছে যদি এমন একটা পোর্টেবেল চর্জার থাকে, তাহলে যখন-তখন ফোন ডেড হয়ে যাওয়ার ভয় আর থাকবে না। তাই ডটার্স ডের (কন্যা দিবস) উপহার হিসেবে পাওয়ার ব্য়াঙ্ক আপনার প্রথম পছন্দ হওয়া উচিত।

৩| হ্যান্ডস ফ্রি হেডফোন (Handsfree Headphone)

ভ্রমণ কালে সময় কাটাতে গান শোনার থেকে সেরা বিকল্প আর কিছু হয় না বললেই চলে। তাই হ্যান্ডস ফ্রি হেডফোন গিফ্ট হিসেবে মন্দ নয়। তবে খেয়াল করে নয়েজ ক্যানসেলিং হেডফোন কিনবেন, তাতে বাইরের আওয়াজের কারণে গান শোনার সময় কোনও সমস্যা হবে না।

৪| ট্রাভেল পিলো (Travel Pillow)

ট্রাভেল করার সময় অনেক ক্ষেত্রেই হাতের কাছে বালিশ না থাকার কারণে ঘুমের বারোটা বেজে যায়। তাই যাঁরা ঘুরতে ভালবাসেন, তাঁদের ট্রাভেল পিলো উপহার হিসেবে দিলে নানা সময় কাজে এসে যাবে।

৫| ট্রাভেল ফ্লাস্ক (Travel Flask)

ট্র্যাভেলিং-এর সময় হাতের কাছে যদি একটা ফ্লাস্ক থাকে, তাহলে ঠান্ডা-গরম জল নিয়ে আর কোনও চিন্তাই থাকবে না। তাই এবছর মেয়েকে এমন একটা ফ্লাস্ক উপহার দিন। তাতে ঠান্ডার সময় গরম, আর গরমের সময় ঠান্ডা জলের প্রয়োজন নিমেষেই মিটবে। আজকাল আনলাইনে নানা সাইজের ফ্লাক্স কিনতে পাওয়া যায়। তার কোনও একটা বেছে নিয়ে আজই বুক করে ফেলুন!

৭| সানগ্লাস (Sunglass)

স্টাইলিশ সানগ্লাসের প্রতি মেয়েদের বরাবরই একটা দুর্বলতা রয়েছে। তাই ডটার্স ডের উপহার হিসেবে সানগ্লাস কিন্তু সেরা পছন্দ হতে পারে। এক্ষেত্রে একটা জিনিস মাথায় রাখতে হবে। তা হল, মেয়ের ফেসকাটিং অনুযায়ী সানগ্লাস কিনতে ভুলবেন না যেন! না হলে বেজায় খারাপ দেখতে লাগবে।

৮| ট্রাভেল কিট (Travel Kit)

ঘুরতে যাওয়ার সময় টুথপেস্ট থেকে ময়েশ্চারাইজার, আইলাইনার থেকে নেইল পলিশ, প্রয়োজনীয় সব কিছু যদি এক জায়গায় রাখা যায়, তাহলে যে মন্দ হয় না, তা তো বলাই বাহুল্য। তাই মেয়ে যদি ভ্রমণপিপাসু হন, তাহলে এবছর ডটার্স ডের উপহার হিসেবে তাঁকে ট্রাভেল কিট দিতেই পারেন। এমন উপহার পেলে মেয়ের যে সুবিধাই হবে, তাতে কোনও সন্দেহ নেই।

ডটার্স ডে উপলক্ষে এই উপহারগুলিও দিতে পারেন (Special Gift Ideas For Daughters)

এমন বিশেষ দিনে মেয়েকে এই উপহার (Presents For Daughter) গুলি দিলেও মন্দ হয় না। যেমন ধরুন…

১| গয়না (Jewellery)

বাজেট যদি একটু বেশি থাকে, তাহলে সোনার নয়তো হিরের গয়না কিনতে পারেন। ইচ্ছা হলে মেয়েকে প্লাটিনামের গয়নাও উপহার হিসেবে দেওয়া যেতে পারে। উপহার হিসেবে জাঙ্ক জুয়েলারিও মন্দ নয়। আবার ইচ্ছা হলে রূপোর বা সোনার কয়েনও দিতে পারেন।

২| মেকআপ প্রোডাক্ট (Makeup Products)

প্রায় সব মেয়েই অল্পবিস্তর মেকআপ করতে ভালবাসেন। তাই তো বলি, ডটার্স ডের উপহার হিসেবে মেকআপ সেট দেওয়ার কথা ভাবছেন না কেন? মেয়ের পছন্দের লিপস্টিক, কাজল, মাসকারা এবং লিপ বামের সঙ্গে বেশ কিছু নামী-দামী ব্র্যান্ডের কসমেটিক্সও দিতে পারেন। এমন উপহার পেলে আপনার মেয়ে যে বেশ খুশিই হবেন, তা আর বলার অপেক্ষা রাখে না। তবে তার আগে মেয়ের পছন্দের ব্র্যান্ড এবং প্রডাক্টগুলি সম্পর্কে একটু জেনে নিতে ভুলবেন না যেন!

৬| কিচেন আইটেম (Kitchen Item)

মেয়ে কি রান্না করতে ভালবাসেন? তাহলে কিচেন আইটেম দেওয়ার কথা ভাবছেন না কেন! এক্ষেত্রে আধুনিক কোনও কিচেন অ্যাপ্লায়েন্স বা মশলার সেট দিলে মন্দ হয় না। ইচ্ছা হলে হরেক রকমের কাটলারি অথবা কাস্ট আয়রনের বাসনপত্রও উপহার হিসেবে দিতে পারেন।

৭| ক্যামেরা (Camera)

মেয়ে যদি ছবি তুলতে ভালবাসেন, তাহলে উপহার হিসেবে ক্যামেরা সেরা পছন্দ। আর যদি ইতিমধ্যেই তাঁর ক্যামেরা থেকে থাকে, তাহলে লেন্স নয়তো ক্লিনিং কিটও উপহার হিসেবে দিতে পারেন। ছবি স্টোর করার জন্য ‘হাই’ মেমরির এক্সটার্নাল হার্ড ড্রাইভ বা পেন ড্রাইভও দিতে পারেন।

৮| বই (Book)

উপহার হিসেবে বইয়ের কোনও বিকল্প নেই। তাই মেয়ে যে ধরনের বই পড়তে ভালবাসেন, সেই মতো খান চারেক বই কিনে ফেলুন। বাজেট থাকলে কিনতে পারেন কিন্ডলও। আজকাল নানা সময় অনলাইন স্টোরে দারুন সব অফার দেয়। সে সময় বই বা কিন্ডল কিনলে খরচ একটু কম হবে।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এটিও পড়ুন :

Womens Day Quotes in Hindi

Small Poem on Mothers Day

Mothers Day Quotes in Hindi For Mother in law

Mothers Day Status in Hindi