ADVERTISEMENT
home / Life
হবু কনের জন্য সনাতনী ও আধুনিক উপহার (Gifts for the bride)

হবু কনের জন্য সনাতনী ও আধুনিক উপহার (Gifts for the bride)

উপহারের (gifts) কোনও মূল্য হয়না। আপনি যে কারও কথা চিন্তা করে তাঁকে ভালোবেসে কিছু একটা দিচ্ছেন, এই ভাবনাটাই অনেক। তবে কী বিয়ের মরসুম এলেই আমরা চিন্তায় পড়ে যাই যে বিয়েতে কী দেব? নতুন বউয়ের (bride) হাতে ঠিক কীরকম উপহার তুলে দিলে তার মুখে হাসি ফুটবে এবং তিনি বেশ কয়েক বছর আপনার দেওয়া এই উপহারের কথা মনে রাখবেন সেটা অবশ্যই একটা চিন্তার বিষয়। তবে কী জানেন তো যৌথ পরিবার হলে সেখানে ব্যাপারটা নানা মুনির নানা মতের মতো দাঁড়ায়। যারা একটু বয়স্ক তারা এক রকম উপহার (gifts) দিতে চান আর ইয়ং ব্রিগেড যারা তাদের পছন্দ হয় আলাদা। অনেক সময় আপনি এই দোটানার মধ্যে পড়ে যান। এই সব পরিস্থিতি সামাল দিতেই তো হাজির হয়েছি আমরা। নিয়ে এসেছি সনাতনী এবং আধুনিকতা দু কূলই রক্ষা হয় এমন কয়েকটি উপহারের (gifts) আইডিয়া। দেখুন, কোনটা আপনার পছন্দ হয়, সেইমতো বাজেট বুঝে কিনে নিন নতুন কনের (bride) উপহার (gifts)।

সনাতনী উপহার

শাড়ি

tantuja

বেশিরভাগ বয়স্ক মানুষরা বিয়েতে বউকে শাড়ি দিতেই পছন্দ করেন। কারণ তারা মনে করেন নতুন বউ শাড়ি পরলেই ভালো। তাই তারা সুন্দর শাড়ি উপহার দেন।

POPxo Recommends Tantuja 

ADVERTISEMENT

বেডশিট ও বেডকভার

bedsheet ed

অনেকেই আবার ভাবেন শাড়ি তো এদিক সেদিক থেকে অনেক পাবে বরং এমন জিনিস দেওয়া যাক যেটা কাজে লাগে। সেই ভেবে তারা দিয়ে থাকেন বেডকভার, বেডশিট ও পিলো কভারের সেট।

ডিনার সেট ও টি সেট

tea set

এই কাজে লাগাবে, এই ধারণাই বয়স্ক মানুষদের মনে বেশি কাজ করে। এইভেবে তারা ডিনার সেট ও টি সেটও দিয়ে থাকেন।

ADVERTISEMENT

জুয়েলারি বক্স

jwlry box final ed

বয়স্ক হলেও যারা একটু আধুনিকতার রাস্তায় হাঁটেন তারা সুন্দর দেখতে জুয়েলারি বক্স কনেকে উপহার দেন। এক্ষেত্রে আমাদের একটি সাজেশান মেনে দেখতে পারেন। সুন্দর দেখতে ভিনটেজ বক্স উপহার দিন। দেখবেন কনের মুখে হাসি আর ধরবে না।

মিক্সার গ্রাইনডার, প্রেসার কুকার

pressure cooker ed

কনে রান্নাঘরে গিয়ে যাতে সব কিছু সামলে নিতে পারেন তাই মিক্সার গ্রাইনডার, ইনডাকশান কুকার, প্রেসার কুকার ইত্যাদিও অনেকে উপহার দেন।

ADVERTISEMENT

POPxo Recommends Pigeon

গরম জামা কাপড় ও কম্বল

blanket

শীতকালে বিয়ে হলে অনেকেই বড় কনেকে সোয়েটার, কারডিগান ও কম্বল দিয়ে থাকেন।

আধুনিক উপহার

গিফট চেক ও গিফট কুপন

gift coupons

ADVERTISEMENT

আধুনিক কনে যাতে নিজের পছন্দমতো কোনও কিছু কিনে নিতে পারে তাই জন্য এখন অনেকেই গিফট চেক দেয়। আবার কনের পছন্দের ব্র্যান্ড জানা থাকলে সেখানকার গিফট কুপনও দেওয়া যায়।

ভালো সানগ্লাস

sunglass ed

কনের জন্য ব্র্যান্ডেড সানগ্লাস অবশ্যই ভালো চয়েস।

নিক ন্যাক

nick nack

ADVERTISEMENT

একটা সুন্দর বক্সে কনের পছন্দের বেশ কিছু জিনিস একসঙ্গে পুরে কনেকে সারপ্রাইজ বক্স হিসেবে উপহার দেওয়া হল ইন থিং। তারমধ্যে থাকতে পারে, কনের ফেভারিট চকোলেট, জাঙ্ক জুয়েলারি, মেক আপের জিনিস, অদ্ভুত দেখতে কিছু শো পিস ইত্যাদি।

হানিমুন ড্রেস

honeymoon dresses

হানিমুনে পরার মতো নাইটড্রেস বা এলবিডি দিতে পারেন। হ্যাঁ, সম্পর্কে আপনি কনের খুড়শাশুড়ি বা জেঠিশাশুড়ি হলে আলাদা কথা, তবে বন্ধু বা ননদের বিয়েতে একটু দুষ্টুমি ভরা উপহার দেওয়া যেতেই পারে।

সুগন্ধি বাথ সেট

bath set gift

ADVERTISEMENT

এখানে থাকবে এক সেট তোয়ালে, এসেনশিয়াল অয়েল, সাবান, শ্যাম্পু ইত্যাদি। কি ইউনিক গিফট আইডিয়া না?

POPxo Recommends Body Herbal Rose Surprise Bathing Set

Picture Courtsey: Instagram , facebook

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

ADVERTISEMENT

 

 

15 Mar 2019
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT