ADVERTISEMENT
home / চুলের যত্ন নিয়ে নানা টিপস
সুন্দর চুল পাওয়ার জন্য প্রত্যেক মেয়েকে এই কয়েকটি টিপস মেনে চলতেই হবে!

সুন্দর চুল পাওয়ার জন্য প্রত্যেক মেয়েকে এই কয়েকটি টিপস মেনে চলতেই হবে!

প্রতিটি মেয়েই সুন্দর ও স্বাস্থ্যোজ্জ্বল চুল চায়। কিন্তু এমন চুল পাওয়ার জন্য তো চুলের বিশেষ যত্নও প্রয়োজন। আপনি চুলের যত্ন ঠিকভাবে না করেন, তবে আপনার চুল ফ্রিজি হবেই। সহজেই ভেঙে যাবে। খুশকির সমস্যাও হতে পারে। ঝরে যেতে পারে চুল। আপনার চুলের জেল্লাই থাকবে না। সেরকম কে চান? সবাই সুন্দর চুল চান। তাই নিয়মিত চুলের যত্নও করতে হবে। চুলের যত্ন নেওয়ার বিশেষ টিপস (haircare tips) আপনার জন্য।

সিরাম লাগিয়ে আঙুল দিয়ে জট ছাড়িয়ে নিন (haircare tips)

আপনি যদি স্প্লিট এন্ড থেকে মুক্তি চান, তবে এই স্টেপটি ট্রাই করুন। আপনার চুলের দৈর্ঘ্য অনুযায়ী পরিমাণ মতো হেয়ার সিরাম লাগিয়ে নিন। তারপর ধীরে ধীরে আঙুল দিয়ে জট ছাড়িয়ে নিন (haircare tips) । চুলের উপর থেকে নীচ পর্যন্ত জট ছাড়িয়ে নেবেন। যদি কোথাও আঙুল আটকে যায়, তবে সেখানে সামান্য সিরাম লাগিয়ে নিন। এরপরই একমাত্র চুলে চিরুণি বা ব্রাশ ব্যবহার করুন। এর আগে পর্যন্ত নয়।

কোঁকড়া চুল সামান্য ভিজে থাকতেই আঁচড়ে নিন

সাধারণ ভাবে ভেজা চুল না আঁচড়ানোর পরামর্শ দেওয়া হয়। কারণ, এই সময় চুলের গোড়া ঢিলে থাকে। সহজেই চুল উঠে আসতে পারে। চুল ভেজা অবস্থায় আঁচড়ানো উচিত নয়। কিন্তু কোঁকড়া চুল শুকিয়ে গেলে তা আঁচড়ানো আরও মুশকিল হয়ে পড়ে। চুল ছিঁড়ে যেতে পারে। তাই ভিজে অবস্থায় সামান্য আঁচড়ে নিন। জট ছাড়িয়ে নেওয়াই (haircare tips) আপনার প্রধান লক্ষ্য।

প্রোডাক্ট ব্যবহারে সতর্ক হন (haircare tips)

চুলের বিভিন্ন স্টাইলিং বা চুলের যত্নের জন্যেও আমরা অনেক সময় হেয়ার প্রোডাক্ট ব্যবহার করি। বিভিন্ন শ্যাম্পু ব কন্ডিশনার বা অন্যান্য হেয়ার প্যাক প্রোডাক্ট ব্যবহার করে থাকি। আপনিও অনেকরকম হেয়ার প্রোডাক্ট হয়তো চুলের উপর ব্যবহার করেন। কিন্তু তা করবেন না। চুলে অতিরিক্ত হেয়ার প্রোডাক্ট ব্যবহার করবেন না। (haircare tips) কারণ, হেয়ার প্রোডাক্টে কেমিক্যাল থাকে। আর কেমিক্যাল আপনার চুলকে রুক্ষ করে দুর্বল করে দিতে পারে। ফলে চুল পড়ে যাওয়ার সম্ভাবনা থেকে যায়।

ADVERTISEMENT

শোওয়ার সময় বিনুনি করে নিতে পারেন

শোওয়ার সময় চুল শক্ত করে বাঁধবেন না। চুল কখনও শক্ত করে বাঁধা উচিত নয়। এতে চুলের গোড়ায় টান পড়ে। তার থেকে আপনি শোওয়ার সময় চুল হালকা করে বিনুনি করে নিতে পারেন। চুলের ক্ষতি হওয়ার সম্ভাবনা অনেক কম হবে।

বালিশের কভার পরিষ্কার রাখুন

যে বালিশে শোবেন, সেই বালিশের কভার নিয়মিত পরিষ্কার করবেন। নোংরা বালিশে শোবেন না (haircare tips) ।

হট অয়েল মাসাজ (haircare tips)

চুলের প্রয়োজন পুষ্টি। স্ক্যাল্পে সঠিক পরিমাণ পুষ্টি প্রয়োজন (haircare tips) । তাহলে চুল পুষ্টি পাবে। হট অয়েল দিয়ে মাসাজ করুন। এতে স্ক্যাল্পে রক্ত সঞ্চালন ভাল হবে। চুল ভাল থাকবে।

মূল ছবি – মনামী ঘোষ

ADVERTISEMENT

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

27 Aug 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT