home / স্টোরিজ
খোদ কলকাতায় রয়েছে গায়ে কাঁটা দেওয়া ভুতুড়ে জায়গা

খোদ কলকাতায় রয়েছে গায়ে কাঁটা দেওয়া ভুতুড়ে জায়গা

আমরা জানি ভূতেরা থাকে পোড়ো বাড়িতে, ফাঁকা শুনশান এলাকায়! কিন্তু এই কলকাতার বুকে তেনারা যে দিব্যি বাস করেন তা জানেন কি? এই কলকাতায় রয়েছে গা ছমছমে ভুতুড়ে জায়গা। 

ভূত হচ্ছে সেই নিষিদ্ধ জিনিস যাকে জানার বা দেখার ইচ্ছে আমাদের মনে ভীষণভাবে থাকলেও তেনারা সামনে এলে আমাদের আত্মারাম খাঁচাছাড়া হয়ে যাবে। এদিকে যুগের পর যুগ ধরে এই ভূতের প্রতি টান আমাদের কমেনি। কিন্তু আপনি কি ভাবতে পেরেছিলেন আপনার এত কাছে কলকাতাতে রয়েছে ভূত! আবার এক দুটো জায়গাতে নয় বেশ কয়েকটা জায়গায়। আর তাদের ঘিরে রয়েছে গা ছমছমে ভূতের গল্প (haunted house in kolkata)

পুতুলবাড়ি

Pexel

প্রায় দুশো বছরের পুরনো এই বাড়িটি রয়েছে কলকাতার আহিরিটোলায়। শোনা যায় এক সময় এই বাড়িতে থাকতেন এক পরিবার যাদের একটি বাচ্চা মেয়ে ছিল (haunted house in kolkata)। মেয়েটির বাবা ভালবেসে সারা বাড়ির বিভিন্ন বারান্দায় পুতুলের মূর্তি বানিয়ে দিয়েছিলেন তার খেলার জন্য হঠাৎ বাচ্চাটি মারা যায়। আর তারপর থেকেই বাচ্চাটির খিলখিল হাসি, কখনও কান্নার শব্দ শোনা যেত।

এই গল্পটি বাদে আর একটি কথাও এ বাড়ির দেওয়ালে কান পাতলে শোনা যায়। এই বাড়ির মনিব এক সময় বাড়ির দাসিদের ওপর শারীরিক অত্যাচার করে তাদের খুন করে পুঁতে দিতেন বাড়ির মেঝেতে। সেই মহিলাদের অতৃপ্ত আত্মারাই এখন সারা পুতুলবাড়ি ঘুরে ঘুরে কাঁদে। লোকমুখে এই বাড়ির ভুতুড়ে গল্প এতটাই ছড়িয়ে গেছে যে দিনের বেলা সে বাড়ির পাশ দিয়ে যাওয়ার সময় গা ছমছম করে।

হেস্টিংস হাউস

Pexel

কলকাতার ভুতুড়ে বাড়িগুলির মধ্যে অন্যতম এই হেস্টিংস হাউস। ওয়ারেন হেস্টিংস ছিলেন ভারতের গভর্নর জেনারেল। তিনি যে বাড়িতে থাকতেন শোনা যায় এখনও সেখানে তাঁর আত্মার দেখা মেলে (haunted house in kolkata)। শুধু তাই নয় আরেকটি কম বয়সী ছেলের আত্মাও নাকি দেখা যায় সে বাড়িতে। এখন সেখানে কলকাতা বিশ্ববিদ্যালয়ের আন্ডারে একটি লেডিস কলেজ আছে। সেই কলেজের ছাত্রীরাও নাকি অনেকবার কারুর উপস্থিতি ফিল করেছেন।

আকাশবাণী

ভয় পেলেন নাকি?

কলকাতায় ভুতুড়ে বাড়িগুলোর মধ্যে এক নম্বর স্থানে আছে আকাশবাণী। এখানে বহু বিখ্যাত মানুষও ভূতের অস্তিত্ব বুঝতে পেরেছেন। আকাশবাণীর পুরনো বিল্ডিং এ সবথেকে বেশি ফিল করা যায়। ওই টানা বারান্দায় দেখা যায় কোনও সাহেব হাঁটু গেড়ে বসে কিছু করছেন। আবার হঠাৎ করে রেকর্ড প্লেয়ারে কেউ যেন গান শুনছে এসব শুনতে পাওয়া যায়।

সাউথ পার্কস্ট্রীট সেমেট্রি

Pexel

পার্কস্ট্রীটের জমজমাট ভিড়ের মাঝে এই জায়গা থাকে একেবারেই নির্জন, শান্ত। দিনের বেলা এখানে এলে গা শিরশির করে ভয়ে। ব্রিটিশ সৈনিকদের কবর আছে এখানে। এমনকি ‘গোরস্থানে সাবধান’ শুটিং এর সময় পুরো শুটিং ইউনিট নাকি ভুতুড়ে অভিজ্ঞতা ফিল করেছিলেন। কিসব আওয়াজ পেয়েছিলেন যেন তারা। কি এবার ভয় লাগছে বুঝি!

রবীন্দ্র সরোবর মেট্রোস্টেশন

Pixabay

কলকাতার ৮০% সুইসাইড নাকি এই মেট্রো স্টেশনে হয়। তাহলে এই জায়গা যে কতটা ভুতুড়ে তা বলে দিতে হবে না। রাতের বেলা অনেকেই নাকি দেখেন বিভিন্ন ছায়ামূর্তিকে ঘুরে বেড়াতে স্টেশনে। 

ভূত আছে কি নেই এ নিয়ে তর্ক শেষ হবে না। তবে ভূতের ভয়কে ফিল করার মধ্যে কিন্তু বেশ থ্রিলিং একটা ব্যাপার থাকে। আর তাই কলকাতার ভুতুড়ে জায়গাগুলোতে হন্টেড ট্যুর অব্দি করানো হয়। একবার গিয়ে দেখবেন নাকি? হয়ত আপনার সাথে তেনাদের দেখা হয়ে যেতেও পারে..

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

23 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text