logo
Logo
User
home / রূপচর্চা ও বিউটি টিপস
ত্বকের প্রাকৃতিক জেল্লা ফিরে পাওয়ার জন্য় এই ২টি হার্বাল টি রেসিপি ট্রাই করতেই হবে

ত্বকের প্রাকৃতিক জেল্লা ফিরে পাওয়ার জন্য় এই ২টি হার্বাল টি রেসিপি ট্রাই করতেই হবে

শীত হোক বা গ্রীষ্ম, হার্বাল টি বা ভেষজ চা কিন্তু আপনাকে সব সময় সুস্থ রাখবে। এতে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিড্যান্টস, মিনারেল এবং ভিটামিন আছে। যা আপনার মনকে শান্ত রাখে। আপনাকে রাখে তরতাজা। হজম শক্তি বাড়ানো, ডিটক্টসিফাই করা এবং ওজন কমানোর জন্য হার্বাল টি খুবই উপকারী। এছাড়াও হার্বাল টি খেলে (herbal tea recipes) আপনি জেল্লাদার ত্বক পাবেন। সেই কথা কি আপনি জানেন? এর অ্যান্টি-অক্সিড্যান্ট এবং মিনারেল ও ভিটামিন কিন্তু আপনার ত্বককেও জেল্লাদার রাখে।

নানা স্বাদের নানা রকম হার্বাল টি আপনি খেতে পারেন। আপনার পছন্দ অনুযায়ী আপনার পুষ্টিবিদ আপনাকে হার্বাল টি-এর পরামর্শ দেবেন। ক্যাফিন মুক্ত চা খাওয়ার জন্য হার্বাল টি হল সেরা পছন্দ। আপনি সারাদিনে যখন ইচ্ছেই হার্বাল টি (herbal tea recipes)খেতে পারেন।

ত্বক ভাল রাখার জন্য় হার্বাল টি-এর ২ টি রেসিপি

কমলালেবু ও আদার হার্বাল টি : শীতকালে উপযুক্ত (herbal tea recipes)

প্রথমে আদা ধুয়ে নিয়ে সরু সরু করে কেটে নেবেন। একটি মাঝারি মাপের পাত্র নিয়ে তাতে দুই কাপ জল দিয়ে ভর্তি করবেন। এর মধ্য়ে, কমলালেবুর কোয়া ছাড়িয়ে নিন। জলের মধ্য়ে ওই আদা এবং কমলালেবু মিশিয়ে দিন। ৩-৪ টুকরো আদা এবং ১-২ টুকরো কমলালেবুর কোয়া হলেই হবে। অল্প আঁচে ৫ থেকে ১০ মিনিট পর্যন্ত ফুটিয়ে নেবেন। এরপর গ্যাস বন্ধ করে দিন। লেবুর রস এবং মধু পরিমাণ মতো যোগ করুন, এটি স্বাদের জন্য।

পুদিনা এবং বাসিলের হার্বাল টি (herbal tea recipes)

দুই কাপ জল ফুটিয়ে নেবেন। গ্যাস বন্ধ করে দেবেন এবং পিপারমিন্ট ও তুলসি পাতা যোগ করবেন। এক টেবিল চামচ মধু যোগ করবেন অবশ্যই আপনার স্বাদ অনুযায়ী। ঢাকা দিয়ে রেখে দেবেন ৫ মিনিট। তারপর ছেঁকে নিয়ে খেতে পারেন। আপনার হার্বাল টি (herbal tea recipes)তৈরি।

প্রত্যেকেরই তাঁদের দৈননিন্দন জীবনে হার্বাল টি খাওয়া গুরুত্বপূর্ণ। কারণ, এটি আপনার শরীরকে ভাল রাখার পাশাপাশি আপনার ত্বকও ভাল রাখে। এই দুই রেসিপি দিয়েই প্রথমে শুরু করুন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

24 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text