logo
Logo
User
home / রূপচর্চা ও বিউটি টিপস
holi makeup : দোল উৎসবের রঙিন দিনে কেমন ভাবে সাজাবেন নিজেকে?

holi makeup : দোল উৎসবের রঙিন দিনে কেমন ভাবে সাজাবেন নিজেকে?

দোলের দিন আমাদের সবারই কোনও না কোনও প্ল্য়ান আছে। সেদিন আনন্দ হবে, হুল্লোড় হবে। কিন্তু তার সঙ্গে সাজগোজও করতে হবে জমিয়ে। দোলের দিন কেমন হবে আপনার লুক, তা কি ঠিক করেছেন? নাহলে এখনই ঠিক করে ফেলুন। দোলের পোশাক নিয়ে ইতিমধ্য়েই আলোচনা হয়েছে। দোলের দিন মেকআপ করার জন্য় চটজলদি মেকআপ টিপস (holi makeup ideas) দিচ্ছি আমরা। জেনে নিন কেমন হবে দোলের মেকআপ

মুখ ময়শ্চারাইজ করবেন (holi makeup ideas)

মেকআপের আগে মুখ ময়শ্চারাইজ করতে ভুলবেন না। কারণ ত্বককে বাঁচানোর জন্য় এই ময়শ্চারাইজার লাগিয়ে নেওয়া খুবই প্রয়োজন। আগে ক্লিনজিং ও টোনিং করে নিতে ভুলবেন না। এরপর লো ওয়েট ময়শ্চারাইজার লাগিয়ে নেবেন ভাল ভাবে। সারা মুখে মাসাজ করে নেবেন। তারপর অপেক্ষা করুন ময়শ্চারাইজার ত্বকে বসে যাওয়া পর্যন্ত। এরপর মেকআপ (holi makeup ideas) শুরু করবেন। আপনি টিন্টেড ময়শ্চারাইজারও লাগাতে পারেন।

ফাউন্ডেশন নয়

দোলের দিন ফাউন্ডেশন লাগিয়ে মুখ ভারী করে ফেলার প্রয়োজন নেই। বরং সাধারণ ও অল্প মেকআপেই সন্তুষ্ট থাকুন। য়শ্চারাইজার লাগানোর পর বিবি বা সিসি ক্রিম আপনি ব্যবহার করতে পারেন। আপনার মুখে কোনও দাগ-ছোপ থাকলে অবশ্যই সিসি ক্রিম বেছে নিন। এটি একটু ঘন হয়। আপনার স্কিন টোন অনুযায়ী সিসি ক্রিম (holi makeup ideas) বেছে নেবেন। সেটি মুখে লাগিয়ে নেবেন। এটি আপনার মেকআপ বেসের মতো কাজ করবে।

কনসিলার অবশ্যই লাগাবেন

ফাউন্ডেশন ব্যবহার না করলেও কখনওই কনসিলার বাদ দেবেন না। তার জন্য চোখের নিচে ও উপরে এবং ঠোঁটের দুপাশে অবশ্যই কনসিলার লাগিয়ে নিন। আপনার মুখে আর কোনও দাগ ছোপ দেখা যাবে না।

আই মেকআপ (holi makeup ideas)

আজ দোলের দিন। আজও কি সেই একইরকম কালো কাজলেই চোখ এঁকে নেবেন? বরং কালো কাজলের পরিবর্তে রঙিন লাইনার ব্যবহার করুন। লাইনার পেনসিলও ব্যবহার করতে পারেন। নীল লাইনার খুবই জনপ্রিয়। এছাড়াও আপনি বিভিন্ন নিওন রঙও ব্যবহার করতে পারেন। আইশ্যাডোর ক্ষেত্রে ন্যুড শেড ব্যবহার করতে পারেন। আর নাহলে বিভিন্ন প্যাস্টেল শেড ব্যবহার করতে পারেন চোখের পাতায়। ট্রেন্ড ফলো করতে চাইলে ল্যাভেন্ডার রঙের আইশ্য়াডো লাগিয়ে নিতে পারেন চোখের পাতায়। খুব ভাল লাগবে। মাস্কারা ভুলে যাবেন না। আইল্যাশে মাস্কারা লাগিয়ে নিন।

এতে আইল্যাশ বড় ও ঘন দেখাবে। আইব্রোজ মেকআপের জন্য কাজল পেনসিল দিয়ে মোটা করে আইব্রো এঁকে নেবেন না। এই স্টাইল পুরনো হয়েছে। প্রথমে ব্রাউন পেনসিল দিয়ে আউট লাইন এঁকে নিন। তারপর আস্তে আস্তে সেই আউটলাইন ধরে ভ্রু ফিল আপ করে নিন। ভ্রু সামান্য ঘন হলে আপনি আইশ্যাডো ব্রাশ দিয়েও এই কাজ করতে পারেন।

গালে গোলাপি আভা

ট্রেন্ড ফলো করেন? তাহলে নিশ্চয়ই কখনও ব্লাশ লাগাতে ভুলে যাবেন না। আপনার গালে যেন গোলাপি আভা থাকে। আপনি বিভিন্ন চিক টিন্টও ব্যবহার করতে পারেন। হাইলাইটার লাগিয়ে নেবেন। তাহলে আপনার একটি ডিউই লুকও তৈরি হবে। আপনাকে দেখতেও লাগবে সুন্দর।

লিপস্টিক (holi makeup ideas)

লিপস্টিকের রঙে ঠোঁটকে রাঙিয়ে (holi makeup ideas) নেবেন । বিভিন্ন গোলাপি শেড আপনি ব্যবহার করতে পারেন। ঠোঁট উজ্জ্বল দেখালেই আপনার মুখের ছবিই বদলে যাবে। লিপ গ্লস ব্যবহার করতে ভুলবেন না। মুহূর্তের মধ্য়ে আপনি প্রস্তুত হয়ে যাবেন।

মূল ছবি – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

01 Mar 2022

Read More

read more articles like this
good points logo

good points text